কীভাবে দ্রোণের মাধ্যমে ডেলিভারি করবে Amazon? দেখুন ভিডিও

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
কীভাবে দ্রোণের মাধ্যমে ডেলিভারি করবে Amazon? দেখুন ভিডিও

Photo Credit: Jordan Stead/ Amazon/ AFP

কয়েক মাসের মধ্যে দ্রোণের মাধ্যমে ডেলিভারি শুরু করবে Amazon। বৃহস্পতিবার এই কথা জানিয়েছে মার্কিন ই-কমার্স কোম্পানিটি।

কোম্পানির কাস্টোমার অপারেশন প্রধান জেফ উইক জানিয়েছেন, কোম্পানির মেশিন লার্কিং, অটোমেশন, রোবোটিকস আর স্পেস কনফারেন্সের ফলে মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ডেলিভারির সময় কমাতে বড় ভুমিকা নেবে দ্রোণ। আপাতত শুধুমাত্র প্রাইম গ্রাহকদের দ্রোণে ডেলিভারি করবে ই-কমার্স কোম্পানিটি।

“সম্পূর্ণ ইলেকট্রিকে চলবে এই দ্রোণ। একবারে 25  কিলোমিটার দূরে 2.3 কিলোগ্রাম ওজনের প্যাকেজ 30 মিনিটের মধ্যে ডেলিভারি করা যাবে।” বলেন তিনি।

প্রথম কোন এলাকায় দ্রোণের মাধ্যমে ডেলিভারি শুরু হবে তা জানায়নি Amazon।

2016 সালে ব্রিটেনে প্রথম পরীক্ষামুলকভাবে দ্রোণের মাধ্যমে ডেলিভারি শুরু করেছিল Amazon। তখন কোম্পানি জানিয়েছিল মার্কিন আইনের কারনে সেখানে দ্রোণের মাধ্যমে ডেলিভারি করতে অসুবিধা হচ্ছিল।

জোরালো হাওয়া দিলেও সঠিকভাবে প্যাকেজ গন্তব্যে পৌঁছে দিতে পারবে নতুন দ্রোণগুলি।

এই বছরের শুরুতে Amazon জানিয়েছিল প্রাইম গ্রাহকদের আরও তাড়াতাড়ি ডেলিভারি দেওয়ার জন্য একগুচ্ছ নতুন পরিষেবা নিয়ে আসছে কোম্পানি। এখন প্রাইম গ্রাহকদের ডেলিভারিতে সর্বোচ্চ দুই দিন সময় লাগে।

প্রাইম গ্রাহকদের ডেলিভারির সময় কমাতে 2019 সালের দ্বিতীয় ত্রৈমাসিকে 800 মিলিয়ন মার্কিন ডলার (প্রায় 5,600 কোটি টাকা) খরচ করবে Amazon। ইতিমধ্যেই ডেলিভারির জন্য অনেক নতুন কর্মচারী নিয়োগ করেছে মার্কিন কোম্পানিটি।  

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com