ছবি তোলার পরেই অদৃশ্য হবে ক্যামেরা! কনসেপ্ট ফোন লঞ্চ করল OnePlus

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
ছবি তোলার পরেই অদৃশ্য হবে ক্যামেরা! কনসেপ্ট ফোন লঞ্চ করল OnePlus

CES 2020 ইভেন্টে নতুন কনসেপ্ট ফোন নিয়ে এল OnePlus

হাইলাইট
  • ইলেকট্রোক্রোমিক গ্লাস প্যানেল ব্যবহার হয়েছে
  • ক্যামেরা লুকিয়ে ফেলতে পারবে
  • এই কাঁচ কালো থেকে স্বচ্ছ হতে 0.7 সেকেন্ড সময় লাগবে

অনেক দিন ধরে টিজার প্রকাশ করার পর অবশেষে সামনে এল OnePlus Concept One। CES 2020 ইভেন্টে এই কনসেপ্ট ফোন গোটা বিশ্বের সামনে নিয়ে এসেছে OnePlus। জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারী কোম্পানি McLaren-এর সাথে হাত মিলিয়ে তৈরি হয়েছে Concept One। এই ফোনে একটি ইলেকট্রোক্রোমিক গ্লাস প্যানেল ব্যবহার হয়েছে। প্রয়োজনে স্বচ্ছ হয়ে যেতে পারে এই কাঁচ। ছবি তোলা শেষ হলে কাঁচের স্বচ্ছতা কমে গিয়ে ক্যামেরা ঢাকা পড়ে যাবে। OnePlus জানিয়েছে এই কাঁচ কালো থেকে স্বচ্ছ হতে 0.7 সেকেন্ড সময় লাগবে।

McLaren 720S Spider স্পোর্টস কারের থেকে অনুপ্রাণিত হয়ে OnePlus Concept One ডিজাইন করা হয়েছে। ফোনের পিছনে সরু গ্লাস প্যানেল ছাড়াও থাকছে চামড়ার ফিনিশ। এই ফোনে McLaren এর সিগনেচার ‘পাপায়া অরেঞ্জ' রঙের চামড়া ব্যবহার হয়েছে। যদিও এই ফোনের স্পেসিফিকেশন সামনে আনেনি কোম্পানি। নতুন এই কনসেপ্ট ফোন লঞ্চের কোন নিশ্চয়তা নেই।

এর আগেও ফোনের পিছনে বিভিন্ন মেটিরিয়াল দিয়ে ফোন তৈরি করেছে OnePlus। অতীতে OnePlus ফোনের পিছনে বাম্বু, উড, কেভলার, ফ্রস্টেড গ্লাস ফিনিশ দেখা গিয়েছে। Concept One ফোনের পিছনে শুধুমাত্র ক্যামেরার যায়গায় কাঁচ ব্যবহার হয়েছে। ফোনের পিছনে বাকি জায়গায় চামড়া ব্যবহার হয়েছে।

OnePlus Concept One ফোনে ক্যামেরার উপরে বিশেষ ইলেকট্রোক্রোমিক গ্লাস প্যানেল ব্যবহার হয়েছে। কোম্পানি জানিয়েছে এই মুহূর্তে এটা সবথেকে উন্নত প্রযুক্তির কাঁচ। কোম্পানির দামে এই কাঁচের স্বচ্ছতা পরিবর্তন হতে প্রায় কোন শক্তি খরচ হবে না। McLaren এর সাথে হাত মিলিয়ে তৈরি হয়েছে OnePlus Concept One।

এই মুহূর্তে বিশ্বব্যাপী OnePlus-এর মোট সাতটি গবেষণা কেন্দ্র রয়েছে। সম্প্রতি হায়দরাবাদে নতুন গবেষণা কেন্দ্র শুরু করেছে কোম্পানি। সেখানে প্রায় 200 কর্মী কাজ করেন। OnePlus জানিয়েছে এই মুহূর্তে কোম্পানির মোট কর্মীর 70 শতাংশ গবেষণা বিভাগে কাজ করেন। 

আরও পড়ুন:

পকেট-সই দামে চলতি বছর লঞ্চ হবে OnePlus 8 Lite

ডুয়াল ব্যান্ড 5G সাপোর্ট, 64MP ক্যামেরা সহ লঞ্চ হল Realme X50 5G

108MP সহ কবে লঞ্চ হবে Galaxy S11? জানিয়ে দিল Samsung

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com