কবে শুরু হচ্ছে ই-কমার্স পরিষেবা? জানিয়ে দিল কেন্দ্র

কবে শুরু হচ্ছে ই-কমার্স পরিষেবা? জানিয়ে দিল কেন্দ্র

ই-কমার্স পরিষেবায় ছাড় দিল স্বরাষ্ট মন্ত্রক

হাইলাইট
  • 20 এপ্রিল থেকে ই-কমার্স পরিষেবা শুরু হচ্ছে
  • সংক্রমিত এলাকায় ডেলিভারি করা যাবে না
  • ডেলিভারির জন্য গাড়ি চলাচলে ছাড় দেওয়া হয়েছে

ধীরে ধীরে লকডাউনের নিয়ম শিথিল করছে কেন্দ্র। বুধবার ই-কমার্স ডেলিভারিতে সবুজ সংকেত দেওয়া হয়েছে। 20 এপ্রিলের পর থেকে গোটা দেশে ই-কমার্স পরিষেবা শুরু করার ছাড়পত্র দিয়েছে কেন্দ্র। যদিও সংক্রমিত এলাকায় ডেলিভারি করা যাবে না।  লকডাউনের শুরু থেকেই গোটা দেশে ই-কমার্স পরিষেবা বন্ধ হয়ে গিয়েছিল। এই ঘোষণার পরে আমাজন, ফ্লিপকার্ট, স্ন্যাপডিলের মতো কোম্পানিগুলির সঙ্গেই গ্রাহকরা স্বস্তি পাবেন।

চলতি সপ্তাহেই 3 মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ানোর ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। এছাড়াও 20 এপ্রিল থেকে কয়েকটি পরিষেবাকে ছাড় দেওয়ার কথা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। দুই দিনের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে ই-কমার্স পরিষেবাকে ছাড় দেওয়ার কথা জানানো হল।

বুধবার কেন্দ্রের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, “সার্ভিস সেক্টর ডিজিটাল ইকোনমিতে চলে, যা দেশের বৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ। সেই জন্য ই-কমার্স, তথ্যপ্রযুক্তি, সরকারী কাজে ডেটা ও কল সেন্টার, অনলাইন টিচিং ও ডিসটেন্স লার্নিংয়ে ছাড় দেওয়া হয়েছে।”

লকডাউনে বাইরে যেতে ই-পাস পাবেন কীভাবে?

ই-কমার্স পরিষেবার জন্য রাস্তায় গাড়ি চলাচলের অনুমতি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। “অনুমতি সহ ই-কমার্স কোম্পানিগুলি রাস্তায় গাড়ি চালাতে পারবে।” জানানো হয়েছে বিবৃতিতে।

স্বরাষ্ট্র মন্ত্রক আরও জানিয়েছে, “ই-কমার্স পরিষেবার সঙ্গেই সব জরুর পণ্যের উৎপাদন, পাইকারি ও খুচরো বিক্রেতা ও স্থানীয় দোকানদার কাজ শুরু করতে পারবেন।”

এছাড়াও বিবৃতিতে তথ্য প্রযুক্তি কোম্পানিগুলিকে 50 শতাংশ কর্মী সহ কাজ শুরু করার অনুমতি দেওয়া হয়েছে।

Comments

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2021. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com