কী করে পরিষ্কার রাখবেন সাধের স্মার্টফোন? উপায় জানাচ্ছে Apple

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
কী করে পরিষ্কার রাখবেন সাধের স্মার্টফোন? উপায় জানাচ্ছে Apple

আপনার ফোনকে সংক্রমণের হাত থেকে বাঁচাতে তা নিয়মিত পরিষ্কার রাখা উচিত। কী করে পরিষ্কার রাখবেন আপনার সাধের iPhone? উপায় জানাচ্ছে স্বয়ং Apple। তাদের নিজস্ব ওয়েবসাইটে জানানো হয়েছে, কীভাবে পরিষ্কার রাখতে হবে iPhone। বলা হয়েছে, ৭০ শতাংশ আইসোপ্রোপাইল অ্যালকোহল ওয়াইপ বা ক্লোরক্স ডিসইনফেক্টিং ওয়াইপস ব্যবহার করে আইফোনের বাইরের অংশগুলি পরিষ্কার করা যেতে পারে। ব্লিচ কখনওই ব্যবহার করা উচিত নয়। পরিষ্কার করার সময় খেয়াল রাখতে হবে যেন ফোনের কোনও খোলা মুখে আর্দ্রতার স্পর্শ না থাকে। 

ফোনে কালি, ডাই, নোংরা, খাদ্যকণা, তেল বা লোশন পড়ে গেলে সঙ্গে সঙ্গে সেটি পরিষ্কার করুন। এক্ষেত্রেও সমস্ত কেবল আনপ্লাগ করে আপনার ফোনটি বন্ধ করে নরম, সামান্য ভেজা কাপড় দিয়ে পরিষ্কার করুন। ফ্রন্ট গ্লাসে থাকে ওলিওফোবিক আস্তরণ। তাতে ফিঙ্গারপ্রিন্টের দাগ পড়ে গেলে মুছতে নরম কাপড় দিয়ে ভাল করে মুছে নিন। 

 ফোনগুলি পরিষ্কার করার সময় এই গাইডলাইন মেনে চলুন। 

  • সমস্ত কেবল আনপ্লাগ করে আপনার ফোনটি বন্ধ করে দিন। 
  • এবার নরম, সামান্য ভেজা কাপড় দিয়ে পরিষ্কার করুন। লেন্সের কাপড় হলে খুব ভাল হয়। 
  • ক্লিনিং প্রোডাক্ট ব্যবহার করবেন না।
  • ফোনের কোনও খোলা মুখে যেন আর্দ্রতা স্পর্শ না করে। 

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে কী কী করবেন?

খেয়াল রাখবেন হাইড্রোজেন পারক্সাইড রয়েছে এমন ক্লিনার, উইন্ডো ক্লিনার বা ঘর পরিষ্কার করার ক্লিনার দিয়ে কখনও পরিষ্কার করবেন না।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com