25,000 টাকা বাজেটে কেমন পারফর্ম করল Samsung Galaxy A50s? পড়ুন রিভিউ

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
25,000 টাকা বাজেটে কেমন পারফর্ম করল Samsung Galaxy A50s? পড়ুন রিভিউ

Samsung Galaxy A50s ফোনে থাকছে 6.4 ইঞ্চি AMOLED ডিসপ্লে

হাইলাইট
  • Samsung Galaxy A50s ফোনে 48MP ক্যামেরা থাকছে
  • ফোনের ভিতরে 4,000 mAh ব্যাটারি থাকছে
  • Galaxy A50s ফোনের দাম 22,999 টাকা

2019 সালের শুরুতে ভারতে Galaxy M সিরিজ আর Galaxy A সিরিজ লঞ্চ করেছিল Samsung। ভারতে চিনা স্মার্টফোন ব্র্যান্ডের বাড়বাড়ন্ত রুখতে নতুন এই ফোনগুলি লঞ্চ করেছিল দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি। 8,000 টাকা থেকে 20,000 টাকা দামের মধ্যে এই দুই সিরিজে একের পর এক স্মার্টফোন লঞ্চ করে সাফল্যের মুখ দেখেছে Samsung। সম্প্রতি Galaxy A50 ফোনের আপোডেট হিসাবে ভারতে লঞ্চ হয়েছে Samsung Galaxy A50s।

Samsung Galaxy A50s এর দাম 22,999 টাকা। Redmi K20 এর সাথে প্রতিযোগিতায় এই ফোন লঞ্চ হয়েছে। 25,000 টাকার কম বাজেটে কেমন পারফর্ম করল এই স্মার্টফোন? জানার জন্য পড়ুন Samsung Galaxy A50s রিভিউ।

Redmi K20 রিভিউ: পঁচিশ হাজারের নীচে এটাই সেরা স্মার্টফোন?

Samsung Galaxy A50s ডিজাইন

Samsung Galaxy A50s ফোনের ডিসপ্লের উপরে ইনফিনিটি ইউ ডিসপ্লে ব্যবহার হয়েছে। ডিসপ্লের পাশে পাতলা বেজেল থাকলেও নীচে তুনলামুলক চওড়া বেজেল থাকছে। ডিসপ্লের দুই কাশে সামান্য কার্ভ থাকছে।

ফোনের পিছনে ডুয়াল টোন ফিনশি ব্যবহার করেছে Samsung। থাকছে ক্রিস ক্রস ডিজাইন। তিনটি রঙে পাওয়া যাবে এই স্মার্টফোন। আমাদের রিভিউ ইউনিটের পিছনে কালো ও ধুসর ফিনিশ ছিল।

Galaxy A50s ফোনে USB Type C পোর্ট আর 3.5 মিমি অডিও পোর্ট থাকছে। এই ফোনে একটি মাত্র স্পিকার ব্যবহার করেছে Samsung। সিম স্লটে দুটি সিম কার্ডের সাথেই মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। ফোনের ডান দিকে থাকছে ভলিউম ও পাওয়ার বাটন।

7.7 মিমি চওড়া এই ফোনের ওজন 166 গ্রাম। Galaxy A50s এ থাকচহে একটি 6.4 ইঞ্চি স্ক্রিন। ফোনের পিছনে প্লাস্টিক ব্যবহার হলেও মোটের উপর শক্তপোক্ত Samsung Galaxy A50s।

samsung galaxy a50s rear ndtv samsungবিভিন্ন দিক থেকে আলো পড়লে Samsung Galaxy A50s ফোনে একাধিক রঙ দেখা যাবে

Samsung Galaxy A50s স্পেসিফিকেশন

Galaxy A50s ফোনে রয়েছে 6.4 ইঞ্চি FHD+ Super AMOLED ডিসপ্লে। এই ফোনের ভিতরে থাকছে একটি অক্টা-কোর Exynos 9611 চিপসেট। সাথে থাকছে 6GB পর্যন্ত RAM আর 128GB পর্যন্ত স্টোরেজ।

