দুর্দান্ত ফিচার নিয়ে এল WhatsApp, নিজে থেকেই ডিলিট হবে মেসেজ

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
দুর্দান্ত ফিচার নিয়ে এল WhatsApp, নিজে থেকেই ডিলিট হবে মেসেজ

Photo Credit: WABetaInfo

এবার নিজে থেকেই ডিলিট হবে WhatsApp মেসেজ

হাইলাইট
  • আইফোন বিটা ভার্সানে নতুন ফিচার যোগ হয়েছে
  • নিজে থেকেই মেসেজ ডিলিট হবে
  • শুধুমাত্র গ্রুপের অ্যাডমিন এই ফিচার ব্যবহার করতে পারবেন

সম্প্রতি বিটা ভার্সানে নিজে থেকে মেসেজ ডিলিট করার ফিচার যোগ করেছিল WhatsApp। শুরুতে Android ফোনে এই ফিচার যোগ হয়েছিল। এবার আইওএস গ্রাহকদের ফোনের নতুন ফিচার এসে গেল। গ্রুপে ‘ক্লিনিং টুল' হিসাবে নতুন ফিচার ব্যবহার করতে চাইছে WhatsApp। এর ফলে WhatsApp গ্রুপের অ্যাডমিনরা সহজেই গ্রুপ থেকে মেসেজ ডিলিট করতে পারবেন।

WABetaInfo ওয়েবসাইটে প্রথম নতুন ফিচারের খবর সামনে এসেছে। আইওএস বিটা ভার্সান 2.20.10.23/24 এর হাত ধতে নতুন মেসেজ ডিলিটের ফিচার যোগ হয়েছে। শুধুমাত্র গ্রুপের অ্যাডমিন এই ফিচার ব্যবহার করতে পারবেন। গ্রুপ থেকে যে কোন মেসেজ ডিলিট করতে এই ফিচার কাজে লাগবে। যদিও কবে নতুন মেসেজ ডিলিটের ফিচার শুরু হবে জানা যায়নি।

এছাড়াও অনেক দিন ধরেই WhatsApp-এ ডার্ক মোড আসার রিপোর্ট সামনে আসছিল। ইতিমধ্যেই বিটা ভার্সানে এই ফিচার দেখা গেলেও স্টেবেল ভার্সানে কবে এই ফিচার যোগ হবে জানা যায়নি। তবে নতুন মেসেজ ডিলিটের ফিচারে কত সময় পরে মেসেজ ডিলিট হবে তা ঠিক করতে পারবেন গ্রুপের অ্যাডমিন।

whatsapp

আইওএস গ্রাহকদের জন্য এই ফিচার এসেছে 

2020 সালে একগুচ্ছ মোবাইল প্ল্যাটফর্মে সাপোর্ট বন্ধ করে দিচ্ছে WhatsApp। এর ফলে বিশ্বব্যাপী কয়েক কোটি ফোনে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ ব্যবহার করা যাবে না। 31 ডিসেম্বরের পর বিশ্বের সব উইন্ডোজ ফোনে বন্ধ হয়ে যাবে WhatsApp। আইওএস ৮ অথবা পুরনো অপারেটিং সিস্টেমের আইফোনে 2020 সালের 1 ফেব্রুয়ারি থেকে WhatsApp ব্যবহার বন্ধ হবে। এছাড়াও অ্যানড্রয়েড ২.৩.৭ অথবা পুরনো ফোনে বন্ধ হচ্ছে জনপ্রিয় এই মেসেজিং পরিষেবা।

সম্প্রতি এক ব্লগ পোস্টে এই তথ্য জানিয়েছে WhatsApp। ইতিমধ্যেই উপরে উল্লেখ করা অপারেটিং সিস্টেম ব্যবহারকারী গ্রাহকদের জন্য নতুন অ্যাকাউন্ট তৈরি করা বন্ধ হয়েছে। কোন কারণে এই ফোনগুলি থেকে একবার WhatsApp ডিলিট হয়ে গেলে আর লগ ইন করার সুবিধাও থাকছে না।

2019 সালের 31 ডিসেম্বরের পরে উইন্ডোজ ফোনে WhatsApp সাপোর্ট বন্ধ হচ্ছে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com