নজর কাড়া সোশ্যাল প্রোফাইল চাইছেন? Galaxy A71 ও Galaxy A51 ক্যামেরায় ফ্ল্যাগশিপ ফিচার নিয়ে এল Samsung

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
নজর কাড়া সোশ্যাল প্রোফাইল চাইছেন? Galaxy A71 ও Galaxy A51 ক্যামেরায় ফ্ল্যাগশিপ ফিচার নিয়ে এল Samsung

Samsung Galaxy A71 ও Galaxy A51 ফোনের ক্যামেরায় রয়েছে একাধিক ফ্ল্যাগশিপ-গ্রেড ফিচার

সোশ্যাল প্রোফাইলে আমাদের ব্যক্তিত্বের প্রতিফলন হয়। অনেকেই সোশ্যাল প্রোফাইলকে ঝকঝকে রাখতে কসরতের অভাব রাখেন না। একটি শক্তিশালী স্মার্টফোন পকেটে থাকলে চোখ ধাঁধানো ছবি তোলার সঙ্গে জলদি সেই ছবি সোশ্যাল প্রোফাইলে আপলোড করা সম্ভব।

স্মার্টফোনে দুর্দান্ত ক্যামেরার জন্য বাজারে সুনাম রয়েছে Samsung-এর। বছরের পর বছর ধরে ফ্ল্যাগশিপ স্মার্টফোনে উদ্ভাবনী এবং চিত্তাকর্ষক ক্যামেরা দিয়ে আসছে Samsung। এবার ফ্ল্যাগশিপ ক্যামেরা সেই সব ফিচার Galaxy A সিরিজের ফোনে নিয়ে আসছে কোম্পানিটি। Samsung Galaxy A51 Galaxy A71 ক্যামেরায় ইতিমধ্যেই ফ্ল্যাগশিপ ক্যামেরার বিভিন্ন ফিচার পৌঁছে গিয়েছে। এই ক্যামেরায় তোলা ছবি ও ভিডিওর মাধ্যমে সোশ্যাল প্রোফাইলকে আরও 'মশালাদার' করে তুলতে পারবেন।

সোশ্যাল মিডিয়া পোস্টকে অন্য উচ্চতায় নিয়ে যেতে Samsung Galaxy A51 Galaxy A71 ক্যামেরার চোখ ধাঁধানো ফিচারগুলিতে নজর রাখা যাক:

Single Take – বিশেষ মুহূর্তগুলিকে অসামান্য করে তুলুন

জীবনের সব কিছুই আজকাল সোশ্যাল প্রোফাইল ও মেসেজিং প্ল্যাটফর্মে জায়গা করে নেয়। প্রিয়জনের সঙ্গে যোগাযোগ রাখা ও পছন্দের মুহূর্ত শেয়ার করে নেওয়ার আদর্শ জায়গা সোশ্যাল প্ল্যাটফর্মগুলি। Samsung Galaxy A51 Galaxy A71 ফোনের Single Take ফিচারের মাধ্যমে ছবি শেয়ারের অভিজ্ঞতা বদলে যাবে। এতদিন এই ফিচার শুধুমাত্র Samsung-এর ফ্ল্যাগশিপ Galaxy S20 সিরিজে দেখা যেত। এবার Galaxy A সিরিজ ফোনেও পৌঁছল Single Take

ezgif 7 6e071c005fa9

Single Take ব্যবহার করে ছবি তোলার সময় মুহূর্তকে উপভোগ করার সুযোগ পাবেন। যেমন ধরুন আপনি প্রিয়জনের জন্মদিনের পার্টিতে গিয়েছেন। ক্যামেরায় কোন মোড ব্যবহার করবেন বুঝতে পারছেন না। এই সময় Single Take মোড ব্যবহার করে ছবি তোলার সময়েই পার্টির মজা উপভোগ করতে থাকুন। এই মোডে সঠিক লাইটিং কন্ডিশনের সঙ্গেই সর্বোচ্চ 7টি ছবি ও 3টি ভিডিও রেকর্ড হবে।

সব চিন্তা ভুলে আপনাকে শুধুমাত্র Single Take মোড সিলেক্ট করতে হবে এবং কয়েক সেকেন্ড ধরে মুহূর্তকে ক্যামেরা বন্দি করতে হবে। Samsung Galaxy A51 Galaxy A71 আপনার সব গুরুত্বপূর্ণ মুহূর্ত ক্যামেরায় বন্দি করে রাখবে। পরে আপনি সেই সব চোখ ধাঁধানো ছবি ও ভিডিও আপনার সোশ্যাল প্রোফাইলে শেয়ার করতে পারবেন।