ক্যামেরা বিভাগে Galaxy A50s ফোনে সবথেকে বড় পরিবর্তন এসেছে। Galaxy A50s ফোনের পিছনে রয়েছে তিনটি ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে একটি 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সাথে থাকছে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর 5 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে একটি 32 মেগাপিক্সেল ক্যামেরা থাকছে।

samsung galaxy a50s bottom ndtv samsungSamsung Galaxy A50s ফোনে USB Type-C পোর্ট আর 3.5 মিমি অডিও জ্যাক থাকছে

Galaxy A50s ফোনে থাকছে সুপার স্টেডি ভিডিও স্টেবিলাইজেশন। আগে শুধুমাত্র Galaxy S10 সিরিজের ফোনে এই ফিচার দেখা গিয়েছে। ফোনের ভিতরে রয়েছে একটি 4,000 mAh ব্যাটারি আর 15W ফাস্ট চার্জিং।

Samsung Galaxy A50s ফোনে Android Pie অপারেটিং সিস্টেমের উপরে OneUI 1.5 স্কিন চলবে। সাথে থাকছে অগাস্ট মাসের অ্যানড্রয়েড সিকিউরিটি প্যাচ। তুলনামুলক বড় ডিসপ্লের এই স্মার্টফোনে OneUI স্কিন থাকার কারনে এক হাতে ব্যবহার করতে অসুবিধা হবে না।

samsung galaxy a50s tray ndtv samsungSamsung Galaxy A50s ফোনে একসাথে দুই সিম কার্ড আর মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে

Samsung Galaxy A50s পারফর্মেন্স ও ব্যাটারি লাইফ

রোজকার ব্যবহারে Galaxy A50s ফোনে কোন অসুবিধা হবে না। এই ফোনে 6GB RAM থাকার কারনে মাল্টিটাস্কিং এ কোন অসুবিধা হয়নি।

Samsung এর যে একাধিক ফোনের মতোই এই ফোনেও একটি দুর্দান্ত ডিসপ্লে রয়েছে। তবে এই ফোনের AMOLED  ডিসপ্লে আমাদের তুনলামুলক ওয়ার্ম মনে হয়েছে। যদিও এই ডিসপ্লেতে পাঞ্চি কালার পাওয়া যাবে।

এই ফোনে একটি মাত্র স্পিকার ব্যবহার হয়েছে। যদিও ফোনের বাস্কের মধ্যে হার্ড প্লাস্টিকের ইয়ারফোন। যদিও এই ইয়ারফোনের গুনমান আমাদের হতাস করেছে।

AnTuTu বেঞ্জমার্কে Galaxy A50s 1,55,120 স্কোর করেছে। Geekbench 4 এ সিঙ্গেল কোর ও মাল্টি কোরে যথাক্রমে 1,684 আর 5,468 স্কোর করেছে এই স্মার্টফোন। Galaxy A50 এর থেকে এই ফোনে ভালো বেঞ্চমার্ক স্কোর পাওয়া গেলেও প্রতিযোগী Redmi K20 ফোনে থেকে বেঞ্চমার্কে পিছিয়ে রয়েছে Galaxy A50s।

PUBG Mobile হাই গ্রাফিক্স সেটিংস এ খেলা যাবে। যদিও 15 মিনিট টানা খেলার পরে ফোনের উপরের দিক বেশ গরম হয়ে গিয়েছে। লম্বা ম্যাচ খেলার যা অস্বস্তির কারন হতে পারে। Asphalt 9: Legends খেলার সময় কোন অসুবিধা হয়নি।

খুব সহজেই Samsung Galaxy A50s এ গোটা দিন ব্যাটারি ব্যাক আপ পাওয়া যাবে। সারা দিন ধরে এই স্মার্টফোন ব্যবহার করার পরেও দিনের শেষে 25 শতাংশ ব্যাটারি ছিল। আমাদের HD ভিডিও লুপ টেস্টে 13 ঘন্টা 16 মিনিট চলেছে এই স্মার্টফোন। কুইক চার্জ থাকার কারনে মাত্র আধ ঘন্টায় 30 শতাংশ চার্জ হবে Galaxy A50s এর ব্যাটারি।

samsung galaxy a50s side ndtv samsungSamsung Galaxy A50s ফোনের ডান দিকে পাওয়া আর ভলিউম বাটন থাকছে

