কেন সত্যিই অসাধারণ স্মার্টফোন Samsung Galaxy A71 ও Galaxy A51? দেখে নিন পাঁচটি কারণ

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
কেন সত্যিই অসাধারণ স্মার্টফোন Samsung Galaxy A71 ও Galaxy A51? দেখে নিন পাঁচটি কারণ

প্রত্যেক বছর স্মার্টফোন আগের থেকেও ভালো হচ্ছে। আর সেই কারণেই আমাদের দৈনন্দিন জীবনে স্মার্টফোনের উপর নির্ভরতা বাড়ছে। 'নিউ নর্মাল'-এর জামানায় চাই এমন এক স্মার্টফোন যা পকেট-সই দামে দৈনন্দিন জীবনের সব কাজ করতে পারবে।

এই সময়ে স্মার্টফোনের বিভিন্ন উদ্ভাবনী ফিচার আরও বেশি মানুষের কাছে পৌঁছে দিতে প্রতিজ্ঞাবদ্ধ Samsung। আর এই জন্যই ফ্ল্যাগশিপ সিরিজ স্মার্টফোনের বিভিন্ন ফিচার Galaxy A71 Galaxy A51-এ নিয়ে এসেছে কোম্পানিটি। ফলে আরও বিশ্বব্যাপী আরও বেশি মানুষের কাছে নতুন এই উদ্ভাবনী ফিচারগুলি পৌঁছে যাবে।

এই দুই ফোনে বিশাল ডিসপ্লে, শক্তিশালী চিপসেট সব সব ধরনের গুরুত্বপূর্ণ ফিচার থাকছে। তুলনামূলক কম দামে একগুচ্ছ আধুনিক ফিচার এই ফোনগুলিকে গ্রাহকদের কাছে আরও আকর্ষণীয় করে তুলছে। সাম্প্রতিকতম আপডেটে Galaxy A71 Galaxy A51-Galaxy S20 সিরিজের বিভিন্ন ফিচার পাঠিয়ে দিয়েছে Samsung

ফ্ল্যাগশিপের মতো দুর্দান্ত ক্যামেরা

বিগত কয়েক বছর স্মার্টফোনের সবথেকে বেশি ব্যবহৃত ফিচারের তকমা ছিনিয়ে নিয়েছে ক্যামেরা। সোশ্যাল মিডিয়ায় জীবনের গুরুত্বপূর্ণ মুহূর্ত শেয়ার করা থেকে বাড়ি থেকে কাজ করার সময় জরুরি ডকুমেন্ট স্ক্যান, সব কাজেই প্রয়োজন একটি দুর্দান্ত ক্যামেরা। তাই গ্রাহকরা ক্রমাগত স্মার্টফোন ক্যামেরায় আরও উদ্ভাবনী ফিচার চাইছেন।

Samsung Galaxy A সিরিজের Galaxy A71 Galaxy A51 ক্যামেরায় এমন সব ফিচার পৌঁছেছে যা এতদিন শুধুমাত্র কোম্পানির ফ্ল্যাগশিপ Galaxy S20 সিরিজের ফোনগুলিতে দেখা যেত। এই দুই ক্যামেরার সেন্সর আপনাকে দুর্দান্ত ছবি তুলতে সাহায্য করবে। ছবি হোক বা ভিডিও, Samsung Galaxy A সিরিজের ক্যামেরা দিয়ে ঝকঝকে মুহূর্তগুলি ফ্রেমবন্দি করে রাখতে পারবেন।

Single Take Quick Video'র মতো ফিচারগুলি ব্যবহার করে আপনার স্মার্টফোন ফটোগ্রাফির অভিজ্ঞতা অন্য উচ্চতায় পৌঁছবে। পাওয়ারফুল হার্ডওয়্যারের সঙ্গেই এই Galaxy A সিরিজের ফোনের শক্তিশালী উদ্ভাবনী সফটওয়ার ফিচারের দুর্দান্ত সমন্বয় দেখা যাবে। খুব কম কসরত করেই Galaxy A সিরিজ ফোনের ক্যামেরার মাধ্যমে জাদু দেখাতে পারবেন।

বিশেষ মুহূর্তগুলিকে পাকাপাকিভাবে ধরে রাখতে সাহায্য করবে Single Take Quick Video

Single Take-এর মাধ্যমে আপনি আপনার গুরুত্বপূর্ণ মুহূর্ত থেকে বেরিয়ে না সেরা মুহূর্তগুলি ধরে রাখতে পারবেন। ধরুন আপনি প্রিয়জনের সঙ্গে পার্টিতে গিয়েছেন। সেখানে ছবি তোলার আগে ক্যামেরায় কোন মোড সিলেক্ট করবেন বুঝে পাচ্ছেন না। এই এই সময় Single Take মোড ব্যবহার করে ছবি তোলার সময়েই পার্টির মজা উপভোগ করতে থাকুন। এই মোডে সঠিক লাইটিং কন্ডিশনের সঙ্গেই সর্বোচ্চ 7টি ছবি ও 3টি ভিডিও রেকর্ড হতে থাকবে।

