20,000 টাকা বাজেটে কেমন পারফর্ম করল Vivo S1 Pro? পড়ুন রিভিউ

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
20,000 টাকা বাজেটে কেমন পারফর্ম করল Vivo S1 Pro? পড়ুন রিভিউ

8GB RAM + 128GB স্টোরেজে পাওয়া যাবে Vivo S1 Pro

হাইলাইট
  • Vivo S1 Pro ফোনে Snapdragon 665 চিপসেট রয়েছে
  • 30 মিনিটে 31 শতাংশ চার্জ হয়েছে এই স্মার্টফোন
  • Vivo S1 Pro-এর দাম 19,990 টাকা

সম্প্রতি Vivo S সিরিজে নতুন স্মার্টফোন বাজারে এসেছে। স্টাইলের কথা মাথায় রেখে Vivo S1 Pro লঞ্চ হলেও এই ফোনে থাকছে একাধিক আকর্ষণীয় স্পেসিফিকেশন। Vivo S1 Pro ফোনে দুর্দান্ত স্পেসিফিকেশনের সঙ্গেই থাকছে সম্পূর্ণ নতুন ডিজাইন। 19,990 টাকা দামে Realme X2, Redmi K20 ও নতুন Oppo F15 কে টেক্কা দিতে পারবে এই স্মার্টফোন? পড়ুন Vivo S1 Pro রিভিউ।

Vivo S1 Pro ডিজাইন

Vivo S1 Pro ফোনের পিছনে রয়েছে ডায়মন্ড কাট ডিজাইনের ক্যামেরা মডিউল। সঙ্গে ফোনের পিছনে রয়েছে গ্র্যাডিয়েন্ট ফিনিশ। এই ফোনটি 8.68 মিমি পাতলা। ফোনের পিছনে কার্ভড ডিজাইন ব্যবহারের জন্য এক হাতে ব্যবহারে সমস্যা হবে না।

Vivo S1 Pro ports ndtv vivoVivo S1 Pro -তে রয়েছে AMOLED ডিসপ্লে

ফোনের সামনে রয়েছে একটি 6.38 ইঞ্চি FHD+ AMOLED ডিসপ্লে। ফোন আনলকের সময় দুর্দান্ত অ্যানিমেশন দেখা যাবে। ডিসপ্লের উপরে একটি স্ক্রিন প্রটেক্টর লাগানো থাকবে।

ফোনের বাঁ দিকে রয়েছে কার্ড স্লট। এখানে একসঙ্গে দুটি ন্যানো সিম কার্ড অথবা একটি ন্যানো সিম কার্ড ও একটি মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। ফোনের নীচে রয়েছে USB Type-C পোর্ট ও স্পিকার। ফোনের উপরে রয়েছে 3.5 মিমি অডিও জ্যাক।

Vivo S1 Pro স্পেসিফিকেশন

Vivo S1 Pro ফোনে থাকছে একটি 6.38 ইঞ্চি FHD+ Super AMOLED ডিসপ্লে। ফোনের ভিতরে থাকছে Snapdragon 665 চিপসেট, 8GB RAM আর 128GB স্টোরেজ।

Vivo S1 Pro sim ndtv vivoVivo S1 Pro -তে হাইব্রিড সিম স্লট থাকছে

Vivo S1 Pro ফোনের পিছনে চারটি ক্যামেরা থাকছে। এই ক্যামেরায় একটি 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ব্যবহার করেছে Vivo। সাথে থাকছে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা একটি 2 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর একটি 2 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য Vivo S1 Pro ফোনে থাকছে একটি 32 মেগাপিক্সেল ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য Vivo S1 Pro ফোনে থাকছে 4G LTE, ডুয়াল ব্যান্ড Wi-Fi, Bluetooth v5.0, GPS/ A-GPS, FM রেডিও আর USB Type-C পোর্ট। ফোনের ভিতরে থাকছে একটি 4,500 mAh ব্যাটারি। সাথে থাকছে 18W ডুয়াল ইঞ্জিন ফাস্ট চার্জ সাপোর্ট। নতুন এই ফোনের ওজন 186.7 গ্রাম।

Vivo S1 Pro পারফর্মেন্স ও ব্যাটারি লাইফ

রোজকার ব্যবহারে Vivo S1 Pro তে কোন সমস্যা চোখে পড়বে না। এই ফোনের ডিজাইন এই দামে যে কোন স্মার্টফোনের থেকে আলাদা। এই ফোনে রয়েছে একটি রঙিন ও উজ্জ্বল AMOLED ডিসপ্লে। যদিও এই ফোনে হাই গ্রাফিক্স গেম খেলার সময় Snapdragon 665 চিপসেট হোঁচট খাবে।