Samsung Galaxy A50s ক্যামেরা

Galaxy A50s এর পিছনে ট্রিপল ক্যামেরায় 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর থাকছে। অন্যান্য 48 মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোনের মতোই ডিফল্ট মোডে এই ক্যামেরায় কম রেসোলিউশন ছবি উঠবে। যদিও 48 মেগাপিক্সেল ছবি তোলার জন্য আলাদা মোড থাকবে।

Samsung Galaxy A50s ক্যামেরায় তোলা ছবি (উপরে: প্রাইমারি ক্যামেরা, নীচে: ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা)

দিনের আলোতে Galaxy A50s ফোনের প্রাইমারি ক্যামেরায় শার্প ছবি তোলা যাবে। ক্লোজ আপ শটে শ্যালো ডেপ্ত অফ ফিল্ড পাওয়া যাবে। ছবির ফোকাস এলাকায় ভালো ডিটেল পাওয়া যাবে। জলদি ফোকাস করতেও সমস্যা হবে না।

যদিও এই ফোনের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আমাদের হতাস করেছে। এই ক্যামেরায় তোলা ছবিতে খুব খারাপ ডিসট্রশান থাকবে।

কম আলোতে তোলা ছবিও আমাদের মন জয় করতে পারেনি। কম আলোতে ফোকাস করতেও বারবার হোঁচট খেয়েছে এই ফোনের ক্যামেরা। রাতের আলোতে আরও খারাপ হয়েছে ওয়াইড ক্যামেরার পারফর্মেন্স।

Samsung Galaxy A50s ক্যামেরায় তোলা ছবি

সেলফি তোলার সময় লাইভ ফোকাস ব্যবহার করা যাবে। যদিও এই ফোনের সেলফি ক্যামেরার বিউটিফিকেশন মোড পছন্দ হয়নি আমাদের।

Full HD ভিডিও রেকর্ড করার সময় Galaxy A50s রিয়ার ক্যামেরায় ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন ব্যবহার করা যাবে। তবে 4K মোডে কোন স্টেবিলাইজেশন থাকছে না। কম আলোতে এই ফোনের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ব্যবহার না করাই ভালো।

samsung galaxy a50s camera ndtv samsungSamsung Galaxy A50s ফোনের পিছনে ট্রিপল ক্যামেরায় 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর থাকছে

মতামত

Galaxy A50 এর থেকে Galaxy A50s ব্যবহারে বিশেষ পার্থক্য পাবেন না। এই ফোনে এমন কোন ফিচার নেই যা আপনার মন জয় করে নেবে। 25,000 টাকার কম দামের সেগমেন্টে এই ফোনে হার্ডওয়্যার ও সফটওয়্যারের ভালো সমন্বয় থাকছে।

এই ফোনের 48 মেগাপিক্সেল ক্যামেরায় দিনের আলোতে ভালো ছবি তোলা সম্ভব। যদিও এই ফোনের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর নাইট মোডে ছবি তোলার সময় হতাসা আপনাকে গ্রাস করতে পারে।

প্রায় একই দামে Redmi K20 ফোনে পাবেন নচ বিহীন ডিসপ্লে আর তুলনামুলক শক্তিশালী প্রসেসর। গত বছর লঞ্চ হওয়া Asus 5Z ফোনেও Galaxy A50s এর থেকে ভালো পারফর্মেন্স পাবেন।

  • Design
  • Display
  • Software
  • Performance
  • Battery Life
  • Camera
  • Value for Money
  • Good
  • Bright, vivid display
  • Good photos in daylight
  • Useful software features
  • Bad
  • Underwhelming performance for the price
  • Weak camera performance in low light
  • Generic design, average build quality
Display 6.40-inch
Processor Samsung Exynos 9611
Front Camera 32-megapixel
Rear Camera 48-megapixel + 5-megapixel + 8-megapixel
RAM 6GB
Storage 128GB
Battery Capacity 4000mAh
OS Android 9 Pie
Resolution 1080x2340 pixels
কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com