কেমন দেখতে হবে পরবর্তী iPhone?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
কেমন দেখতে হবে পরবর্তী iPhone?

Photo Credit: Twitter/ Ben Geskin

The iPhone 2018 lineup is expected to launch in September this year.

হাইলাইট
  • 6.1 ইঞ্চি ডিসপ্লের iPhone-এর পিছনেই সিঙ্গেল ক্যামেরা ব্যবহার হয়েছে
  • দুটি প্রিমিয়াম ভেরিয়েন্টে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ ব্যবহার হয়েছে
  • কালো ও সাদা রঙে নতুন iPhone পাওয়া যাবে

 

সেপ্টেম্বর মাসে লঞ্চ হবে এই বছরের নতুন iPhone। ইতিমধ্যেই নতুন iPhone নিয়ে ইন্টারনেটে একাধিক খবর প্রকাশিত হয়েছে। তবে এই বছর নতুন ফোন গোপন রাখতে কিছুটা হলেও সফল হয়েছে Apple। তবে সম্প্রতি এক রিপোর্টে নতুন iPhone এর ডামির ছবি প্রকাশিত হল। তিনটি আলাদা মডেলে এই বছর iPhone লঞ্চ হবে এর মধ্যে সব থেকে কম দামের মডেলে 6.1 ইঞ্চি LCD ডিসপ্লে আর একটি রিয়ার ক্যামেরা থাকবে।

সম্প্রতি টুইটারে এই ছবিগুলি প্রকাশিত হয়েছে। এই ছবিতে 5.8 ইঞ্চি, 6.1 ইঞ্চ ও 6.5 ইঞ্চি ডিসপ্লের তিনটি iPhone-এর ছবি প্রকাশ করা হয়েছে। এই ছবিতে দেখা যাচ্ছে কালো ও সাদা রঙে নতুন iPhone পাওয়া যাবে। দুটি আলাদা ছপবি এই ফোনগুলির সামনে ও পিছনের দিক দেখা গিয়েছে। এই সবকটি ফোনেই বেজেল লেস ডিসপ্লে দেখা গিয়েছে।

শুধুমাত্র 6.1 ইঞ্চি ডিসপ্লের iPhone-এর পিছনেই সিঙ্গেল ক্যামেরা ব্যবহার হয়েছে। অন্য দুটি প্রিমিয়াম ভেরিয়েন্টে iPhone X এর মতোই ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ ব্যবহার করেছে Apple। তবে এই ফোনে ঠিক কী ক্যামেরা ব্যবহার হয়ে তা জানা যায়নি।

iphone 2018 ben geskin inline iPhone 2018

Photo Credit: Twitter/ Ben Geskin

 

এর আগেও এক রিপোর্টে 6.5 ইঞ্চি OLED ডিসপ্লে ও 6.1 ইঞ্চি LCD ডিসপ্লের ছবি ইন্টারনেটে দেখা গিয়েছে। আপাতত 6.5 ইঞ্চি ডিসপ্লের এই iPhone কে iPhone X Plus নামে ডাকা হলেও এই ফোনের সঠিক নাম জানতে ফোন লঞ্চ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

জুলাই মাসে প্রকাশিত এক রিপোর্টে জানা গিয়েছিল 6.1 ইঞ্চি ডিসপ্লে iPhone এর দাম হবে 600 থেকে 700 মার্কিন ডলারের মধ্যে (প্রায় 41,900 টাকা থেকে 47,900 টাকা)। 5.8 ইঞ্চি ডিসপ্লের নতুন iPhone-এর দাম হবে 700 থেকে 800 মার্কিন ডলারের মধ্যে (প্রায় 47,900 টাকা থেকে 54,700 টাকা)। আর প্রিমিয়াম iPhone X Plus এর দাম শুরু হবে 999 মার্কিন ডলার (প্রায় 68,300 টাকা) থেকে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2021. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com