Samsung Galaxy A51 ও Galaxy A71, দুটি পারফেক্ট মিডরেঞ্জ স্মার্টফোন

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
Samsung Galaxy A51 ও Galaxy A71, দুটি পারফেক্ট মিডরেঞ্জ স্মার্টফোন

বিগত কয়েক বছর ধরেই ইনোভেটিভ স্মার্টফোনের মাধ্যমে ভারতের তরুণ প্রজন্মের নজর কেড়েছে Samsung। দেশের তরুণ প্রজন্মের গ্রাহকরা চাইছে কম দামে বেশি ফিচার। আর অবিশ্বাস্য দামে দুর্দান্ত ফিচার দিয়ে ইতিমধ্যেই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছে কোম্পানির Galaxy A সিরিজের ফোনগুলি।

দুর্দান্ত স্মার্টফোন তৈরির প্রথা জারি রেখে, সম্প্রতি মিডরেঞ্জ সেগমেন্টে প্রিমিয়াম ফিচার সহ একাধিক স্মার্টফোন নিয়ে এসেছে Samsung। Galaxy A51 ও Galaxy A71,  দুটি ফোনের মাধ্যমে Samsung ভারতের মিলেনিয়াল ও GenZ গ্রাহকদের হাতে এমন সব প্রিমিয়াম ফিচার তুলে দিয়েছে যা আগে শুধুমাত্র Galaxy S20 সিরিজের ফোনে দেখা যেত।

মিডরেঞ্জ সেগমেন্টে কেন সেরা অলরাউন্ডার স্মার্টফোন Samsung Galaxy A51 ও Galaxy A71? দেখে নিন:

পকেট-সই দামে ফ্ল্যাগশিপ ফিচার

পকেট-সই দামে ফ্ল্যাগশিপ ফোনের ফিচার চাইছেন? তবে Galaxy A51 ও Galaxy A71 ফোনে পাবেন সেরা 'ভ্যালু ফর মানি'। এই দুই ফোনেই রয়েছে শক্তিশালী ক্যামেরা। সঙ্গে রয়েছে কোম্পানির উদ্ভাবনী শক্তির মেলবন্ধন। যা আগে শুধুমাত্র Galaxy S20 সিরিজের ক্যামেরায় দেখা যেত।

ফ্ল্যাগশিপ লেভেল এই স্মার্টফোন ক্যামেরায় আপনার ছবি তোলার অভিজ্ঞতা সম্পূর্ণ বদলে যাবে। এই দুই ফোনের ক্যামেরাতেই রয়েছে 'সিঙ্গেল টেক' ফিচার। যা ব্যবহার ক্যামেরা মোড বাছাই করার ঝামেলা থেকে মুক্তি মিলবে। ফলে সব চিন্তা দূরে রেখে শুধুমাত্র ছবি তোলার উপরেই মননিবেশ করতে পারবেন। তবে আপনি চাইলে এই ক্যামেরা ম্যানুয়াল মোডে ব্যবহার করতে পারবেন। ম্যানুয়াল মোডে প্রফেশনাল ফটোগ্রাফারদের জন্য ফোকাস থেকে শাটার স্পিড, সব নিয়ন্ত্রণ করার সুবিধা থাকছে।

নতুন 'সিঙ্গেল টেক' মোডে বিভিন্ন উপায়ে একই ছবি তোলার ব্যবস্থা থাকছে। ফলে এক মুহূর্তও নষ্ট না করে জলদি মনের মতো ছবি তুলতে পারবেন। এই ফিচারে ক্যামেরা মোট 10টা ছবি ও ভিডিও ক্যাপচার করে। ফলে আপনার গুরুত্বপূর্ণ মুহূর্ত কোনও ভাবেই ফসকে যাবে না। নাইট হাইপারল্যাপস ব্যবহার করে কম আলোতে চোখ ধাঁধানো এক্সপোজার স্টাইল ছবি তুলতে পারবেন। যা আপনি সোশ্যাল প্ল্যাটফর্মে শেয়ার করে নিজের সৃজনশীলতা প্রিয়জনের সঙ্গে শেয়ার করতে পারবেন।

