Realme X50 Pro 5G রিভিউ

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
Realme X50 Pro 5G রিভিউ

ভারতের প্রথম 5G ফোন Realme X50 Pro 5G

হাইলাইট
  • মাত্র 41 মিনিটে সম্পূর্ণ চার্জ হবে এই ফোন
  • এই ফোনে Snapdragon 865 চিপসেট রয়েছে
  • ক্যামেরায় কিছু ভালো ছবি উঠলেও কয়েকটা ছবি আমাদের হতাশ করেছে

ভারত কি 5G স্মার্টফোনের জন্য তৈরি? এই প্রশ্নের সহজ উত্তর ‘না'। অদূর ভবিষ্যতে ভারতে 5G পরিষেবার শুরু হওয়ার কোন সম্ভাবনা নেই। 4G নেটওয়ার্কেই আর্থিকভাবে ধুঁকছে সব টেলিকম কোম্পানি। তাই বিশাল লগ্নি করে 5G পরিষেবা শুরু সম্ভাবনা নেই বললেই চলে। এছাড়াও লঞ্চের পরেই 5G পরিষেবার আকাশ ছোঁয়া দামের কারণে খুব কম গ্রাহক দেই পরিষেবা ব্যবহার করতে পারবেন।

যদিও ভারতের বাজারে ইতিমধ্যেই একাধিক 5G স্মার্টফোন লঞ্চ হয়েছে। এর মধ্যেই অন্যতম Realme X50 Pro 5G। Realme -র সবথেকে বেশি দামের স্মার্টফোন। ফ্ল্যাগশিপ সিরিজের এই ফোনে রয়েছে দুর্দান্ত ডিসপ্লে, শক্তিশালী চিপসেট, বিশাল ব্যাটারি ও ফাস্ট চার্জিং। এটাই ভারতের প্রথম 5G স্মার্টফোন।

এই রিভিউতে 5G নেটওয়ার্ক ব্যবহারের সুযোগ না মিললেও ফোনের পারফর্মেন্স, ক্যামেরা ও ব্যাটারির পরীক্ষা নিয়েছি আমরা। পড়ুন Realme X50 Pro 5G রিভিউ।

Realme X50 Pro 5G ডিজাইন

খুব কম সময়ের মধ্যেই ভারতের বাজারে জমি শক্ত করেছে Realme। কোম্পানির নতুন ফ্ল্যাগশিপ ফোনেও থাকছে অন্যান্য ফোনের মতো ডিজাইন। বাজারে অন্য যে কোন ফোনের থেকে তুলনামূলক বড় এই ফোনের পিছনে চারটি ক্যামেরা রয়েছে। সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ। ফোনের সামনে রয়েছে হোল-পাঞ্চ ডিসপ্লে। থাকছে ডুয়াল সেলফি ক্যামেরা। একাধিক গ্রেডিয়েন্ট ফিনিশে পাওয়া যাবে এই স্মার্টফোন।

ফোনের ডান দিকে রয়েছে পাওয়ার ও ভলিউম বাটন। ফোনের নীচে রয়েছে স্পিকার গ্রিপ, USB Type-C পোর্ট ও সিম ট্রে। এই ফোন থেকে 3.5 মিমি অডিও জ্যাক বাদ গিয়েছে। যদিও কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে বাজেট সেগমেন্টের স্মার্টফোনে 3.5 মিমি অডিও জ্যাক ব্যবহার চালিয়ে যাবে Realme। আপাতত শুধুমাত্র প্রিমিয়াম সেগমেন্টের স্মার্টফোন থেকেই এই ফিচার বাদ গিয়েছে।

মেটাল ফিনিশের এই ফোন হাতে নিয়ে প্রিমিয়াম ফিল পাওয়া যাবে। যদিও বেশিরভাগ ফোনের থেকে অনেকটা ভারি এই ফোন। Realme X50 Pro 5G -র ওজন 205 গ্রাম।

realme x50 pro 5G rear ndtv realme

Realme X50 Pro 5G তে গ্রেডিয়েন্ট ফিনিশ

Realme X50 Pro 5G স্পেসিফিকেশন

Realme X50 Pro 5G -তে Android 10 অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির Realme UI স্কিন চলবে। এই ফোনে রয়েছে একটি 6.44 ইঞ্চি 90Hz ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 865 চিপসেট, Adreno 650 GPU, 12GB RAM ও 256GB স্টোরেজ।

