ভারতে পাঁচটি নতুন স্মার্ট স্পিকার লঞ্চ করল Amazon

ভারতে পাঁচটি নতুন স্মার্ট স্পিকার লঞ্চ করল Amazon

Amazon Echo Plus (বাঁ দিকে), Echo Sub (মাঝে) আর Echo Dot (ডান দিকে)

হাইলাইট
  • ভারতেপাঁচটি নতুন প্রোডাক্ট লঞ্চ করল Amazon
  • বৃহস্পতিবার সিয়াটেলে এক ইভেন্টে এই প্রোডাক্টগুলি লঞ্চ হয়েছে
  • Amazon ওয়েবসাইট থেকে প্রি অর্ডার করা যাচ্ছে

ভারতে পাঁচটি নতুন প্রোডাক্ট লঞ্চ করল Amazon। বৃহস্পতিবার সিয়াটেলে এক ইভেন্টে এই প্রোডাক্টগুলি লঞ্চ হয়েছে। এর মধ্যে Echo Dot, Echo Plus আর Echo Sub ইতিমধ্যেই ভারতের Amazon ওয়েবসাইট থেকে প্রি অর্ডার করা যাচ্ছে। অন্য দুটি প্রোডাক্ট Echo Show ও Echo Input আগামী বছর গোড়ার দিকে ভারতে আসবে। এই ইভেন্টে লঞ্চ হওয়া অন্য কোন প্রোডাক্ট আপাতত ভারতের বাজারে আসবে না।

নতুন  Echo Dot এ থাকবে ফেব্রিক ফিনিশ। এই ডিভাইসের দাম 4,499 টাকা। কোম্পানি জানিয়েছে আগের ভার্সানের থেকে ভালো আওয়াজ হবে নতুন স্পিকারে। তিনটি রঙে পাওয়া যাবে নতুন Echo Dot। Bluetooth বা 3.5 মিমি হেডফোন জ্যাকের মাধ্যমে Echo Dot অন্য স্পিকারের সাথে কানেক্ট করা সম্ভব। ইতিমধ্যেই এইই স্পিকারের প্রি অর্ডার শুরু হয়েছে। আগামী মাসে শুরু হবে বিক্রি।

amazon echo plus books press Amazon Echo Plus

নতুন Echo Plus এর দাম 14,999 টাকা।

 

নতুন Echo Plus এর দাম 14,999 টাকা। এই ডিভাইসে রয়েছে Dolby টেকনোলজি। স্পিকারের ভিতরে থাকবে একটি 3 ইঞ্চি উফার ও একটি 0.8  ইঞ্চি টুইটার। এবার থেকে সব একো ডিভাইসে ভয়েস কমান্ডের মাধ্যমে বেস, ট্রিবল ও মিডরেঞ্জ বদল করা যাবে। তিনটি আলাদা রঙে পাওয়া যাবে Echo Plus। ইতিমধ্যেই শুরু হয়েছে প্রি-অর্ডার

Echo Sub সাব উফারের সাথে যে কোন Echo স্পিকারের সাথে কানেক্ট করা সম্ভব। ইতিমধ্যেই আপনার ঘরে থাকা Echo স্পিকারকে 2.1 স্পিকার  সিস্টেম বানাতে চাইলে কিনতে হবে Echo Sub। Echo Sub এর দাম 12,999 টাকা। ইতিমধ্যেই এই প্রোডাক্টের প্রি অর্ডার শুরু হয়েছে।

amazon echo sub back press Echo Sub

আপনার ঘরে থাকা Echo স্পিকারকে 2.1 স্পিকার  সিস্টেম বানাতে চাইলে কিনতে হবে Echo Sub।

 

এছাড়াও এই ইভেন্ট থেকে Echo Show ও Echo Input প্রোডাক্ট দুটি ভারতে আসবে। Echo Input এর মাধ্যমে যে কোন স্পিকারকে Alexa স্মার্ট স্পিকার করে তোলা যাবে। আগামী বছরের শুরুতে ভারতে আসবে এই প্রোডাক্ট।

Echo Show একটি 10 ইঞ্চি স্ক্রিন। এর সাথেই রয়েছে একটি দারুন স্পিকার। সামনে রয়েছে একটি ক্যামেরা। Echo স্পিকারের সাথে ডিসপ্লে সহ বাজারে আসবে এই প্রোডাক্ট। আগামী বছর ভারতে আসবে এই প্রোডাক্ট। তবে এই দুই প্রোডাক্টের দাম জানা জায়নি।

 

Comments

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2021. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com