WhatsApp গ্রাহকদের জন্য স্বস্তির খবর! কী পরিকল্পনা করছে Facebook?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
WhatsApp গ্রাহকদের জন্য স্বস্তির খবর! কী পরিকল্পনা করছে Facebook?

WhatsApp-এ বিজ্ঞাপন দেখানোর সিদ্ধান্ত বাতিল করতে পারে Facebook

হাইলাইট
  • WhatsApp এ বিজ্ঞাপন দেখানো হবে না
  • The Wall Street Journal -এ প্রকাশিত রিপোর্টে এই খবর প্রকাশিত হয়েছে
  • বিজ্ঞাপন দেখানোর সিদ্ধান্তের কারণেই কোম্পানি ছেড়েছিলেন দুই প্রতিষ্ঠাতা

বিশ্বব্যাপী অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp। প্রথম বিজ্ঞাপন না দেখানোর জন্য গ্রাহকের মন জিতেছিল WhatsApp। কয়েক বছর আগে WhatsApp কিনে নিয়ে ছিল Facebook। এর পর থেকেই WhatsApp মেসেজ ও স্ট্যাটাসে বিজ্ঞাপন দেখানোর জল্পনা শুরু হয়েছিল। মেসেজিং অ্যাপে বিজ্ঞাপন দেখানোর সিদ্ধান্তের কারণেই প্রায় দুই বছর আগে কোম্পানি ছেড়েছিলেন WhatsApp এর সহ প্রতিষ্ঠাতা ব্রায়ান অ্যাক্টন এবং জান কৌম। একের পর এক রিপোর্টে জানা গিয়েছিল WhatsApp-এ বিজ্ঞাপন দেখিয়ে রোজগারের নতুন উপায় খুঁজছে ফেসবুক।

সম্প্রতি The Wall Street Journal -এ প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে WhatsApp-এ কীভাবে বিজ্ঞাপন দেখানোর সেরা উপায় ঠিক করার জন্য যে দল তৈরি করা হয়েছিল সম্প্রতি সেই দলটি ভেঙে দেওয়া হয়েছে। রিপোর্টে জানানো হয়েছে ‘এই দলের সব কাজ ডিলিট করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।'

যদিও এই বিষয়ে কোন মন্তব্য করেনি Facebook।

2017 সালে WhatsApp সহ প্রতিষ্ঠাতা ব্রায়ান অ্যাক্টন ও জান কৌম। কোম্পানি ছাড়াও সময় মার্ক জাকারবার্গের বিরুদ্ধে চ্যাটের মধ্যে বিজ্ঞাপন দেখানোর পরিকল্পনার অভিযোগ তুলছিলেন জান ও ব্রায়ান।

আগে এক সাক্ষাৎকারে ব্রায়ান জানিয়েছিলেন, WhatsApp থেকে টাকা রোজগারের উপায়ে অসম্মতির কারণের Facebbok ছেড়েছিলেন তিনি। তিনি জানিয়েছিলেন, “গ্রাহককে লক্ষ্য করে বিজ্ঞাপন দেখানো আমাকে অখুশি করেছিল।”

‘WhatsApp থেকে রোজগার শুরুর জন্য তাড়াহুড়ো শুরু করেছিলেন জাকারবার্গ।‘ এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন ব্রায়ান। প্রসঙ্গত 2014 সালে 22 বিলিয়ন মার্কিন ডলারে WhatsApp অধিগ্রহণ করেছিল Facebook।

আরও পড়ুন:

দুর্দান্ত ফিচার নিয়ে এল WhatsApp, নিজে থেকেই ডিলিট হবে মেসেজ

ডার্ক মোডে একগুচ্ছ পরিবর্তন আনছে WhatsApp

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com