ফ্ল্যাগশিপের মতো ক্যামেরা ফিচার Samsung Galaxy A51 ও Galaxy A71 কে দুর্দান্ত অল-রাউন্ডার করে তুলেছে

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
ফ্ল্যাগশিপের মতো ক্যামেরা ফিচার Samsung Galaxy A51 ও Galaxy A71 কে দুর্দান্ত অল-রাউন্ডার করে তুলেছে

Samsung Galaxy A51 (left) and Samsung Galaxy A71 (right)

একসময় মোবাইল ফোনে ক্যামেরা ছিল বিলাসিতার পরিচয়, যা আজ যে কোন ফোনে অপরিহার্য। বিগত কয়েক বছরে স্মার্টফোনের ক্যামেরা অনেকটা পথ অতিক্রম করেছে। যে কোন আধুনিক স্মার্টফোনের সবথেকে বড় ও গুরুত্বপূর্ণ ফিচারের তকমা ছিনিয়ে নিয়েছে ক্যামেরা। অনেকেই স্মার্টফোনের এই ফিচার সবথেকে বেশি ব্যবহার করেন। বিশেষ করে 'নিউ নর্মাল' -এ আমাদের জীবনে ডিজিটাল বিপ্লব আসার পরে স্মার্টফোনে ক্যামেরার ব্যবহার আরও বেড়ে গিয়েছে।
গ্রাহকের এই চাহিদার কথা মাথায় রেখেই Galaxy A51 ও Galaxy A71 ফোনে একাধিক দুর্দান্ত ও কার্যকরী ফিচার ব্যবহার করেছে Samsung, যা আগে শুধুমাত্র কোম্পানির ফ্ল্যাগশিপ Galaxy S20 সিরিজে দেখা যেত। সাম্প্রতিক আপডেটে A51 ও Galaxy A71 ফোনে পৌঁছেছে Galaxy S20 সিরিজের একাধিক উদ্ভাবনী ফিচার।
গুরুত্বপূর্ণ এই আপডেট Galaxy A51 ও Galaxy A71 -কে অলরাউন্ডার ফোন করে তুলেছে। যা আপনার কষ্ট করে উপার্জন করা টাকার দুর্দান্ত মূল্য দেবে। চোখ ধাঁধানো ছবি ও ভিডিও তোলা থেকে দুর্দান্ত পারফর্মেন্স, ‘নিউ নর্মাল' -এ ভারতের তরুণ প্রজন্মের জন্য আদর্শ Galaxy A সিরিজের ফোনগুলি।
Galaxy A51 ও Galaxy A71 ক্যামেরা ব্যবহার করে কীভাবে দুর্দান্ত ছবি ও ভিডিও তুলবেন? নীচে আমরা এমন কিছু ফিচার তুলে ধরলাম যা এই দুই ইনোভেটিভ ফোনে আপনাকে নেক্সট লেভেল ছবি ও ভিডিও তুলতে সাহায্য করবে।

Single Take – ছবি ও ভিডিও তোলার এক সম্পূর্ণ নতুন উপায়

ছবি ও ভিডিও তোলার জন্য আপনার স্মার্টফোন ক্যামেরাতে একাধিক মোড রয়েছে। যদিও ছবি অথবা ভিডিও তোলার সময় কোন মোড ব্যবহার করবেন তা বুঝতে না মাঝেমাঝেই বিভ্রান্ত হতে হয়। এই জন্য অনেকটা সময় নষ্ট হয়। ফলে অনেক সময় যে মুহূর্ত তোলার জন্য ক্যামেরা তাক করেছিলেন তা ফসকে যায়। 'সিঙ্গেল টেক' এর মাধ্যমে মোড সিলেকশনের চিন্তা দূরে রেখে Gal-axy A51 ও Galaxy A71 ক্যামেরায় শুধুমাত্র ছবি তোলায় মননিবেশ করা যাবে।

ezgif 7 6e071c005fa9 single take

‘সিঙ্গেল টেক' মোড আপনাকে মূল্যবান মুহূর্ত ধরে রাখতে সাহায্য করবে

নতুন 'সিঙ্গেল টেক' মোড ব্যবহার করে এক ট্যাপে একটি মুহূর্তের সর্বোচ্চ দশটি আলাদা টেক ক্যাপচার করা যাবে। এর মধ্যেই থাকবে একাধিক মুহূর্ত ও অ্যাকশন। শেষ হলে আপনি গ্যালারিয়ে সাতটি ছবি ও তিনটি ভিডিও দেখতে পাবেন। কোন ঝামে ছাড়াই 'সিঙ্গেল টেক' ব্যবহার করে দুর্দান্ত ছবি ও ভিডিও তোলা যাবে।

