Jio না Airtel? 4G-তে কার স্পিড বেশি? জানালো TRAI

Jio না Airtel? 4G-তে কার স্পিড বেশি? জানালো TRAI
হাইলাইট
  • দিল্লিতে 4G ডাটা স্পিডে Jio-র থেকে অনেকটাই এগিয়ে আছে Airtel
  • দিল্লিতে স্পিডের দিক থেকে Airtel-এর পরে দুই নম্বরে রয়েছে Jio
  • 23 টি জায়গায় পরীক্ষা চালিয়ে এই রিপোর্ট দেওয়া হয়েছে

দিল্লিতে 4G ডাটা স্পিডে Jio-র থেকে অনেকটাই এগিয়ে আছে Airtel। এমনটাই জানালো টেলিকম রেগুলেটারি অথোরিটি অফ ইন্ডিয়া (TRAI)। ইন্টারনেট স্পিড টেস্টে এক রিপোর্টে জানানো হয়েছে দিল্লিতে স্পিডের দিক থেকে Airtel-এর পরে দুই নম্বরে রয়েছে Jio। প্রসঙ্গত দিল্লি সার্ভিস এরিয়ার মধ্যে গাজিয়াবাদ, নয়ডা, গুরুগ্রাম ও ফরিদাবাদ অন্তর্ভুক্ত। এই সমস্ত এলাকা জুড়ে 23 টি জায়গায় পরীক্ষা চালিয়ে এই রিপোর্ট দেওয়া হয়েছে।

এই রিপোর্টে জানানো হয়েছে এই এলাকাতে Airtel 4G te ডাউনলোড স্পিড 8.9 Mbps। এর ঠিক পিছনেই Jio-র ডাউনলোড স্পিড 7.3 Mbps। ডাউনলোড স্পিডে তিন নম্বরে রয়েছে Vodafone। দিল্লিতে Vodafone এর ডাউনলোড স্পিড 4.9 Mbps। আপলোডের ক্ষেত্রে এই তালিকা সম্পূর্ণ বদলে গিয়েছে। 5.8 Mbps আপ্লোড দিয়ে এক নম্বর স্থানে রয়েছে Vodafone। দিল্লিতে আপলোড স্পিডে দুই ও তিন নম্বর স্থানে রয়েছে Jio ও Airtel। এর দুই নেটওয়ার্কের আপলোড স্পিড যথাক্রমে 2.1 Mbps ও 2.0 Mbps।

এই রিপোর্টে আরও জানানো হয়েছে দিল্লিতে Airtel নেটওয়ার্কে একটি ওয়েবসাইট লোড হতে গড়ে 6.7 সেকেন্ড সময় লাগে। জিওতে একটি ওয়েবসাইট লোড হতে গড়ে 7.2 সেকেন্ড সময় লাগে। আর Vodafone-এ লাগে গড়ে 9 সেকেন্ড সময়। ভিডিও স্ট্রিমিং এ দিল্লিতে Airtel এ 1.7 সেকেন্ড দেরি হয়। এই সংখ্যাটা Jio ও Vodafone এ যথাক্রমে 2.6 সেকেন্ড ও 2.7 সেকেন্ড।

এমনকি 2G ডাউনলোড স্পিডেও দিল্লিতে এক নম্বর স্থান ধরে রেখেছে Airtel। তবে দিল্লিতে 3G নেটওয়ার্কে এক নম্বর স্থানে রয়েছে MTNL। এর পরেই রয়েছে Airtel, Vodafone ও Idea। এই টেস্ট পিরিয়ডে মাত্র দুই শতাংশ কল ড্রপ হয়েছে বলে জানা গিয়েছে।যদিও MTNL ও Aircel নেটওয়ার্কে উল্লেখযোগ্যভাবে বেশি কল ড্রপ লক্ষ করা হয়েছে।

Comments

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2021. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com