এই ফোনের পিছনে চারটি ক্যামেরা রয়েছে। প্রাইমারি ক্যামেরায় রয়েছে 64 মেগাপিক্সেল Samsung GW1 সেন্সর। সঙ্গে রয়েছে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, 12 মেগাপিক্সেল টেলিফটো লেন্স ও 2 মেগাপিক্সেল পোট্রেট ক্যামেরা। সেলফি তোলার জন্য রয়েছে ডুয়াল ক্যামেরা। এই ক্যামেরায় রয়েছে একটি 32 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা।

realme x50 pro 5G frontcam ndtv realme

এই ফোনে হোল-পাঞ্চ ডিসপ্লে থাকছে 

নতুন ফোনে 5G কানেক্টিভিটি ব্যবহার করেছে Realme। ডুয়াল ব্যান্ড 5G সাপোর্ট ছাড়াও কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে 4G VoLTE, Wi-Fi 6, Bluetooth v5.1, GPS/ A-GPS ও USB Type-C পোর্ট। ফোনের ভিতরে রয়েছে 4,200 mAh ব্যাটারি। সঙ্গে রয়েছে 65W ফাস্ট চার্জ সাপোর্ট।

যদিও এই ফোনে ওয়্যারলেস চার্জিং, আইপি ওয়াটার রেসিস্ট্যান্স রেটিংয়ের মতো প্রিমিয়াম ফিচার বাদ পড়েছে। Android 10 অপারেটিং সিস্টেমের উপরে এই ফোনে কোম্পানির Realme UI 1.1 চলবে।

realme x50 pro 5G sides ndtv realme

ফোনের ডান দিকে পাওয়ার ও ভলিউম বার থাকছে

Realme X50 Pro 5G পারফর্মেন্স ও ব্যাটারি লাইফ

Snapdragon 865 চিপসেটের জন্য এই ফোনের পারফর্মেন্স থেকে আমাদের প্রত্যাশা অনেক বেশি ছিল। এই ফোনের দুর্দান্ত স্পিড আমাদের মন জয় করেছে। বিগত কয়েক বছরের কোন ফ্ল্যাগশিপ চিপসেটেই পারফর্মেন্সের কোন খামতি দেখা যায়নি। 90Hz ডিসপ্লে, LPDDR5 RAM ও UFS 3.0 স্টোরেজের কারণে আরও ফাস্ট মনে হয়েছে এই স্মার্টফোন।

AnTuTu বেঞ্চমার্কিংয়ে 584,447 স্কোর করেছে এই ফোন। Geekbench 5 সিঙ্গেল কোর  ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে  905 ও 3,314 স্কোর করেছে এই ফোন।  Samsung Galaxy S20+ এর  Exynos 990 চিপসেটের থেকে পারফর্মেন্সে অনেকটাই এগিয়ে থাকবে Realme X50 Pro 5G।

এই ফোনে রয়েছে একটি উজ্জ্বল ও কালারফুল ডিসপ্লে। যদিও 1440p ডিসপ্লের মতো শার্পনেস পাওয়া যাবে না। পাঞ্চ-হোল ডিসপ্লের নীচে এই ফোনে ডুয়াল সেলফি ক্যামেরা রয়েছে। ফুল স্ক্রিন ভিডিও দেখার সময় পাঞ্চ-হোল কাটআউট সমস্যা করেছে। এই ফোনে রয়েছে ডুয়াল স্টেরিও স্পিকার।

হাই পারফর্মেন্স গেম খেলতেও কোন সমস্যা হয়নি। PUBG Mobile ও Asphalt 9: Legend এর মতো গেম সর্বোচ্চ গ্রাফিক্স সেটিংসে খললেও কোন ল্যাগ চোখে পড়েনি।