Night Hyper lapse – আপনার ফিডের সকলকে মুগ্ধ করুন

পার্টিতে গিয়েছেন? Night Hyper lapse মোড ব্যবহার করে রাতে দুর্দান্ত ভিডিও রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় বন্ধু ও প্রিয়জনদের মুগ্ধ করতে পারবেন। এই মোড ব্যবহার করে লং এক্সপোজার স্টাইল ও লাইট ট্রেল সহ ভিডিও রেকর্ড করা যাবে। সোশ্যাল মিডিয়ায় এই সব ভিডিও আপনার পোস্টকে অন্য উচ্চতায় নিয়ে যাবে। কীভাবে আপনি এই ভিডিও রেকর্ড করেছেন জানার জন্য আগ্রহী হবে আপনার প্রিয়জনরা। ইতিমধ্যেই Samsung Galaxy A51 Galaxy A71-এ পৌঁছেছে Night Hyperlapse মোড।

ezgif 7 72ee4f7d2f08

Custom Filters – ছবিতে দেবে এক বিশেষ ছোঁয়া

সোশ্যাল মিডিয়া ব্যবহারের অভিজ্ঞতা বেশিরভাগ সময়েই ভালো হয়। যদিও সেখানে অনেক সমালোচনা শোনা যায়। সবার থেকে আলাদা না হলে সেখানে জায়গা পাওয়া সম্ভব না। Samsung Galaxy A51 Galaxy A71-এর Custom Filters আপনার ছবিগুলিকে দেবে নিজস্বতার ছোঁয়া, যা আপনার ছবিকে অন্য উচ্চতায় নিয়ে যাবে। ezgif 7 a5a08a9a277a

যে কোন ছবিতে Custom Filters ব্যবহার করে যাবে। ফোনের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে ছবিতে দুর্দান্ত কালার ও ভাইব দেবে এই ফিল্টার। যা অ্যাপ্লাই করে Samsung Galaxy A51 Galaxy A71 এর মাধ্যমে ছবিতে নিজস্বতার ছোঁয়া দিতে পারবেন। যা সোশ্যাল মিডিয়ায় অসাধারণ দেখাবে ও অন্য যে কোন ছবির থেকে আলাদা হবে।

Smart Selfie Angle – আপনাকে ও বন্ধুদের দুর্দান্ত দেখাবে

সোশ্যাল মিডিয়ার সঙ্গে অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে রয়েছে সেলফি। সেলফি ছাড়া সোশ্যাল মিডিয়া পোস্টের কথা ভাবাই যায় না। সবাই সেলফি তুলে পোস্ট করলেও আপনার ম,অতো সুন্দর দেখাবে না। এই জন্য ধন্যবাদ দিতে হবে Samsung Galaxy A51 Galaxy A71-এর উদ্ভাবনী ক্যামেরাকে।

নতুন Smart Selfie Angle মোড ব্যবহার করে Samsung Galaxy A71 Galaxy A51-এ বন্ধুদের সঙ্গে অসাধারণ গ্রুপ সেলফি তোলা যাবে। যখনই বন্ধুদের সঙ্গে সেলফি তুলবেন তখনই নিজে থেকেই সেলফি ক্যামেরা নিজে থেকেই ওয়াইড অ্যাঙ্গেল মোডে চলে যাবে। সেলফিতে বেশি মানুষ থাকেলে আরও বেশি ডিটেল ক্যাপচার করার জন্যই এই মোড তৈরি করা হয়েছে। অর্থাৎ বন্ধুদের সঙ্গে তোলা সেই দুর্দান্ত সেলফি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সকলের নজর কাড়তে পারবেন।

Quick Video – রাস্তাঘাটে সহজেই ভিডিও রেকর্ড করা যাবে

ক্যামেরা মোড খুঁজতে গিয়ে আমাদের জীবনের গুরুত্বপূর্ণ মুহূর্তগুলি হারিয়ে যায়। এই সমস্যার সমাধানে Samsung Galaxy A71 Galaxy A51-এ থাকছে Quick Video মোড। ক্যামেরার শাটার বাটনে লং প্রেস করলে এই দুই ফোনের ক্যামেরায় যে কোন সময় ভিডিও রেকর্ড শুরু হয়ে যাবে। অর্থাৎ সোশ্যাল প্রোফাইলের জন্য ভিডিও তোলার আগে আপনাকে নিজে থেকে ভিডিও মোড সিলেক্ট করে রেকর্ড শুরু করতে হবে না।

