HTC Desire 12+ রিভিউ: বাজেট ফোনে বাজার ধরতে পারবে HTC?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
HTC Desire 12+ রিভিউ: বাজেট ফোনে বাজার ধরতে পারবে HTC?
হাইলাইট
  • ভারতে HTC Desire 12+ ফোনের দাম 19,790 টাকা
  • এই ফোনে রয়েছে একটি 18:9 ডিসপ্লে আর ডুয়াল রিয়ার ক্যামেরা
  • ফোনের ভিতরে আছে Qualcomm Snapdragon 450 চিপসেট, 3GB RAM

স্মার্টফোনের বাজারে এদেশে প্রথম যে কোম্পানিগুলি বাজারে নাম লিখিয়েছিল তার মধ্যে অন্যতম HTC। কিন্তু সম্প্রতি স্মার্টফোনের বাজারে নিজেদের সেই জমি হারিয়েছে তাইওয়ানের এই কোম্পানিটি। কোম্পানির প্রায় সব বাঘা ইঞ্জিনিয়ারকে কিনে নিয়ে Pixel ফোনগুলি লঞ্চ করেছে Google।  কিন্তু এর পরেও HTC U11+ এর মতো ভালো ফোন বানিয়েছিল HTC। আর এবার ভারতের বাজারে Desire 12+ ফোনটি লঞ্চ করল HTC। ভারতে এই ফোনের দাম 19,790 টাকা। এই ফোনে রয়েছে একটি 18:9 ডিসপ্লে আর ডুয়াল রিয়ার ক্যামেরা। নিজের দামের প্রতি কতটা সুবিচার করল Desire 12+? আসুন দেখে নেওয়া যাক।

 

HTC Desire 12+ ডিজাইন

Desire 12+ ফোনটি দেখেই বোঝা যায় HTC এই ফোন বানিয়েছে। কোম্পানি জানিয়েছে এই ফোনের পিছনে অ্যাক্রেলিক গ্লাস ব্যবহার হয়েছে। কিন্তু Desire 12+ হাতে নিয়ে মনে হয়ে প্লাস্টিকের তৈরী এই ফোন। এই দামে অনেক দোনের প্রিমিয়াম লুক ও ফিল পাওয়া যাচ্ছে। এমনকি এর থেকে অনেক কম দামের ফোনে গ্লাস ও মেটালের মতো প্রিমিয়াম মেটিরিয়াল ব্যবহার হয়। Desire 12+ এর পিছন খুব সহজেই নোংরা হয়ে যায় তাই মাঝেমাঝেই ফোনের পিছন পরিষ্কার করা প্রয়োজন হয়ে পড়ে।

ফোনের সামনে রয়েছে একটি 18:9 অ্যাসপেক্ট রেশিওর 6 ইঞ্চি ডিসপ্লে। এছাড়াও ফোনের সামনে রয়েছে মেটালিক ইয়ারপিস ও সেলফি ক্যামেরা। Desire 12+ এর পিছনে রয়েছে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। ফোনে নীচে থাকছে একটি microUSB পোর্ট আর হেডফোন জ্যাক, আর ফোনের পাশে সিম ট্রে।

HTC Desire 12Plus Fingerprint HTC Desire 12  Review

 

HTC Desire 12+ স্পেসিফিকেশান

ডুয়াল সিম Desire 12+ এ থাকবে একটি 6 ইঞ্চি HD+ ডিসপ্লে। এই ফোনের ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও 18:9। ফোনের ভিতরে আছে Qualcomm Snapdragon 450 চিপসেট। এর সাথেই থাকবে 3GB RAM। এই ফোনের পিছনে ডুয়াল ক্যামেরা সেট আপ থাকবে। এই ক্যামেরায় থাকবে একটি 13MP প্রাইমারী সেন্সার আর একটি 2MP সেকেন্ডারি সেন্সার। এর সাথেই থাকবে একটি 8MP সেলফি ক্যামেরা।

Desire 12+ এ থাকবে 32GB ইন্টারনাল মেমোরি। এছাড়াও এই ফোনের ভিতরে থাকবে একটি 2965mAh ব্যাটারি। Desire 12+ এর ওজন 157.5 গ্রাম।

HTC Desire 12Plus Display HTC Desire 12  Review

 

HTC Desire 12+ পারফর্মেন্স, ক্যামেরা ও ব্যাটারি লাইফ

Desire 12+ এ  খুবই সাধারন মানের চিপসেট ব্যবহার করা হয়েছে। WhatsApp, Facebook এর মতো সাধারন ব্যবহারে Snapdragon 450 চিপসেটে কোন সমস্যা হবে না। কিন্তু গেম খেলার সময় তা লোড হতে অনেক সময় লেগে যাবে।  এছাড়াই থ্রি ডি গেম খেলার সময় খুব তাড়াতাড়ি ব্যাটারি শেষ হয়ে গিয়েছে এই ফোনে।

Desire 12+খ এ খুব সাধারন ক্যামেরা সেট আপ ব্যবহার হয়েছে। এই ক্যামেরাতে বিউটিফিকেশান, ফিল্টার ও বোকে মোডের মতো একাধিক ফিচার রয়েছে। খুব তাড়াতাড়ি সাবজেক্টে ফোকাস করা সম্ভব। এছাড়াও লাইটের উপরে নির্ভর করে ক্যামেরার এক্সপোজার বদল করা যায়। এর সাথেই এই ক্যামেরায় থাকছে HDR, পোট্রেট, স্পোর্টস, ল্যান্ডস্কেপ ও অন্যান্য অনেক মোড।

HTC Desire 12+ ক্যামেরায় তোলা ছবি 

Desire 12+ এ তোলা সব ছবিই সাধারন মানের মনে হয়েছে। এছাড়াও এই ক্যামেরায় HDR মোড ম্যানুয়ালি চালু করতে হয়। ছবিতে যুম করলে খুব কম ডিটেল দেখা যাচ্ছে। কম আলোতেও দারুন ছবি তুলতে ব্যার্থ হয়েছে Desire 12+।

এছাড়াও ফোনের দুটি ক্যামেরা ফিয়েই Full HD ভিডিও তোলা সম্ভব। ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশান থাকলেও তা ব্যভার করে খুব একটা তফাৎ চোখে পড়েনি।

মতামত

মিডরেঞ্জ সেগমেন্টে কোম্পানির লেটেস্ট স্মার্টফোন HTC Desire 12+। আমাদের মনে হয়েছে ফিচারের তুলনায় অনেকটাই বেশি দাম চাইছে কোম্পানি। কম দামের Xiaomi Redmi 5 ফোনে Snapdragon 450 চিপসেট ব্যবহার হয়। এছাড়াও আজকাল দশ হারাজি ফোনেও Full HD+ ডিসপ্লে পাওয়া যাচ্ছে। 20,000 টাকার নীচে স্মার্টফোন কিনতে হলে আপনি Redmi Note 5 Pro, Moto X4 আর Oppo F7 ফোনগুলি দেখে নিতে পারেন।

  • Design
  • Display
  • Software
  • Performance
  • Battery Life
  • Camera
  • Value for Money
  • Good
  • Useful selfie flash
  • Dedicated microSD card slot
  • Bad
  • Buggy camera app
  • Low-resolution display
  • Average cameras
Display 6.00-inch
Front Camera 8-megapixel
Rear Camera 13-megapixel
RAM 3GB
Storage 32GB
Battery Capacity 2956mAh
OS Android 8.0
Resolution 720x1440 pixels
কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com