Samsung Galaxy M40 রিভিউ

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
Samsung Galaxy M40 রিভিউ

Samsung Galaxy M40 ফোনে রয়েছে পাঞ্চ হোল ডিসপ্লে

ইতিমধ্যেই ভারতে বিপুল জনপ্রিয়তা পেয়েছে Samsung Galaxy A আর Samsung Galaxy M সিরিজের স্মার্টফোনগুলি। যে কোন সময় Galaxy A70, Galaxy A50 আর Galaxy M30 ফোনগুলি কেনার পরামর্শ দিতে পারি আমরা।এবার 20,000 টাকার কম দামে ভারতে Galaxy M সিরিজের আরও একটি নরুন স্মার্টফোন নিয়ে এল Samsung। নতুন Galaxy M40 ফোনে থাকছে পাঞ্চ হোল ডিসপ্লে।

এই মুহুর্তে Galaxy M সিরিজের এটাই সবথেকে ভালো স্মার্টফোন। এই প্রথম Galaxy S10 ছাড়া অন্য কোন Samsung ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে দেখা গেল। এছাড়াও এই ফোনে ইয়ারপিস এর পরিবর্তে স্ক্রিন ভাইব্রেশন ব্যবহার করে ফোন কল করা যাবে। 20,000 টাকার নীচে কেমন হল এই স্মার্টফোন? দেখে নিন।

Samsung Galaxy M40 ডিজাইন

Galaxy M40 ফোনের ডিজাইনে Galaxy M সিরিজের অন্যান্য ফোনের থেকে খুব বেশি পার্থক্য নেই। ফোনের পিছনে থাকছে গ্লসি প্লাস্টিক ফিনিশ। তবে ভুলিউম বাটনে আঙ্গুন পৌঁছাতে সমস্যা হয়েছে আমাদের। রোজকার ব্যবহারের খুব সহজেই এই ফোনের প্লাস্টিক বডিতে স্ক্র্যাচ পরে যাবে।

ফোনের সামনে রয়েছে একটি 6.3 ইঞ্চি FHD+ ডিসপ্লে। এই কোন Samsung Galaxy M সিরিজের ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে দেখা গেল। এই পাঞ্চ হোল এর চারপাশে একটু কালো আভা দেখা গিয়েছে।

Samsung Galaxy M40 back ndtv samsung

Galaxy M40 ফোনে থাকছে হাইব্রিড সিম ট্রে। দুটি ন্যানো সিম কার্ড অথবা একটি ন্যানো সিম কার্ড ও একটি মাইক্রো এস ডি কার্ড ব্যবহার করা যাবে। তবে এই ফোনে যথেষ্ট ইন্টারনাল স্টরেজ পাওয়া যাবে। তাই দুটি সিম কার্ড একসাথে ব্যবহার করতে অসুবিধা হবে না।

Samsung Galaxy M40 ফোনে কোন  3.5 মিমি অডিও জ্যাক থাকছে না। তবে ফোনের বাক্সের সাথে থাকছে একটি USB Type-C হেডসেট। এই দামে অন্য কোন ফোনে হেডসেট পাওয়া যায় না। তাই বাক্সের মধ্যে হেডসেট আমাদের অবাক করেছিল।

Samsung Galaxy M40 hole ndtv samsung

Galaxy M40 ফোনের পিছনে থাকছে ট্রিপল ক্যামেরা। সাথে থাকছে LED ফ্ল্যাশ। এছাড়াও ফোনের পিছনেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়াও বাক্সের সাথেই থাকছে সিম ইজেক্টার টুল, 15W চার্জিং অ্যাডাপটার, Type-C কেবল আর Type-C  হেডসেট।

Samsung Galaxy M40 স্পেসিফিকেশন ও সফটওয়্যার

Samsung Galaxy M40 ফোনে Android Pie অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির OneUI স্কিন। এই ফোনে থাকছে একটি 6.3 ইঞ্চি FHD+ পাঞ্চ হোল Infinity-O ডিসপ্লে। Galaxy M40 ফোনের ভিতরে রয়েছে একটি Snapdragon 675 চিপসেট। সাথে থাকছে Adreno 612 GPU, 6GB RAM আর 128GB  স্টোরেজ।

Samsung Galaxy M40 apps samsung

ছবি তোলার জন্য Samsung Galaxy M40 ফোনের পিছনে থাকছে তিনটি ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে একটি 32 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সাথে থাকছে একটি 8 মেগাপিক্সেল ওয়াইড অয়াঙ্গেল ক্যামেরা আর একটি 5 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে একটি 16 মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করেছে Samsung।

কানেক্টিভিটির জন্য Samsung Galaxy M40 ফোনে থাকছে 4G LTE, Wifi, Bluetooth, GPS আর একটি USB Type-C পোর্ট। ফোনের ভিতরে থাকছে একটি 3,500 mAh ব্যাটারি। সাথে থাকছে ফাস্ট চার্জ সাপোর্ট। ফোনের পিছনে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Samsung Galaxy M40 পারফর্মেন্স, ক্যামেরা আর ব্যাটারি লাইফ