যেমন ধরুন আপনি প্রিয়জনের জন্মদিনের পার্টিতে গিয়েছেন। এই সময় বিভিন্ন ফরম্যাটে মূল্যবান মুহূর্ত ধরে রাখতে সাহায্য করবে 'সিঙ্গেল টেক'। এই জন্য Galaxy A51 অথবা Galaxy A71 ক্যামেরায় 'সিঙ্গেল টেক' মোড সিলেক্ট করে কয়েক সেকেন্ড ধরে ছবি তুলুন। মোমবাতি নেভানো থেকে সুস্বাদু কেক কাটা, প্রিয়জনের জীবনের গুরুত্বপূর্ণ কোন মুহূর্তই আপনি মিস করবেন না।


খুব সহজে ব্যবহারের মাধ্যমে Galaxy A51 ও Galaxy A71 এর হাত ধরে ‘সিঙ্গেল টেক' স্মার্টফোন ফটোগ্রাফিতে বিপ্লব নিয়ে এসেছে। আগে শুধুমাত্র Galaxy S20 সিরিজের গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারতেন।

Night Hyperlapse – কম আলোতে ফ্ল্যাগশিপ-লেভেল হাইপারল্যাপস ভিডিও তুলুন

বাজারে একাধিক জনপ্রিয় স্মার্টফোনে কম আলোতে ভালো ভিডিও তোলা যায় না। যদিও Samsung Galaxy A51 ও Galaxy A71 এর ব্যতিক্রম। শক্তিশালী এই দুই ফোনেই দুর্দান্ত ভিডিও তোলা সম্ভব, এমনকি কম আলোতেও। 'নাইট হাইপারল্যাপস' মোড ব্যবহার করে খুব সহজেই কম আলোতে চোখ ধাঁধানো হাইপারল্যাপস ভিডিও তোলা যাবে।

ezgif 7 72ee4f7d2f08 night

Night Hyperlapse মোড ব্যবহার করে তোলা শট

আপনি যখন রাতের আকাশের শোভা উপভোগ করছেন ঠিক তখনই 'নাইট হাইপারল্যাপস' আপনাকে এমন ভিডিও তুলতে সাহায্য করবে যা আপনার প্রিয়জনের ও সোশ্যাল মিডিয়ায় নজর কেড়ে নেবে।


এবার Galaxy A51 ও Galaxy A71 'নাইট হাইপারল্যাপস' -এর মাধ্যমে ক্যামেরা লং এক্সপোজার ভিডিওতে অবিশ্বাস্য ডিটেল সহ ভিডিও ক্যাপচার করা যাবে। এই মোড আপনার লং এক্সপোজার ভিডিওতে শিল্প কীর্তির ছোঁয়া দেবে। যা আপনি না দেখলে বিশ্বাস করবেন না।

Custom Filter – নিজের কাস্টোমাইজড ফিল্টার তৈরি করুন

ফিল্টার যে কোন ছবি আগের থেকে ভালো করতে সাহায্য করে। তবে আপনার কাছে ছবিকে অন্য উচ্চতায় নিয়ে যাওয়ার সুযোগ থাকলে কী করবেন? এবার Galaxy A51 ও Galaxy A71 -এ নিজের ফিল্টার তৈরি করে নিতে পারবেন। যা আপনার ইতিমধ্যেই তোলা ছবিকে অন্য উচ্চতায় নিয়ে যাবে।

ezgif 7 a5a08a9a277a custom

ছবিতে নিজস্বতার ছোঁয়া দেবে Custom Filter

গ্যালারির যে কোন ছবিতে নতুন কালার প্রোফাইল ও ভাইব ব্যবহারে সাহায্য করবে নতুন কাস্টম ফিল্টার। এছাড়াও ফিল্টারগুলি ক্যামেরা অ্যাপের মধ্যেই স্টোর থাকবে। ফলে পরের বার ছবি তোলার আগে ফিল্টার সিলেক্ট করে চোখ ধাঁধানো ছবি তুলতে পারবেন। নিজের পছন্দ মতো যত খুশি কাস্টম ফিল্টার তৈরি করা যাবে। যা প্রত্যেকবার ক্যামেরা ছবি তোলার সময় বিশেষ টাচ দেবে।


যেমন ধরুন বাড়ির ছোট কোন অনুষ্ঠানের একটি অ্যালবাম তৈরি করছেন। সব ছবিতে একটি কাস্টম ফিল্টার ব্যবহার করলে গোটা অ্যালবামে আলাদা লুক পাবেন। যা আপনার সব ছবিতে দেবে এক নতুন ভাইব। তাই কাস্টম ফিল্টার ব্যবহার করে স্মার্টফোন ফটোগ্রাফিতে প্রো হয়ে উঠতে পারবেন।

