64MP ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসছে Samsung

64MP ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসছে Samsung

সেপ্টেম্বরেই বাজারে আসতে পারে 64 মেগাপিক্সেল ক্যামেরার Samsung স্মার্টফোন

হাইলাইট
  • 64 মেগাপিক্সেল ISOCELL Bright GW1 সেন্সর লঞ্চ করেছিল Samsung
  • এই সেন্সর ব্যবহার করে ফোন লঞ্চ করবে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি
  • এই দৌড়ে রয়েছে Realme ও Xiaomi

এই বছরের শুরুতে সব স্মার্টফোন প্রস্তুতকারী কোম্পানি 48 মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন লঞ্চ করতে শুরু করেছিল। বছরের দ্বিতীয়ার্ধে সব কোম্পানির লক্ষ্য 64 মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন লঞ্চ। এই সপ্তাহেই 64 মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন লঞ্চের ঘোষনা করেছে Realme। আগামী সপ্তাহে এই ফোন বাজারে আসছে। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে জানা গিয়েছে এবার  64 মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসছে Samsung। Galaxy A সিরিজে এই ফোন লঞ্চ করবে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি। আগামী মাসেই বাজারে আসতে পারে এই ফোন।

সম্প্রতি মোবাইল ফোনের জন্য 64 মেগাপিক্সেল ISOCELL Bright GW1 সেন্সর লঞ্চ করেছিল Samsung। এই সেন্সর লঞ্চ করেই 8 অগাস্ট 64 মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসছে Realme। সেপ্টেম্বর অথবা অক্টোবর মাসে Galaxy A সিরিজের অধীনে নতুন স্মার্টফোন লঞ্চ করবে Samsung। সেই ফোনেই থাকবে 64 মেগাপিক্সেল ক্যামেরা।

Samsung ছাড়াও Realme ও Xiaomi একই সেন্সর ব্যবহার করে 64 মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন লঞ্চের ঘোষনা করেছে। এখন কে প্রথম এই ফোন লঞ্চ করবে তা নিয়ে প্রতিযোগিতা চরমে।

মে মাসে প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছিল Galaxy A70S ফোনে থাকতে চলেছে 64  মেগাপিক্সেল ক্যামেরা। এটাই বিশ্বের প্রথম 64 মেগাপিক্সেল হতে চলেছে বলে জানানো হয়েছিল সেই রিপোর্টে। তবে ক্যামেরা ছাড়া Galaxy A70 ফোনের সাথে Galaxy A70S ফোনে বিশেষ কোন পার্থক্য থাকছে না।

Samsung ও Realme ছাড়াও 64 মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসছে Xiaomi। Redmi ব্র্যান্ডের অধীনে কোম্পানির প্রথম 64 মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন লঞ্চ হবে।

Comments

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
 
 

বিজ্ঞাপন

Advertisement

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2022. All rights reserved.