মোট Android ফোনের কত শতাংশ গ্রাহক লেটেস্ট ভার্সান ব্যবহার করেন?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
মোট Android ফোনের কত শতাংশ গ্রাহক লেটেস্ট ভার্সান ব্যবহার করেন?
হাইলাইট
  • জুলাই মাসে 12.1 শতাংশ ফোনে Android Oreo অপারেটিং সিস্টেম চলেছে
  • যদিও এক নম্বরে রয়েছে Android Nougat
  • 23.5 শতাংশ ফোনে Android Marshmallow দেখা গিয়েছে

শিঘ্রই লঞ্চ হবে Android এর নতুন ভার্সান Android P। তবে গত দুই মাসে Android Oreo ফোনের সংখ্যা বিপুল পরিমানে বৃদ্ধি পেয়েছে। মে মাসে বাজারে মোট Android ফোনের মাত্র 5.2 শতাংশ ফোন Android 8.0 Oreo অপারেটিং সিস্টেমে চলত। জুলাই মাসে এই সংখ্যা বেড়ে হয়েছে 10 শতাংশ। মে মাসে 0.5 শতাংশ Android  ফোনে লেটেস্ট Android 8.1 Oreo চলত। জুন মাসে এই সংখ্যা বেড়ে হয়েছে 2 শতাংশ। যদিও এখনো বিশ্ব বাজারে সবথেকে বেশি ব্যবহৃত Android ভার্সান Android Nougat। বাজারে Android Nougat 7.0 ও 7.1 এর শেয়ার 30.8 শতাংশ।

Android ডিসট্রিবিউশান চার্টে আপডেট আনুযায়ী বিশ্ব বাজারে Android Nougat 7.0 অপারেটিং সিস্টেমের স্মার্টফোনের পরিমান 1.7 শতাংশ কমে হয়েছে 20.7 শতাংশ। অন্যদিকে Android Nougat 7.1 অপারেটিং সিস্টেমের স্মার্টফোনের পরিমান 1.4 শতাংশ কমে হয়েছে 9.6 শতাংশ। এই দুই অপারেটিং সিস্টেম একসাথে মোট Android ফোনের বাজারের 30.8 শতাংশ দখল করে আছে।

android distribution numbers july 2018 google Android distribution chart

জুলাই মাসে Android Marshmallow ভার্সানের গ্রাহক 2 শতাংশ কমে হয়েছে 23.5 শতাংশ। এছাড়াও Android Lollipop 5.0 ও 5.1 ফোনের পরিমান 20.4 শতাংশ। আরও পুরনো Android KitKat ফোনের পরিমান 10.3 শতাংশ থেকে কমে 9.1 শতাংশ হয়েছে। এছাড়াও 3.6 শতাংশ Android Jelly Bean, 0.3 শতাংশ Android Ice Cream Sandwich আর 0.2 শতাংশ Android Gingerbread ফোন বাজারে রয়েছে।

23 জুলাই এর সাত দিন আগে পর্যন্ত যে ফোন Google Play তে লগ ইন করেছে শুধু সেই ফোন থেকেই এই তথ্য সংগ্রহ করা হয়েছে। 0.1 শতাংশ এর নীচে কোন ভার্সান থাকলে এই তালিখায় সেই ভার্সান স্থান পায়নি।

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com