ezgif 7 6e071c005fa9

এছাড়াও Galaxy A71 Galaxy A51-এর Quick Video মোড ব্যবহার করে ক্যামেরার মধ্যে যে কোন মোড থেকে শাটার বাটনে লং প্রেস করলেই ভিডিও রেকর্ড শুরু হয়ে যাবে। ভিডিও তোলার জন্য এবার থেকে আর ভিডিও মোডে যাওয়ার প্রয়োজন হবে না। অর্থাৎ আপনি যে কোন সময় ভিডিও রেকর্ড শুরু করে দিতে পারবেন।

এছাড়াও ক্যামেরায় Ultra Wide Night Mode ব্যবহার করে কম আলোতে আরও বেশি ফিল্ড অফ ভিউ পাওয়া যাবে। দুটি ফোনের পিছনেই চারটি করে ক্যামেরা থাকছে আর সেখানেই থাকছে একটি 5 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। এই ক্যামেরা ব্যবহার করেই ঝকঝকে ক্লোজ-আপ শট নেওয়া যাবে। এছাড়াও Galaxy A71-এর AR Doodle ফিচার ব্যবহার করে একের পর এক মজাদার ছবি তোলা সম্ভব হবে।

একটি অলরাউন্ডার স্মার্টফোন যা যা ফিচার থাকা প্রয়োজন সেই সব কিছুই পেয়ে যাবেন Galaxy A সিরিজের ফোনগুলিতে। দুর্দান্ত ছবি তোলার সঙ্গেই এই ফোনের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে ছবিগুলিকে আরও আকর্ষণীয় করে তোলা যাবে। রোজকার কাজ সম্পূর্ণ করা থেকে সোশ্যাল মিডিয়ায় স্টার হওয়া, Galaxy A সিরিজের ক্যামেরায় সব ফিচার পেয়ে যাবেন।

দুর্দান্ত ডিজাইন

ভালো লুকের জন্যই বেশিরভাগ ফোনকে মনে রাখা হয়। আর তরুণ প্রজন্মের কথা মাথায় রেখে Galaxy A সিরিজের ফোনগুলি ডিজাইন করেছে SamsungGalaxy A সিরিজের ফোনগুলিতে রয়েছে ফিউচারিস্টিক, স্লিক ও অসাধারণ ডিজাইন। Galaxy A সিরিজের ফোন হাতে নিয়ে বাইরে গেলে আশেপাশের লোকজন আপনার দিকে ঘাড় ঘুরিয়ে তাকাতে বাধ্য হবেন। বড় ডিসপ্লে থাকলেও Galaxy A সিরিজের ফোনগুলি এক হাতে সহজেই ব্যবহারের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে।

Samsung Galaxy A71 Galaxy A51 স্মার্টফোনে ব্যবহার হয়েছে বিশাল ডিসপ্লে। এই ফোনের Super AMOLED Plus Infinity-O* ডিসপ্লে আপনাকে দেবে ভিভিড কালার। এই কারণেই নিজের পছন্দের কনটেন্ট আরও ভালো ভাবে উপভোগ করতে পারবেন।

পছন্দের টিভি শো দেখা থেকে ফোনের ছবি অথবা ভিডিও, Infinity-O ডিসপ্লের ফলে পাবেন ইমার্সিভ এক্সপেরিয়েন্স। শক্তিশালী এই ডিসপ্লে এমন ভাবে কালার বাড়াবে, যা দেখে আপনার সবকিছুই সত্যি মনে হবে।

ব্যাটারি

এই স্মার্টফোনগুলি প্রকৃতার্থে পাওয়ার-হাউজ, তাই এই ফোনগুলি চালাতে চাই আগের থেকেও বেশি শক্তি। Samsung Galaxy A71 Galaxy A51 স্মার্টফোনে রয়েছে বিশাল ব্যাটারি যা আপনাকে সহজেই গোটা দিনের কাজ শেষ করতে সাহায্য করবে। অফিসের কাজ, স্কুলের অ্যাসাইনমেন্ট থেকে গেমিং, সব কিছুর জন্য চাই একটি বিশ্বস্ত ব্যাটারি। Galaxy A সিরিজের ফোনে আপনি এই ফিচার পেয়ে যাবেন।

শক্তিশালী ব্যাটারির সঙ্গেই Samsung Galaxy A সিরিজের ফোনগুলিতে থাকছে ফাস্ট চার্জ সাপোর্ট। ফলে বাইরে যাওয়ার আগে জলদি স্মার্টফোনের ব্যাটারি চার্জ করে নেওয়া যাবে। চার্জ করার জন্য এবার থেকে আর অ্যাডাপটারের সঙ্গে দীর্ঘ সময় ফোনকে কানেক্ট করে রাখতে হবে না।

