বিশ্বের প্রথম 5G স্মার্টফোন লঞ্চ করবে Lenovo

বিশ্বের প্রথম 5G স্মার্টফোন লঞ্চ করবে Lenovo
হাইলাইট
  • প্রথম 5G স্মার্টফোন লঞ্চীর কথা জানিয়েছে Lenovo ভাইস প্রেসিডেন্ট
  • Snapdragon 855 চিপসেট ব্যবহার করে এই ফোন তৈরী হবে
  • এই ফোন কবে বাজারে আসবে তা জানা যায়নি

মার্কিন যুক্ররাষ্ট্রে ইতিমধ্যে গতি পেতে শুরু করেছে লেটেস্ট 5G নেটওয়ার্ক। তাই একাধিক স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা ইতিমধ্যে 5G ফোন তৈরীতে মনোনিবেষ করেছে। Lenovo-র ভাইস প্রেসিডেন্ট চ্যাং চেং জানিয়েছেন Snapdragon 855 চিপসেট ব্যবহার করে প্রথম 5G হ্যান্ডসেট লঞ্চ করবে Lenovo। এক রিপোর্টে জানা গিয়েছে জুন মাস থেকেই নতুন এই চিপসেট তৈরীর কাজ শুরু করেছে Qualcomm। এই খবর সত্যি হলে এই বছরের শেষে বা আগামী বছরের গোড়ায় Snapdragon 855ব্যবহার করে নতুন স্মার্টফোন বাজারে চলে আসবে।

চিনের এই মাইক্রো ব্লগিং ওয়েবসাইটে চ্যাং জানিয়েছেন Snapdragon 855 চিপসেট ব্যবহার করে একটি 5G হ্যান্ডসেট লঞ্চ করবে Lenovo। তবে কবে এই ফোন লঞ্চ হবে তা জানাননি চ্যাং। তবে মনে করা হচ্ছে 2018 সালের শেষভাগে বা 2019 এর গোড়ায় এই ফোন বাজারে আসতে পারে।

তবে আগে একাধিক খবর ফুলিয়ে ফাঁপিয়ে প্রচার করে টেক দুনিয়ায় যথেষ্ট বদনাম কুড়িয়েছেন Lenovo-র ভাইস প্রেসিডেন্ট। লঞ্চের আগে Lenovo Z5 ফোন নিয়ে একাধিক অসত্য কথা ওয়েব দুনিয়াকে জানিয়েছিলেন তিনি। তাই চ্যাং এর কথা বিশ্বাস করার আগে দুইবার ভাবছেন টেক গুরুরা।

Lenovo ছাড়াও Oppo, Huawei আর OnePlus-এর মতো চিনের কোম্পানিগুলিও ইতিমধ্যেই 5G ফোন বানানোর কাজ শুরু করে দিয়েছে। ইতিমিধ্যেই 2019 সালে নিজেদের প্রথম 5G ফোন লঞ্চের কিথা জানিয়েছে Huawei। আগামী বছরে Qualcomm এর সাথে হাত মিলিয়ে 5G ফোন লঞ্চের কথা জানিয়েছে চিনের অন্য দুই জনপ্রিয় কোম্পানি Oppo আর OnePlus। Samsung Galaxy S10 ফোনেও 5G কানেক্টিভিটি থাকতে পারে বলে মনে করছেন অনেকেই।

পিছিয়ে নেই Vivo। আগান্মী বছরেই কোম্পানির প্রথম 5G স্মার্টফোন লঞ্চের কথা জানিয়েছে তারা। এছাড়াও Qyualcomm চিপসেট ব্যবহার করে ভবিষ্যতে Xiaomi, Nokia, Spny, LG ও ZTE 5G স্মার্টফোন বাজারে আনবে।

Comments

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English தமிழ்
ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2021. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com