আবার বিতর্কে Windows 10 আপডেট

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
আবার বিতর্কে Windows 10 আপডেট

Windows 10 কম্পিউটারের স্ক্রিন নীল হয়ে গিয়ে তা কাজ করা বন্ধ করে দিচ্ছে

হাইলাইট
  • আপডেটের পরে ‘ব্লু স্ক্রিন ডেথ’ হচ্ছে
  • HP EliteDesk 800 G3 কম্পিটার এই আপডেটের পরে আর বুট হয়নি
  • এই বিষয়ে এখনো কোন মন্তব্য করেনি HP

 

অক্টোবর মাসে সব উইন্ডোজ কম্পিউটারে পৌঁছেছিল। সেই আপডেটের প্পরে কিছু গ্রাহক কম্পিউটার থেকে ফাইল ডিলিট হয়ে যাওয়ার অভিযোগ তুলেছিলেন। সাথে সাথে আপডেট পাঠানো বন্ধ করে দেয় Microsoft। এই সপ্তাহের শুরুতে সেই সমস্যা সমাধান করে আবার শুরু হয় সেই আপডেট। কিন্তু বিতর্ক পিছু ছাড়ছে না Windows 10 কে।

নতুন ভাবে এই আপডেট শুরু করার পরে আবার নতুন সমস্যার অভিযোগ তুলেছেন গ্রাহকরা। একাধিক গ্রাহক জানিয়েছেন এই আপডেটের পরে ‘ব্লু স্ক্রিন ডেথ’ হচ্ছে। অর্থাৎ কম্পিউটারের স্ক্রিন নীল হয়ে গিয়ে তা কাজ করা বন্ধ করে দিচ্ছে। HP গ্রাহকরা এই সমস্যার সম্মুখীন হচ্ছেন।

একাধিক গ্রাহক আপডেটের পরে এই সমস্যার সম্মুখীন হয়েছেন বলে জানা গিয়েছে। তবে একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছে এই সমস্যা শুধুমাত্র HP কম্পিউটারে দেখা গিয়েছে।

Microsoft ফোরামে এক পোস্টে জানানো হয়েছে একটি HP EliteDesk 800 G3 কম্পিটার এই আপডেটের পরে আর বুট হয়নি। সেই সংস্থার একাধিক কম্পিউটারে এই সমস্যার সম্মুখীন হয়েছে। এই আপডেটের পরে কম্পিউটারের নীল স্ক্রিন দেখা যাচ্ছে এবং তা কাজ করা বন্ধ করে দিচ্ছে। তবে এই সংস্থা ছাড়াও টুইটার ও রেডিটে একাধিক গ্রাহকন একই অভিযোগ তুলেছেন।

তবে Windows 10আপডেটের জন্যই এই সমস্যা দেখা গিয়েছে কী না তা নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না। এক বিবৃতিতে Microsoft জানিয়েছে “এই সমস্যা সম্পর্কে আমরা অবগত হয়েছি ও দ্রুত সমাধানের চেষ্টা করছি।” তবে এই বিষয়ে এখনো কোন মন্তব্য করেনি HP।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com