Amazon থেকে জিনিস বিক্রি করবে পাড়ার দোকানদার

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
Amazon থেকে জিনিস বিক্রি করবে পাড়ার দোকানদার

ইতিমধ্যেই 10 কোটি টাকা লগ্নির ঘোষণা করেছে Amazon

হাইলাইট
  • স্থানীয় ব্যবসায়ীদের নিয়ে নতুন প্রোগ্রাম শুরু করেছে Amazon
  • JioMart কে টেক্কা দিতে এই উদ্যোগ
  • শুরু হয়েছে পাইলট প্রোজেক্ট

স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে চলতে চায় Amazon। এই জন্যই ‘Local Shops on Amazon' নামে এক নিশেষ প্রোগ্রাম নিয়ে এসেছে ই-কমার্স কোম্পানি। সেখানে Amazon-এর মাধ্যমে পাড়া দোকানদার জিনিস বিক্রি করতে পারবেন। ইতিমধ্যেই দেশের 5,000 অফলাইন রিটেল স্টোরের সঙ্গে পরীক্ষামুলকভাবে ব্যবহার শুরু করেছে মুকেশ আম্বানির JioMart। Jio-কে টেক্কা দিতেই ভারতে নতুন মডেলে ব্যবহার শুরু করতে বিশেষ প্রোগ্রাম নিয়ে এল মার্কিন কোম্পানিটি। স্থানীয় ব্যবসায়ীদের এই মডেলে যোগ দিতে ইতিমধ্যেই আহ্বান জানিয়েছে Amazon। এই জন্য 10 কোটি টাকা লগ্নি করার ঘোষণা করেছে কোম্পানিটি।

অনলাইন গ্রাহকদের আরও সুবিধা করে দিতে ও স্থানীয় দোকানীদের ব্যবসা বড় করার সুযোগ করে দিয়ে নতুন প্রোগ্রাম শুরু করেছে Amazon। ইতিমধ্যেই আমেদাবাদ, কোয়েম্বাটর, দিল্লি, ফরিদাবাদ, হায়দরাবাদ, ইন্দোর, জয়পুর, লখনৌ, মুম্বই, পুনে, সাহারানপুর এবং সুরত সহ বিভিন্ন প্রথম ও দ্বিতীয় শ্রেণীর শহরের স্থানীয় দোকানদাররা এই প্রোগ্রামে অংশ নিয়েছেন। তবে শুধু মুদিখানা জিনিসপত্র নয়, পাইলট প্রোজেক্টে 100 টা শহরে গাড়ির যন্ত্রাংশ, বই, আসবাব, ঘর সাজানোর জিনিস, গয়না, রান্নাঘরের জিনিস, খেলার সামগ্রী সহ একাধিক বিভাগের জিনিস বিক্রি করবে Amazon।

ই-কমার্স দুনিয়ায় WhatsApp -এর সঙ্গে হাত মেলালো JioMart

স্থানীয় দোকানদারদের এই প্রোগ্রামে যোগ দিতে একটি মাত্র শর্ত মানতে হবে। অর্ডারের দিন অথবা পরের দিন গ্রাহকের বাড়িতে জিনিস পৌঁছে দিতে হবে। পিন কোডের উপরে ডেলিভারির সময় নির্ভর করবে। এর ফলে কোম্পানির উপর থেকে ডেলিভারির বোঝা কমবে। যদিও স্থানীয় ব্যবসায়ী অনলাইনে আরও বেশি গ্রাহকের কাছে নিজের জিনিস বিক্রি করতে পারবেন।

এক ব্লগ পোস্টে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, “COVID-19 সংক্রমণের সময় পাইলট প্রোগ্রাম চালিয়ে আরও বেশি স্থানীয় ব্যবসায়ীর সঙ্গে দেশব্যাপী কাজ করে কার্যকারিতা বুঝে নেওয়ার চেষ্টা চলছে।”

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com