Smart Selfie Angle – ওয়াইড অ্যাঙ্গেল সেলফি যা একদম পারফেক্ট দেখাবে

সেলফি তোলা এক মজাদার ব্যাপার। সেলফি সবসময় আমাদের মনে এক বিশেষ জায়গা নিয়ে থাকে। তাই পারফেক্ট সেলফি তোলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাজারের প্রায় সব স্মার্টফোনেই আজকাল সাধারণ সেলফি ঠিকভাবে তোলা যায়। যদিও একাধিক ব্যক্তিকে নিয়ে সেলফি তুলতে গেলেই সমস্যার সম্মুখীন হতে হয়। ঠিক এই জায়গায় অন্য সব স্মার্টফোনের থেকে Galaxy A51 ও Galaxy A71 কে এগিয়ে দেয় 'স্মার্ট সেলফি অ্যাঙ্গেল'।


এবার থেকে গ্রুপ সেলফি তোলার অভিজ্ঞতা সম্পূর্ণ বদলে যাবে। এই জন্য ধন্যবাদ দিতে হবে Galaxy A51 ও Galaxy A71 -এর যুগান্তকারী স্মার্ট সেলফি অ্যাঙ্গেল মোডকে।


প্রত্যেকবার ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করে বন্ধুদের সঙ্গে সেলফি তোলার সময় নিজে থেকে Galaxy A51 ও Galaxy A71 -এর ক্যামেরা ওয়াইড অ্যাঙ্গেল মোডে চলে যাবে। ফলে সহজেই বন্ধুদের সঙ্গে সেলফি তোলা যাবে।

Quick Videos – আর কখনও গুরুত্বপূর্ণ মুহূর্ত মিস হবে না

'কুইক ভিডিও' মোড ব্যবহার করে সহজেই শাটার বাটনে লং প্রেস করে ভিডিও রেকর্ড শুরু করা যাবে। হঠাৎ সামনে কিছু দেখে ভিডিও তোলার কথা মাথায় এলে কাজে লাগবে এই মোড। সেই সময় ক্যামেরার মোড বদল করার কথা না ভেবে সরাসরি ভিডিও রেকর্ড শুরু করে দেওয়া যাবে। খুবই সহজ এই মোড আপনাকে একাধিক গুরুত্বপূর্ণ মুহূর্ত ক্যাপচার করে রাখতে সাহায্য করবে।


যেমন ধরুন আপনার সন্তান প্রথম পা ফেলে হাঁটতে শিখছে। সেই সময় কুইক ভিডিও ফিচারের মাধ্যমে আপনি জীবনের সেই স্মরণীয় মুহূর্ত ক্যামেরায় বন্দি করে রাখতে পারবেন।
Galaxy A51 ও Galaxy A71 এর শাটাই বাটনে লং প্রেস করে ভিডিও মোডে না গিয়েই সরাসরি ভিডিও রেকর্ডিং শুরু করা যাবে।

রেকর্ডিংয়ের সময় ক্যামেরা বদল – Vlogging -এর জন্য আদর্শ

Galaxy A51 ও Galaxy A71 এর সামনে ও পিছনে রয়েছে দুর্দান্ত ক্যামেরা। এই দুই ক্যামেরা ব্যবহার করেই চোখ ধাঁধানো ছবি ও ভিডিও তোলা যাবে। যদি দুটি ক্যামেরা ব্যবহার করেই ভিডিও রেকর্ড করা যেত? লেটেস্ট আপডেটের পরে Galaxy A51 -এ পৌঁছেছে সেই ফিচার।


ভিডিও ব্লগারদের জন্য আদর্শ এই ফিচার, যা ভিডিওকে এক অন্য উচ্চতায় নিয়ে যাবে। যে সব ভিডিও ব্লগার পৃথক দৃষ্টিভঙ্গির মাধ্যমে প্রো-লেভেল ভিডিও তৈরি করতে চান, এই ফিচারের মাধ্যমে সামনের ক্যামেরার ব্যবহারের সময়েই পিছনের ক্যামেরা ব্যবহার করে পৃথক জিনিস রেকর্ড করতে পারবেন।

ধরুন আপনি Vlog এর জন্য একটি একটি ভিডিও ক্লিপ রেকর্ড করছেন। সেই সময় রেকর্ডিং বন্ধ না করেই ক্যামেরা বদল (সামনে ও পিছনে) করতে পারবেন। এর ফলে খুব সহজেই আপনি চারপাশের ভিডিও রেকর্ড করতে পারবেন। কোন রেকর্ডিং বন্ধ না করেই একবারে সবকিছু রেকর্ড করা যাবে। একটি মাত্র ট্যাপে ভিডিও রেকর্ডিংয়ের সময় Galaxy A51 ফোনে ক্যামেরা সুইচ করা যাবে।