পারফরমেন্স

আজকাল আমরা সব কাজেই স্মার্টফোন ব্যবহার করি। তাই স্মার্টফোন স্লো হওয়া কোন ভাবেই বরদাস্ত করা সম্ভব নয়। Samsung Galaxy A71 Galaxy A51 স্মার্টফোনের ভিততে রয়েছে শক্তিশালী চিপসেট, যা আপনাকে স্মুদ ও ফাস্ট অ্যাপ পারফরমেন্সে সাহায্য করবে। তাই স্মার্টফোনে কোন কাজ করার জন্য আপনাকে অপেক্ষা করতে হবে না। গুরুত্বপূর্ণ ডকুমেন্টে কাজ করা থেকে মোবাইলে গেম খেলা এই স্মার্টফোনগুলি ব্যবহার করে আপনি রোজকার সব কাজ মসৃণভাবে করতে পারবেন।

samsung2

শক্তিশালী হার্ডওয়্যারের সঙ্গেই এই ফোনে থাকছে পাওয়ারফুল সফটওয়্যার, যা লেটেস্ট Android এডিশনের উপরে তৈরি হয়েছে। কোন ঝামেলা ছাড়াই One UI ব্যবহার করে বিভিন্ন কাজ করতে পারবেন। সঙ্গে পাবেন ইমার্সিভ এক্সপেরিয়েন্স। সাধারণ কাজের সঙ্গেই পছন্দের অ্যাপ চালানোর জন্য Galaxy A সিরিজের ফোনে রয়েছে দুর্দান্ত হার্ডওয়্যারের সঙ্গে শক্তিশালী সফটওয়্যারের সমন্বয়।

Samsung Galaxy A71 Galaxy A51-এ অত্যাধুনিক প্রসেসরের সঙ্গেই থাকছে 6/ 8GB RAM। এই ফোনের Game Booster ফিচার ব্যবহার করে একটা গেম খেলা যাবে।

সিকিউরিটি

আজকের যুগে, সুরক্ষা আমাদের কাছে সবথেকে গুরুত্বপূর্ণ ফিচার। আপনার সব ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখতে সাহায্য করবে Samsung KnoxSamsung Galaxy A সিরিজের সব ফোনের সুরক্ষার দায়িত্বে থাকছে Knox Galaxy A সিরিজের ফোনের ভিতরে থাকছে এই ফিচার। মাল্টি লেয়ার এই সিকিউরিটি ফিচার আপনার ফোনকে সব সময় ম্যালওয়্যারের হাত থেকে বাঁচাবে।

ডিফেন্স গ্রেড Knox সিকিউরিটির মাধ্যমে, Samsung Pay ব্যবহার করে সহজেই পেমেন্ট করা যাবে। যে যে যায়গায় কার্ড সোয়াইপ করা যায় সেই সব জায়গাতেই এই পেমেন্ট কাজ করবে। ফলে Samsung Galaxy ডিভাইসে আপনি সব সুবিধা ব্যবহার করতে পারবেন।

Samsung Galaxy A71 Galaxy A51-এ থাকছে AltZLife সাপোর্ট

নিউ নর্মালে সব ব্যক্তিগত তথ্য গোপন থাকা প্রয়োজন। AltZLife -এর মাধ্যমে গ্রাহকের ব্যক্তিগত জীবন গোপন থাকবে। ফলে নিজের স্মার্টফোন অন্যের হাতে তুলে দিলেও ব্যক্তিগত তথ্যের সঙ্গে আপোষ করতে হবে না।

altz

এই ফিচারে অন ডিভাইস এআই আপনার ডিভাইসের তথ্য বাইরে যেতে দেবে না। পাওয়ার বাটনে ডবল ট্যাপ করে নিজে থেকে সিলেক্ট করা ফোল্ডার মুহূর্তে গোপন করা যাবে।

আজই Samsung Galaxy A সিরিজ পকেটে ভরুন

ভবিষ্যতের জন্য প্রস্তুত Samsung Galaxy A71 Galaxy A51। এই দুই ফোনেই রয়েছে উদ্ভাবনী ফ্ল্যাগশিপ গ্রেড ফিচার। আজকের যুগের স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য বিশেষভাবে এই ফোনগুলি তৈরি করা হয়েছে। আপনি যদি একটি ভালো স্মার্টফোনে আপগ্রেড করার কথা ভেবে থাকেন তবে, এই দুই ফোন ছাড়া অন্য কোন দিকে তাকানোর প্রয়োজন হবে না।

*শুধুমাত্র Samsung Galaxy A71 স্মার্টফোনে থাকছে। Galaxy A51-এ থাকছে sAMOLED ডিসপ্লে।

আজই কিনুন Galaxy A51 আর Galaxy A71!

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English हिंदी
 
 

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com