ডিসপ্লের নীচে ডুয়াল সেলফি ক্যামেরা, স্মার্টফোন জগতে বিপ্লব Xiaomi -র

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
ডিসপ্লের নীচে ডুয়াল সেলফি ক্যামেরা, স্মার্টফোন জগতে বিপ্লব Xiaomi -র

Photo Credit: TigerMobiles / CNIPA

কবে ডিসপ্লের নীচে সেলফি ক্যামেরা ব্যবহার করে স্মার্টফোন লঞ্চ হবে? জানায়নি Xiaomi

হাইলাইট
  • ডিসপ্লের নীচে ডুয়াল ক্যামেরা থাকবে
  • এই ফোনে ফুল স্ক্রিন ডিসপ্লে থাকবে
  • ছবি তোলার সময় সামনের ক্যামেরার উপরের পিক্সেলগুলি বন্ধ হয়ে যাবে

ডিসপ্লের নীচে ক্যামেরা তৈরির প্রযুক্তি নিয়ে গবেষণা চালাচ্ছে Xiaomi। শীঘ্রই এই প্রযুক্তি ব্যবহার করে স্মার্টফোন লঞ্চ করবে বেজিংয়ের কোম্পানিটি। গত বছর কোম্পানির ফাইল করা একটি পেটেন্ট সামনে এসেছে। সেখানে কীভাবে ডিসপ্লের নীচে ডুয়াল সেলফি ক্যামেরা কাজ করবে দেখানো হয়েছে। এর ফলে কোন পপ-আপ ক্যামেরা ছাড়াও স্মার্টফোন অল স্ক্রিন ডিসপ্লে ব্যবহার করা যাবে। ছবিতে ডিসপ্লের উপরে কোন নচ দেখা যায়নি। ডিসপ্লের চারপাশে থাকছে পাতলা বেজেল। যদিও এই প্রোডাক্টের ছবি সামনে আসেনি।

এক ধাক্কায় অনেকটা সস্তা হল Samsung Galaxy A80

TigerMobiles ওয়েবসাইটে প্রথম এই Xiaomi পেটেন্টের খবর সামনে এসেছে। গত বছর সেপ্টেম্বর মাসে এই পেটেন্ট ফাইল করেছিল Xiaomi। পেটেন্টের ছবি থেকে জানা গিয়েছে উপরের অংশে ডিসপ্লের তলায় ডুয়াল সেলফি ক্যামেরা থাকবে। ক্যামেরায় সেলফি মোড অন করলে এই ক্যামেরা দেখা দুটি দেখা যাবে। অন্য সময় ডিসপ্লের নীচের ক্যামেরা দেখা যাবে না। ডিসপ্লের নীচের সেলফি ক্যামেরা ব্যবহার করে ছবি ও ভিডিও তোলা যাবে।

যদিও ক্যামেরা ব্যবহার বন্ধ করলেই ক্যামেরার উপরে পিক্সেলগুলি জ্বলে উঠবে। ফলে তখন আর ডিসপ্লের নীচের ক্যামেরা দেখা যাবে না। সম্প্রতি ডিসপ্লের নীচে সেলফি ক্যামেরা প্রযুক্তি নিয়ে এসেছিল Oppo। যদিও Xiaomi -র প্রযুক্তি Oppo -র তৈরি প্রযুক্তি থেকে অনেকটা আলাদা।

এসে গেল MIUI 11, কীভাবে ইন্সটল করবেন এই আপডেট?

সম্প্রতি ডিসপ্লের নীচে ক্যামেরা তৈরির কথা জানিয়েছিল Xiaomi। ছবি তোলার সময় সামনের ক্যামেরার উপরের পিক্সেলগুলি বন্ধ হয়ে যাবে। এর ফলে স্বচ্ছ কাঁচের মধ্যে দিওয়ে ছবি তুলবে সেলফি ক্যামেরা। ছবি তোলা শেষ হলে আরা জ্বলে উঠবে ক্যামেরার উপরের পিক্সেলগুলি। তখন ডিসপ্লের নীচে ঢাকা পড়বে সেলফি ক্যামেরা।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com