ভিডিও ব্লগারদের জন্যও এই দুই ফোনের ক্যামেরায় রয়েছে একের পর এক ফিচার। নতুন 'সুইচ ক্যামেরা' ফিচার ব্যবহার করে একই সঙ্গে সামনে ও পিছনের ক্যামেরায় রেকর্ড করা যাবে। ফলে ক্যামেরা বদল করতে ভিডিও বন্ধ করার প্রয়োজন হবে না। 'স্মার্ট সেলফি অ্যাঙ্গেল' ব্যবহার করে সহজেই নিজের ও বন্ধুদের সঙ্গে দুর্দান্ত সেলফি তুলতে পারবেন।

ezgif 7 6e071c005fa9 single take samsung

'কাস্টম ফিল্টার' ব্যবহার করে ছবিতে নিজস্বতার ছোঁয়া দিতে পারবেন। এছাড়াও 'কুইক ভিডিও' ফিচার ব্যবহার করে শাটার বাটনে লগ প্রেস করে ভিডিও রেকর্ড করা যাবে। এই ফিচার গুরুত্বপূর্ণ মুহূর্ত প্রিয়জনের সঙ্গে শেয়ার করে নিতে সাহায্য করবে। এছাড়াও 'এআই গ্যালারি জুম' এর মাধ্যমে ইতিমধ্যেই তোলা ছবির ব্লারি ছবি আরও সুন্দর করে তোলা যাবে। অন ডিভাইস এআই সিস্টেম ব্যবহার করে ম্যাজিকের মতো কাজ করবে এই ফিচার।

a71 camera a71 cameras

Samsung Galaxy A71 ফোনের শক্তিশালী ক্যামেরা সেটআপ

'কাস্টম ফিল্টার' ব্যবহার করে ছবিতে নিজস্বতার ছোঁয়া দিতে পারবেন। এছাড়াও 'কুইক ভিডিও' ফিচার ব্যবহার করে শাটার বাটনে লগ প্রেস করে ভিডিও রেকর্ড করা যাবে। এই ফিচার গুরুত্বপূর্ণ মুহূর্ত প্রিয়জনের সঙ্গে শেয়ার করে নিতে সাহায্য করবে। এছাড়াও 'এআই গ্যালারি জুম' এর মাধ্যমে ইতিমধ্যেই তোলা ছবির ব্লারি ছবি আরও সুন্দর করে তোলা যাবে। অন ডিভাইস এআই সিস্টেম ব্যবহার করে ম্যাজিকের মতো কাজ করবে এই ফিচার।

কাজ করার জন্য রয়েছে শক্তিশালী হার্ডওয়্যার

Samsung যখন কোন ফোনকে অলরাউন্ডার বলে তখন তা সত্যিই সব দিক থেকেই শক্তিশালী হয়। এতক্ষণ ফ্ল্যাগশিপ লেভেল সফটওয়্যার নিয়ে আলোচনা হয়েছে, এবার হার্ডওয়্যাররে নজর রাখা যাক।

Galaxy A71 ও Galaxy A51 দুটি ফোনেই সঠিক চিপসেট ও পারফেক্ট ক্যামেরা সহ রয়েছে সব আবশ্যকীয় হার্ডওয়্যার। Samsung Galaxy A51 -এ রয়েছে 6.5 ইঞ্চি Full HD+ Super AMOLED ডিসপ্লে, প্রথম ঝলকেই যা আপনার মন জয় করে নেবে। ডিসপ্লের উপরে ছোট্ট হোল-পাঞ্চ থাকার কারণে ছবি ও ভিডিও দেখার অভিজ্ঞতা অন্য উচ্চতায় পৌঁছবে। সারা দিন ব্যাকআপের জন্য রয়েছে 4,000 mAh ব্যাটারি। Galaxy A51 -এর পিছনে চারটি ক্যামেরা থাকছে। এই ক্যামেরায় রয়েছে 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর।