এই ফোনে রয়েছে একটি 4,200 mAh ব্যাটারি। এক চার্জে সহজে এক দিন চলবে এই ফোন। আগের দিন ব্যবহার পর দ্বিতীয় দিন দুপুরে আবার চার্জ করতে হয়েছে এই ফোন। আমাদের এইচডি ভিডিও লুপ টেস্টে 19 ঘণ্টা 04 মিনিট চলেছে এই স্মার্টফোন।

এই ফোনে রয়েছে 65W ফাস্ট চার্জ সাপোর্ট। মাত্র 7 মিনিটে এই ফোনের ব্যাটারি 25 শতাংশ চার্জ হবে। 50 শতাংশ চার্জ হতে সময় লাগবে 14 মিনিট। এছাড়াও 22 মিনিটে 75 শতাংশ ও 41 মিনিটে সম্পূর্ণ চার্জ হবে এই ফোনের ব্যাটারি।

realme x50 pro 5G cameras ndtv realme

Realme X50 Pro 5G এর পিছনে চারটি ক্যামেরা রয়েছে

Realme X50 Pro 5G ক্যামেরা

এই ফোনের পিছনে চারটি ক্যামেরা রয়েছে। প্রাইমারি ক্যামেরায় রয়েছে 64 মেগাপিক্সেল Samsung GW1 সেন্সর। সঙ্গে রয়েছে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, 12 মেগাপিক্সেল টেলিফটো লেন্স ও 2 মেগাপিক্সেল পোট্রেট ক্যামেরা। সেলফি তোলার জন্য রয়েছে ডুয়াল ক্যামেরা। এই ক্যামেরায় রয়েছে একটি 32 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। Realme X50 Pro 5G ক্যামেরায় তোলা ছবিগুলি দেখে নিন। সব ছবির উপরে ট্যাপ করে সম্পূর্ণ সাইজ দেখা যাবে।

Realme X50 Pro 5G ক্যামেরায় দিনে আলোতে তোলা ছবি

উপর থেকে নীচে: Realme X50 Pro 5G ক্যামেরায় ওয়াইড অ্যাঙ্গেল, স্ট্যান্ডার্ড ও 2X টেলি-ফটো ক্যামেরায় তোলা ছবি

Realme X50 Pro 5G পোট্রেট ক্যামেরায় তোলা ছবি

কম আলোতে Realme X50 Pro 5G ক্যামেরায় তোলা ছবি

মতামত

Realme X50 Pro 5G ফোনে 5G প্রযুক্তির জন্য অতিরিক্ত টাকা খরচ করতে হবে গ্রাহককে। যদিও এই মুহূর্তে ভারতে 5G ফোনের প্রাসঙ্গিকতা নেই বললেই চলে। যদিও নিয়মিত বিদেশ ভ্রমণ করলে পকেটে একটা 5G ফোন রাখতেই পারেন।

এই ফোনে রয়েছে সুপার ফাস্ট চার্জিং, ভালো ক্যামেরা, শক্তিশালী প্রসেসর। যদিও এই ফোনে ওয়্যারলেস চার্জিং, আইপি ওয়াটার রেসিস্ট্যান্স রেটিংয়ের মতো প্রিমিয়াম ফিচার বাদ পড়েছে।

  • Design
  • Display
  • Software
  • Performance
  • Battery Life
  • Camera
  • Value for Money
  • Good
  • Top-end Snapdragon 865 SoC
  • 5G ready
  • Impressive display and sound quality
  • Extremely quick charging
  • Great value for money
  • Bad
  • 4K video and Night Mode need improvements
  • Relatively heavy and slippery
  • No wireless charging or IP rating
Display 6.44-inch
Processor Qualcomm Snapdragon 865
Front Camera 32-megapixel + 8-megapixel
Rear Camera 64-megapixel + 8-megapixel + 12-megapixel + 2-megapixel
RAM 6GB
Storage 128GB
Battery Capacity 4200mAh
OS Android 10
Resolution 1080x2400 pixels
কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com