AI Gallery Zoom – পুরনো ছবির স্মার্ট ডক্টর

যারা বিভিন্ন মেসেজিং প্ল্যাটফর্মে বন্ধু ও আত্মীয়দের কাছ থেকে ছবি পান তারা জানেন ব্লারি ও পিক্সালেটেড ছবি কাকে বলে। নতুন এআই গ্যালারি জুম এই সব ছবিকে শার্প করে তুলবে।

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের মাধ্যমে এই ফিচারে গ্যালারির ব্লারি ছবিগুলি পরিষ্কার হয়ে উঠবে। যা আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন ও অন্যান্য কাজে ব্যবহার করতে পারবেন। এছাড়াও আপনার বর্তমান স্মার্টফোন অথবা আগের স্মার্টফোনে খারাপ ক্যামেরা থাকার কারণে গ্যালারিতে ঝাপসা ছবি থাকলে তা পরিষ্কার করতে সাহায্য করবে এআই গ্যালারি জুম।


পুরনো ছবিকে ঝকঝকে তুলতে সাহায্য করবে এআই গ্যালারি জুম। পুরনো স্মার্টফোন থেকে যে সব গ্রাহক আপগ্রেড করার কথা ভাবছেন তাঁদের জন্য আদর্শ এই ফিচার। কারণ সেই সব গ্রাহকের ক্যামেরায় অনেক ঝাপসা ছবি থাকে। এছাড়াও বিভিন্ন মেসেজিং প্ল্যাটফর্ম থেকে পাওয়া ঝাপসা ছবি ঝকঝকে করতেও সাহায্য করবে এআই গ্যালারি জুম। কারণ বেশিরভাগ মেসেজিং প্ল্যাটফর্মেই ছবি শেয়ার করার সময় গুণমান কমিয়ে দেয়। ফলে ছবি ঝাপসা হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

Samsung Galaxy A51 ও Galaxy A71 হল পারফেক্ট অল-রাউন্ডার স্মার্টফোন

Samsung Galaxy A51 ও Galaxy A71 এ রয়েছে একাধিক ফ্ল্যাগশিপ-লেভেল ফিচার। যা স্মার্টফোনে দুর্দান্ত ছবি ও ভিডিও তুলতে সাহায্য করবে। এছাড়াও গেমিং থেকে রোজকার কাজ, সব সময়েই  আপনাকে সাহায্য করবে এই দুই স্মার্টফোন। সফটওয়্যারের ফিচার ছাড়াও এই ফোনে রয়েছে 64 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। যা আপনার স্মার্টফোন ফটোগ্রাফির অভিজ্ঞতাকে অন্য উচ্চতায় নিয়ে যাবে।

আলট্রা ওয়াইড নাইট মোডের মাধ্যমে আরও বেশি জায়গার ছবি তোলা যাবে। এই ফোনের পিছনে রয়েছে চারটি ক্যামেরা। সেখানেই রয়েছে একটি 5 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। যা আপনাকে ঝকঝকে ক্লোজ আপ শট নিতে সাহায্য করবে। এছাড়াও Galaxy A71 -এর লেটেস্ট AR doodle ফিচার আপনাকে অগমেন্টেড রিয়েলিটির মাধ্যমে থ্রিডিতে লাইন আঁকতে ও লিখতে সাহায্য করবে।

দুর্দান্ত ক্যামেরা ছাড়াও Samsung Galaxy A51 ও Galaxy A71 -এ থাকছে ইন্ডাস্ট্রির সেরা  Infinity-O sAMOLED Plus ডিসপ্লে, কোয়াড ক্যামেরা ও বিশাল ব্যাটারি। এর সঙ্গেই রয়েছে কুইক সুইচ ও কনটেন্ট সাজেশনের মতো উদ্ভাবনী প্রাইভেসি ফিচার, যা Samsung Galaxy A51 ও Galaxy A71 কে মিডরেঞ্জ সেগমেন্টের পারফেক্ট অল-রাউন্ডার করে তোলে।

আপনি যদি স্মার্টফোন কেনার সময় দুর্দান্ত ভ্যালুর সঙ্গেই চান একটি স্মার্ট চয়েস, তবে Galaxy A51 ও Galaxy A71 কেনার জন্য কোন বুদ্ধি খরচ করতে হবে না। দেশের সব রিটেল স্টোর, Sam-sung.com ও জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইটগুলি থেকে এই দুই ফোন কেনা যাবে। সম্প্রতি অনেকটা সস্তা হয়েছে এই দুই ফোনে, এছাড়াও থাকছে সহজ ইএমআই-এর সুবিধা।


আজই কিনুন Samsung Galaxy A51 ও Galaxy A71।  

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: हिंदी
 
 

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com