আরও বেশি বন্ধুর সঙ্গে আড্ডা দেওয়ার ব্যবস্থা করে দিল WhatsApp

আরও বেশি বন্ধুর সঙ্গে আড্ডা দেওয়ার ব্যবস্থা করে দিল WhatsApp

এখন WhatsApp ব্যবহার করে সর্বোচ্চ চার জন ভিডিও কল করতে পারেন

হাইলাইট
  • সম্প্রতি বিটা ভার্সানে এই ফিচার নিয়ে এসেছিল WhatsApp
  • একসঙ্গে আট জন গ্রুপ কল করতে পারবেন
  • সম্প্রতি এই ফিচারের কথা জানিয়েছেন মার্ক জাকারবার্গ

সম্প্রতি বিটা ভার্সনে এসেছিল এই ফিচার। এবার WhatsApp-এর তরফ থেকে জানানো হল একসঙ্গে আট জন ভিডিও কলে যোগ দিতে পারবেন। এতদিন WhatsApp ব্যবহার করে সর্বোচ্চ চার ভিডিও ও অডিও কল করতে পারতেন।  Facebook জানিয়েছে আগামী সপ্তাহ থেকে সব WhatsApp গ্রাহক এই ফিচার ব্যবহার করতে পারবেন।

সম্প্রতি এক Facebook পোস্টে WhatsApp থেকে একসঙ্গে আট জন ভিডিও কলের ফিচার প্রকাশ করেছেন কোম্পানির প্রধান মার্ক জাকারবার্গ। তিনি বলেন, “নিয়মিত 70 কোটি গ্রাহক WhatsApp ও Messenger ব্যবহার করে কল করেন। প্রিয়জনের সঙ্গে যোগাযোগ রাখতে চার জনের পরিবর্তে এবার WhatsApp কলে আট জন যোগ দিতে পারবেন।”

WhatsApp প্রধান উইল ক্যাথকার্ট টুইটারে জানিয়েছেন আগামী সপ্তাহের মধ্যে সব আইফোন ও অ্যানড্রয়েড গ্রাহকের ফোনে এই ফিচার পোয়ঁছে যাবে। অর্থাৎ আগামী স্টেবেল আপডেটেই নতুন গ্রুপ কলিং ফিচার পৌঁছবে WhatsApp-এ।

একই Facebook পোস্ট থেকে Messenger Rooms লঞ্চের কথা জানিয়েছেন জাকারবার্গ। এর ফলে Messenger থেকেই একসঙ্গে 50 জন ভিডিও কনফারেন্স করতে পারবেন। Zoom-কে টেক্কা দিতেই এই ফিচার নিয়ে এসেছে Facebook। বিশ্বব্যাপী মোট 250 কোটি গ্রাহক Messenger ব্যবহার করেন। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সবার কাছে এই ফিচার পৌঁছে যাবে। ভিডিও কলে WhatsApp ও Instagram গ্রাহকদের যোগ দেওয়ার ব্যবস্থা থাকছে। এমনকি Facebook অ্যাকাউন্ট না থাকলেও আমন্ত্রণের লিঙ্কে ক্লিক করে ব্রাউজার থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেওয়ার ব্যবস্থা থাকছে।

Comments

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2021. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com