ভারতে নতুন একটি প্রিমিয়াম স্মার্টফোন লঞ্চ করবে Xiaomi

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
ভারতে নতুন একটি প্রিমিয়াম স্মার্টফোন লঞ্চ করবে Xiaomi

Xiaomi Mi 8

হাইলাইট
  • এক রিপোর্টে জানা গিয়েছে শিঘ্রই ভারতে একটি প্রিমিয়াম ফোন লঞ্চ করবে Xiaomi
  • এই ফোনের ছদ্মনাম ‘Beryllium’
  • নতুন ব্র্যান্ড 'POCOPHONE' এর অধীনে এই ফোন লঞ্চ হতে পারে

ভারতে Qualcomm Snapdragon 845 চিপসেট ব্যবহার করে একটি প্রিমিয়াম স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে Xiaomi। ইতিমধ্যেই কোম্পানির Mi 8, Mi 8 Explorer Edition, Mi Mix 2S এবং Black Shark ফোনগুলিতে এই ফ্ল্যাগশিপ চিপসেট ব্যবহার হয়। ভারতে এই চারটি ফোনের একটিও লঞ্চ করেনি চিনের কোম্পানিটি। এক রিপোর্টে জানা গিয়েছে শিঘ্রই ভারতে একটি প্রিমিয়াম ফোন লঞ্চ করবে Xiaomi। এই ফোনের ছদ্মনাম ‘Beryllium’।

‘Beryllium’ ছদ্মনামের এই ফোনের প্রথম ফার্মওয়্যার মার্চ মাসে পাওয়া গিয়েছিল। XDA ফোরামের ডেভেলপার FunkyHuawei প্রথম এই ফাইল খুঁজে পান। এই ফার্মওয়্যর ফাইলে 'Beryllium' ও 'Beryllium_global' নামের দুটি ফাইল পাওয়া যায়।

এই রিপোর্টে জানানো হয়েছে এই ফাইলে ক্যামেরা অ্যাপ এর কোডিং এ দুই বার ‘India’ কথাটি লেখা হয়েছে। এছাড়াও এই কোডিং এ একবার 'isIndiaBeautyFilter' আর একবার 'dualcamera_india' শব্দদুটি ব্যবহার হয়েছে।

এই 'Beryllium' স্মার্টফোনে রয়েছে একটি Qualcomm Snapdragon 845 চিপসেট আর Android 8.1 Oreo বেসড MIUI অপারেটিং সিস্টেম। এই ফোনে রয়েছে একটি 18:9 ডিসপ্লে। ডিসপ্লের উপরে একটি কালো নচ থাকবে। এছাড়াও ফোনের ভিতরে একটি 4000 mAh ব্যাটারি থাকবে। এর সাথেই থাকবে NFC, ডুয়াল ক্যামেরা সেট আপ আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

যদিও এই ফোনের আসল না, দাম ও কবে থেকে এই ফোন পাওয়া যাবে সেই বিষয়ে কোন তথ্য পাওয়া যায়নি। রিপোর্টে জানানো হয়েছে নতুন ব্র্যান্ড 'POCOPHONE' এর অধীনে এই ফোন লঞ্চ হতে পারে। সম্প্রতি স্ল্যাশলিকস এ এক রিপোর্টে নতুন এই ব্র্যান্ডের অস্তিত্বের কথা জানানো হয়েছিল।

XDA Developers জানিয়েছে মার্চ মাসে এই ফার্মওয়্যার ফাইলগুলি পরীক্ষা করা হয়েছিল। পরে MIUI 10 লঞ্চের পরে এই ফাইলে কিছু পরিবর্তন আসতে পারে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English हिंदी
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com