Vivo S1 Pro cover ndtv vivoVivo S1 Pro -এর পিছনে থাকছে গ্রেডিয়েন্ট ফিনিশ

লো গ্রাফিক্স প্রিসেটে Vivo S1 Pro ফোনে PUBG Mobile খেলার সময় মসৃণ ফ্রেম রেট পাওয়া গিয়েছে। 30 মিনিট গেম খেলার পরেও এই ফোন গরম হয়নি।

Vivo S1 Pro ফোনে রয়েছেন একটি 4,500 mAh ব্যাটারি। এক চার্জে সহজেই দেড় দিন চলবে এই স্মার্টফোন। আমাদের HD ভিডিও লুপ টেস্টে 17 ঘণ্টা 7 মিনিট চলেছে এই স্মার্টফোন। এই ফোনে রয়েছে ডুয়াল ইঞ্জিন ফাস্ট চার্জ সাপোর্ট। যদিও ফোনের সঙ্গে পাওয়া চার্জর ব্যবহার করে এই ফোন দ্রুত চার্জ করা যাবে না। বাক্সের চার্জর ব্যবহার করে 30 মিনিটে 31 শতাংশ চার্জ হয়েছে Vivo S1 Pro। এক ঘণ্টায় এই ফোন 61 শতাংশ চার্জ হয়েছে।

Vivo S1 Pro ক্যামেরা

Vivo S1 Pro ফোনের পিছনে চারটি ক্যামেরা থাকছে। এই ক্যামেরায় একটি 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ব্যবহার করেছে Vivo। সাথে থাকছে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা একটি 2 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর একটি 2 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য Vivo S1 Pro ফোনে থাকছে একটি 32 মেগাপিক্সেল ক্যামেরা।

দিনের আলোতে Vivo S1 Pro ফোনের ক্যামেরায় মধ্যমানের ল্যান্ডস্কেপ ছবি উঠেছে। এই ছবিতে ডেপ্ত কম ছিল। Vivo S1 Pro ক্যামেরায় বিভিন্ন মোডে তোলা ছবির নমুনা দেখে নিন।

কম আলোতে Vivo S1 Pro ক্যামেরায় তোলা ছবি (সম্পূর্ণ সাইজ দেখতে ছবিতে ট্যাপ করুন)

Vivo S1 Pro ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরায় তোলা ছবি (সম্পূর্ণ সাইজ দেখতে ছবিতে ট্যাপ করুন)

 Vivo S1 Pro ক্যামেরায় তোলা ক্লোজ-আপ (সম্পূর্ণ সাইজ দেখতে ছবিতে ট্যাপ করুন)

Vivo S1 Pro ক্যামেরায় তোলা সেলফি (সম্পূর্ণ সাইজ দেখতে ছবিতে ট্যাপ করুন)

 কম আলোতে Vivo S1 Pro ক্যামেরায় তোলা ছবি (সম্পূর্ণ সাইজ দেখতে ছবিতে ট্যাপ করুন)

মতামত

দুর্দান্ত দেখতে Vivo S1 Pro ফোনে রয়েছে একটি উজ্জ্বল ডিসপ্লে ও বিশাল ব্যাটারি। S সিরিজের অন্যান্য ফোনের মতোই S1 Pro ফোন ভিড়ের মধ্যেও নজর কাড়বে। যদিও স্মার্টফোনে হাই গ্রাফিক্স গেম খেলা ও ভালো ছবি তোলা লক্ষ হলে Vivo S1 Pro আপনার জন্য নয়। এই দামে Realme X2 ও Redmi K20 ফোনে পাবেন অনেক বেশি শক্তিশালী চিপসেট।

যদিও এই ফোনের সেলফি ক্যামেরা আমাদের পছন্দ হয়েছে। দিনের আলোয় থাকছে Vivo S1 Pro সেলফি ক্যামেরা ব্যবহার করে ভালো ছবি তোলা যাবে। এই ফোনে ডুয়াল সিম ব্যবহার করলে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে না।

  • Design
  • Display
  • Software
  • Performance
  • Battery Life
  • Camera
  • Value for Money
  • Good
  • Stylish design
  • Good selfie camera
  • Vivid display
  • Solid battery life
  • Bad
  • Hybrid SIM slot
  • Underwhelming performance for the price
  • Rear cameras could be better
  • Funtouch OS feels bloated
Display 6.38-inch
Processor Qualcomm Snapdragon 665
Front Camera 32-megapixel
Rear Camera 48-megapixel + 8-megapixel + 2-megapixel + 2-megapixel
RAM 8GB
Storage 128GB
Battery Capacity 4500mAh
OS Android 9 Pie
Resolution 1080x2340 pixels
কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com