একাধিক ডিভাইসে লগ-ইন! নতুন ফিচার নিয়ে আসছে WhatsApp

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
একাধিক ডিভাইসে লগ-ইন!  নতুন ফিচার নিয়ে আসছে WhatsApp

Photo Credit: Wabetainfo

WhatsApp-এ আসছে মাল্টি ডিভাইস সাপোর্ট

হাইলাইট
  • WhatsApp-এ মাল্টি ডিভাইস সাপোর্ট যোগ হচ্ছে
  • বিটা ভার্সনে এই ফিচার পৌঁছেছে
  • WABetaInfo ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে এই ররহ্য সামনে এসেছে

গোটা বিশ্বের জনপ্রিয়তম মেসেজিং অ্যাপ WhatsApp। বিগত কয়েক বছর ধরেই সেখানে নিয়মিত নতুন ফিচার যোগ হয়েছে। যদিও থেমে থাকতে রাজি নয় Facebook। প্রায় প্রতি সপ্তাহেই এই মেসেজিং অ্যাপে নতুন ফিচার যুক্ত করছে মার্কিন কোম্পানিটি। এখন একটা WhatsApp অ্যাকাউন্ট একসঙ্গে  একটাই মোবাইল থেকে ব্যবহার করা যায়। নতুন ফিচারে সেই ডিভাইসের সংখ্যা বাড়তে চলেছে।

ধরে নিন আপনার স্মার্টফোনে নিজের ফোন নম্বর ব্যবহার করে WhatsApp লগ ইন করা রয়েছে। একই নম্বরের মাধ্যমে অন্য একটি ফোনে WhatsApp লগ ইন করার আগে প্রথম ফোন থেকে লগ আউট করা বাধ্যতামূলক। যদিও নতুন ফিচারে একসঙ্গে একাধিক স্মার্টফোন থেকে একই অ্যাকাউন্ট লক ইন করার সুযোগ দেবে WhatsApp।

WABetaInfo ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে এই তথ্য সামনে এসেছে। 2019 সাল থেকে এই ফিচার তৈরিতে কাজ করছে মেসেজিং কোম্পানিটি। সম্প্রতি অ্যানড্রয়েড বিটা আপডেটে নতুন ফিচারটি আবার দেখা গিয়েছে। সেখানে অন্য ডিভাইস থেকে একই অ্যাকাউন্ট লগ ইন করার অপশন যোগ হয়েছে।

এছাড়াও অনেকদিন ধরেই WhatsApp Payment শুরু হওয়ার খবর সামনে আসছে।  ন্যাশনাল পেমেন্টস  এই অবস্থায় কর্পোরেশন অফ ইন্ডিয়ার সম্মতির অপেক্ষায় রয়েছে মার্কিন কোম্পানিটি। পেমেন্ট সার্ভিস ছাড়াও ঋণদান ব্যবসা শুরু করতে পারে WhatsApp। সম্প্রতি ভারতে এসেছে ‘Amazon Pay Later'। জনপ্রিয় ই-কমার্স কোম্পানিকে ঋণদান ব্যবসায় কড়া প্রতিযোগিতার সম্মুখীন করবে বিশ্বের এক নম্বর মেসেজিং প্ল্যাটফর্ম।

হঠাৎ টাকা প্রয়োজন? সাহায্য করতে এগিয়ে আসছে WhatsApp

এক ঝলকে টেক দুনিয়ার সব খবর: দেখুন গ্যাজেট এক্সপ্রেস 

সম্প্রতি কর্পোরেট বিষয়ক মন্ত্রককে WhatsApp এর তরফ থেকে জানানো হয়েছে পেমেন্ট পরিষেবার সঙ্গেই ধার দিতে আগ্রহী কোম্পানি। যদিও কীভাবে ধার দেওয়া হবে সেই বিষয়ে বিস্তারে জানা যায়নি। কেনাকাটা ছাড়াও গ্রামীণ ভারতে ক্ষুদ্র ঋণ দিতে আগ্রহী মার্কিন কোম্পানিটি। পেমেন্ট সার্ভিস লঞ্চের পরেই ঋণদান পরিষেবা নিয়ে আসবে WhatsApp। করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হলে দেশে ঋণের চাহিদা বাড়রে পারে। সেই সুযোগেই নতুন ব্যবসার পালে হাওয়া লাগাতে চাইছেন মার্ক জাকারবার্গ।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com