5G কানেক্টিভিটি সহ তিনটি Snapdragon চিপসেট লঞ্চ করল Qualcomm

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
5G কানেক্টিভিটি সহ তিনটি Snapdragon চিপসেট লঞ্চ করল Qualcomm

তিনটি নতুন চিপসেট লঞ্চ করল Qualcomm

হাইলাইট
  • Qualcomm Snapdragon 865 ফ্ল্যাগশিপ চিপসেট লঞ্চ হয়েছে
  • মিডরেঞ্জ সেগমেন্টে লঞ্চ হয়েছে Snapdragon 765, 765G
  • এই সব চিপসেটেই 5G কানেক্টিভিটি থাকছে

মঙ্গলবার 5G কানেক্টিভিটি সহ তিনটি নতুন চিপসেট লঞ্চ করল Qualcomm। ফ্ল্যাগশিপ সেগমেন্টে লঞ্চ হয়েছে নতুন Snapdragon 865 চিপসেট। Snapdragon 855 আর Snapdragon 855+ চিপসেটের উত্তরসূরি Snapdragon 865 চিপসেটে থাকছে X55 5G মোডেম সাপোর্ট। আগের থেকে 25 গুণ দ্রুত আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রসেস করতে পারবে Snapdragon 865। 2020 সালের শুরুতে Xiaomi, Oppo ও ZTE ফ্ল্যাগশিপ ফোনে এই চিপসেট ব্যবহার হবে।

ফ্ল্যাগশিপ চিপসেট ছাড়াও মঙ্গলবার 5G কানেক্টিভিটি সহ দুটি নতুন মিডরেঞ্জ চিপসেট লঞ্চ করেছে মার্কিন কোম্পানিটি। এই চিপসেট দুটি হল Snapdragon 765 আর Snapdragon 765G। 2020 সালের শুরুতে HMD Global ফোনে এই চিপসেট দেখা যাবে।

নতুন চিপসেট প্রসঙ্গে খুব বেশি তথ্য সামনে আনেনি Qualcomm। আগামী দুই দিনে এই চিপসেট সম্পর্কে ধীরে ধীরে বিভিন্ন তথ্য সামনে আসবে। Snapdragon 865 চিপসেটে থাকছে উন্নত এআই ইঞ্জিন। সেখানে প্রতি সেকেন্ডে এক ট্রিলিয়ন  অপারেশন করা যাবে। এছাড়াও Snapdragon 865 চিপসেটে থাকছে 8K 30 ফ্রেম প্রতি সেকেন্ড স্পিডে ভিডিও রেকর্ডিং সাপোর্ট। অন্যদিকে Snapdragon 765 আর Snapdragon 765G চিপসেটে HDR 10, 4K ভিডিও রেকর্ডিং আর 192 মেগাপিক্সেল পর্যন্ত ক্যামেরা সাপোর্ট থাকছে।

একই সাথে পরবর্তী প্রজন্মের আলট্রা সনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর লঞ্চ করেছে Qualcomm। নতুন এই ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের নাম 3D Sonic Max। একসাথে দুটি আঙুল ব্যবহার করে এই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর কাজ করবে।

হাওয়াইয়ের মাউইতে Qualcomm Snapdragon Tech Summit 2019 ইভেন্টে যোগ দিতে Gadgets 360 প্রতিনিধির বিমান ভাড়া ও হোটেলের খরচ বহন করেছে Qualcomm।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com