অন্যদিকে Galaxy A71 -এ থাকছে 6.7 ইঞ্চি Super AMOLES Plus ডিসপ্লে। সঙ্গে রয়েছে 64 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর। Galaxy A71 -এ রয়েছে একটি 4,500 mAh অল-ডে ব্যাটারি, সঙ্গে রয়েছে 25W ফাস্ট চার্জিং। ফলে এক চার্জেই সারাদিন ব্যবহার করা যাবে এই স্মার্টফোন।এছাড়াও রয়েছে Qualcomm Snapdragon 730 চিপসেট ও 8GB RAM

Galaxy A51 ও Galaxy A71 আপনাকে AltZLife জীবনযাত্রার সুযোগ করে দেবে

কেউ নিজের ব্যক্তিগত মুহূর্ত প্রকাশ্যে আনতে চায় না, বিশেষ করে ভারতের তরুণ প্রজন্ম। সবার জীবনেই এমন মুহূর্ত আসে যখন ভালোবাসার মানুষটি আপনার স্মার্টফোন হাতে নিয়ে দেখতে চায়, আর তখন 'না' বলার সুযোগ থাকে না।

কিন্তু যদি এমন হয় যে আপনার স্মার্টফোন এতটাই স্মার্ট যে আপনার ব্যক্তিগত মুহূর্তকে গোপন রাখতে পারে?

Galaxy A51 ও Galaxy A71 ফোনের সাম্প্রতিক আপডেটের পরে এই অবিশ্বাস্য ফিচার সামনে এসেছে। অন্য আরও হাতে ফোন তুলে দেওয়ার আগে পাওয়ার বাটনে ডবল ক্লিক করে 'কুইক সুইচ' ফিচারের মাধ্যমে বিভিন্ন অ্যাপের তথ্য গোপন করে রাখা যাবে।

এবার আপনার মা-বাবা স্মার্টফোনে ছবি দেখতে চাইলে Galaxy A51 ও Galaxy A71 -এর 'কুইক সুইচ' ফিচার ব্যবহার করে গ্যালারির সব ব্যক্তিগত ছবি পাওয়ার বাটনে ডবল ট্যাপ করে আড়াল করতে পারবেন। কেমন কুল এই ফিচার?

এছাড়াও এই ফোনের 'অন ডিভাইস এআই' ফিচার প্রি-সেট আইডেন্টিফায়ারের মাধ্যমে গ্যালারির কোন ছবিগুলি আড়াল করার প্রয়োজন আছে তা জানিয়ে দেবে।

আপনি কেন Galaxy A51 অথবা Galaxy A71 এ সুইচ করবেন?

গ্রাহককে স্মার্টফোন ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতার সুযোগ করে দিয়েছে Samsung Galaxy A51 ও Galaxy A71। অলরাউন্ডার এই দুই ফোনেই রয়েছে ফ্ল্যাগশিপ লেভেল ফিচার, সঙ্গে দুর্দান্ত পারফর্মেন্সের জন্য রয়েছে শক্তিশালী হার্ডওয়্যার।

লেটেস্ট মোবাইল গেম খেলা থেকে প্রো লেভেল ফটোগ্রাফি, নতুন Samsung Galaxy A51 ও Galaxy A71 আপনাকে সব কাজেই সাহায্য করবে। আর কী থাকছে? ব্যক্তিগত তথ্য গোপন রাখতে এই দুই ফোনে রয়েছে বিশেষ ফিচার। 'কুইক সুইচ' ও 'কনটেন্ট সাজেশন' ফিচার এই কাজে আপনাকে সাহায্য করবে, যা স্মার্টফোন দুনিয়ায় এই প্রথম। তাই আর দেরি কিসে? সব অপেক্ষার অবসান ঘটিয়ে পকেটে পুরুন Samsung Galaxy A51 ও Galaxy A71

Buy the Samsung Galaxy A51 and Galaxy A71 today.

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com