দৈনন্দিন কাজে Samsung Galaxy M40 ফোন ব্যবসারে কোন সমস্যা হয়নি। এই ফোনে দ্রুত অ্যাপ লঞ্চ হয়, ইউজার ইন্টারফেস যথেষ্ট মসৃণ, একটানা অনেক সময় চ্যাট ও সোশ্যাল মিডিয়া ব্যবহার করলে ফোন গরম হয়ে যায় না।

Samsung Galaxy M40 earphones ndtv samsung

Galaxy M40 ফোনে গেম খেলতেও কোন সমস্যা হয়নি। তবে PUBG খেলার সময় এই ফোন গরম হতে শুরু করেছিল। মাত্র 10 মিনিট খেলার পরেই গরম হয়েছিল এই স্মার্টফোন।

বাক্সের মধ্যে থাকা Type C হেডসেটে ভালো আওয়াজ পাওয়া যাবে। এই ফোনের ডিসপ্লের চারদিকে পাতলা বেজেল ভিডিও দেখার অভিজ্ঞতাকে আরও ভালো করে তোলে।

ভয়েস কল এর জন্য এই ফোনে স্ক্রিন সাউন্ড প্রযুক্তি ব্যবহার হয়েছে। ডিসপ্লের কোন জায়গা কানে লাগালে সবথেকে ভালো শোনা যাবে তা দেখিয়ে দেবে Samsung।

ছবি তোলার জন্য Samsung Galaxy M40 ফোনের পিছনে থাকছে তিনটি ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে একটি 32 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সাথে থাকছে একটি 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর একটি 5 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে একটি 16 মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করেছে Samsung।

Samsung Galaxy M40 ক্যামেরায় তোলা ছবি

ভালো আলোতে Galaxy M40 ফোনের ক্যামেরায় দুর্দান্ত ছবি ওঠে। ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরায় দারুন পার্সপেকটিভ পাওয়া সম্ভব। তবে ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরায় আটোফোকাস থাকছে না।

দিনের আলোতে Galaxy M40 ফোনের ক্যামেরায় ভালো ম্যাক্রো তোলা সম্ভব। কম আলোতে এই ফোনের অটোফোকাসে সমস্যা হয়। 4K ও 1080p তে ভালো ভিডিও তোলা যায় এই ফোনের ক্যামেরায়। তবে কোন স্টেবিলাইজেশন থাকছে না।

Samsung Galaxy M40 ফোনে থাকছে একটি 3,500 mAh ব্যাটারি। আমাদের HD ভিডিও লুপ টেস্টে 15 ঘন্টা 30 মিনিট চলেছে এই ফোনের ব্যাটারি। এক চার্জে খুব সহজেই গোটা দিন চলবে Galaxy M40 ফোনের ব্যাটারি। বাক্সে থাকা চার্জারের মাধ্যমে 30 মিনিটে 47 শতাংশ চার্জ হয়েছে Samsung Galaxy M40 ফোনের ব্যাটারি।

Samsung Galaxy M40 cameras ndtv samsung

মতামত

Samsung Galaxy M40 ফোন খুব সহজেই মিডরেঞ্জ গ্রাহকের মন জয় করবে। এই ফোনে রয়েছে পাঞ্চ হোল ডিসপ্লে, স্ক্রিন সাউন্ড প্রযুক্তি। এর আগে এই দামে অন্য কোন ফোনে এই ফিচার দেখা যায়নি।

Galaxy M40 ফোনের LCD ডিসপ্লেতে ভালো ব্রাইটনেস পাওয়া গেলেও পাঞ্চ হোন এর চারপাশে কালো আভা দেখা গিয়েছে। এই ফোনে কোম্পানির AMOLED  ডিসপ্লে ব্যবহার হলে আরও আকর্ষনীয় প্যাকেজ হতে পারত এই স্মার্টফোন। এছাড়াও এই ফোনে রয়েছে হিব্রিড ডুয়াল সিম কার্ড। অর্থাৎ ডুয়াল সিম ব্যবহার করলে মেমোরি কার্ড ব্যবহার করা যাবে না।

গেম খেলা যদি আপনার প্রাথমিক লক্ষ্য হয় তবে 6GB RAM এর Redmi Note 7 Pro ফোন দেখে নিতে পারেন। এছাড়াও Sanpdragon 845 চিপসেট সহ মাত্র 17,999 টাকায় পাওয়া যাচ্ছে Poco F1।

  • Design
  • Display
  • Software
  • Performance
  • Battery Life
  • Camera
  • Value for Money
  • Good
  • Bright, vivid display
  • Modern design
  • Excellent battery life
  • Up-to-date software
  • Good app and gaming performance
  • Bad
  • Runs hot when gaming
  • Strictly average camera quality
  • Hybrid dual-SIM tray
  • No headphone socket
Display 6.30-inch
Processor Qualcomm Snapdragon 675
Front Camera 16-megapixel
Rear Camera 32-megapixel + 5-megapixel + 8-megapixel
RAM 6GB
Storage 128GB
Battery Capacity 3500mAh
OS Android 9 Pie
Resolution 1080x2340 pixels
কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English हिंदी
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com