এই মোড ব্যবহার করে সোশ্যাল প্রোফাইলের জন্য ছবি ও ভিডিও রেকর্ড করা আরও সহজ হবে। বিশেষ করে রাস্তাঘাটে ভিডিও রেকর্ড করা আরও সহজ হবে। Quick Video ব্যবহার করে আপনি এমন সব মুহূর্ততে চিরতরে ধরে রাখতে পারবেন যা আগে ক্যামেরা মোড সিলেক্ট করার ঝামেলায় হারিয়ে যেত।

Switch Camera – ভিডিও রেকর্ডের সময় বাঁচবে সময় 

Samsung Galaxy A71 Galaxy A51-এ ভিডিও রেকর্ড করার সময় সামনেও পিছনের ক্যামেরা ব্যবহার করা যাবে। এই জন্য রেকর্ডিং বন্ধ করতে হবে না। সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারদের জন্য আদর্শ এই ফিচার। নতুন Switch Camera ফিচার ব্যবহার করে Samsung Galaxy A71 Galaxy A51 ক্যামেরার ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা একসঙ্গে ব্যবহার করে প্রো-লেভেল ভিডিও তৈরি করা যাবে। ক্যামেরা বদল করার জন্য রেকর্ডিং বন্ধ করার দিন এবার শেষ হতে চলেছে।

AI Gallery Zoom – পুরনো ছবিতে দেবে 'ম্যাজিকাল টাচ'

AI Gallery Zoom ব্যবহার করে ছবি আরও ঝকঝকে এবং পরিষ্কার দেখাবে। যেমন ধরুন মেসেজিং প্ল্যাটফর্মে কোন বন্ধুর কাছ থেকে একটি ছবি পেলেন। মেসেজিং প্ল্যাটফর্মের যে কোন ছবি কমপ্রেশনের কারণে ব্লার হয়ে যায়।

এই ফিচার ব্যবহার করে গ্যালারির সেই ঝাপসা ছবিগুলি পরিষ্কার দেখাবে। ফলে আপনি কোন চিন্তা ছাড়াই সেই সব ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন। Samsung Galaxy A71 Galaxy A51 -এর ভিতরে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি ব্যবহার করে এই ফিচার কাজ করবে। ফলে আপনার ব্যক্তিগত ছবি আপনার ফোনের বাইরে যাবে না। পুরনো ফোন থেকে গ্রাহক Samsung Galaxy A71 Galaxy A51 ব্যবহার শুরু করলে পুরনো ফোনে তোলা সব ছবি এই ফিচারের মাধ্যমে ঝকঝকে ও পরিষ্কার করে তোলা যাবে।

সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারদের জন্য আদর্শ Samsung Galaxy A71 ও Galaxy A51

ezgif 4 7ee6773a4440

Samsung Galaxy A71 Galaxy A51-এর আলট্রা ওয়াইড নাইট মোড ব্যবহার করে আরও সুন্দর ছবি তোলা যাবে। এই দুই ফোনের পিছনে চারটি করে ক্যামেরা ব্যবহার করেছে Samsung। সেখানে থাকছে একটি 5 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। এই ক্যামেরা ব্যবহার করে উজ্জ্বল ও পরিষ্কার ক্লোজ-আপ ছবি তোলা যাবে। Samsung Galaxy A71-এর 32 মেগাপিক্সেল সেলফি ক্যামেরায় রয়েছে Slow- mo Selfie ফিচার। এই ফিচার ব্যবহার করে চোখ ধাঁধানো মোশন সেলফি রেকর্ড করা যাবে। তাহলে সোশ্যাল মিডিয়ায় পরবর্তী পদক্ষেপ নেওয়ার আগে কী ভাবছেন? তফাত জানতে আজই পকেটে ভরুন Samsung Galaxy A71 অথবা Galaxy A51। এই দুই ফোনেই থাকছে Samsung -এর শক্তিশালী ফ্ল্যাগশিপ-গ্রেড ক্যামেরা ফিচার, যা আপনার সোশ্যাল মিডিয়া পোস্টকে অন্যদের থেকে অনেকটা আলাদা করে দেবে ও আপনার ফ্যান ও ফলোয়ারদের মধ্যে আপনাকে সেলেব্রিটি করে তুলবে।

আজই কিনুন Galaxy A51 ও Galaxy A71

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
 
 

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com