WhatsApp-এ যোগ হল গ্রূপ ভিডিও ও ভয়েস কল ফিচার

WhatsApp-এ যোগ হল গ্রূপ ভিডিও ও ভয়েস কল ফিচার

গ্রূপ ভিডিও কল ফিচার নিয়ে এলো WhatsApp

হাইলাইট
  • গ্রূপ ভিডিও ও ভয়েস কল ফিচার নিয়ে এলো WhatsApp
  • একসাথে চার জন ব্যক্তির সাথে এই গ্রূপ কল করা যাবে
  • Android ও iOS এর সব গ্রাহক WhatsApp গ্রূপ কল করতে পারবেন

 

অবশেষে গ্রূপ ভিডিও ও ভয়েস কল ফিচার নিয়ে এলো WhatsApp। গত বছর অক্টোবর মাসে প্রথম এই ফিচার দেখা গেলেও এই বছর মে মাসে ডেভেলপার কনফারেন্সে প্রথম এই ফিচার সামনে এনেছিল ফেসবুক। Android ও iOS এর সব গ্রাহক WhatsApp এর নতুন গ্রূপ ভিডিও ও ভয়েস কল এর ফিচার ব্যবহার করতে পারবেন। একসাথে চার জন ব্যক্তির সাথে এই গ্রূপ কল করা যাবে। কোম্পানি জানিয়েছে WhatsApp গ্রাহকরা দিনে 200 কোটি মিনিট WhatsApp কল করেন।

2016 সালে প্রথম WhatsAppএর ভিডিও কল ফিচার যোগ হয়েছিল। কিন্তু এতোদিন একসাথে একজনের সাথেই ভিডিও কল করা যেত। নতুন আপডেটে একসাথে চার জনের সাথে WhatsApp এর মাধ্যমে ভিডিও কল করা যাবে। কোম্পানি জানিয়েছে স্লো নেটওয়ার্কেও দিব্যি কাজ করবে এই গ্রূপ কলিং ফিচার। আগের মতোই সব কল এন্ড-টু-এন্ড এনক্রিপটেড থাকবে।

WhatsApp এ গ্রূপ ভিডিও কল করার জন্য প্রথমে একজনকে ভিডিও কল করতে হবে। এরপরে ডান দিকে উপরে নতুন পার্টিসিপেন্ট যোগ করার অপশান চলে আসবে। তীইতীয় ব্যক্তি সেই কল ধরলে উপরে তিনজনের নাম একসাথে ফুটে উঠবে। একটি কলে আপনাকে বাদ দিলে মোট তিন জন ব্যক্তিকে গ্রূপ কলে যোগ করা যাবে। এই ফিচার ব্যবহারের জন্য Android ও iOS এ WhatsApp অ্যাপ আপডেট করা বাধ্যতামূলক।

অন্যদিকে Facebook Messenger গ্রূপ কলে একসাথে 50 জন যোগ দিতে পারেন। Skype এ এই সংখ্যাটি 25। Snapchat এ 16 জন ও নতুন FaceTime এ একসাথে 32 jon গ্রূপ কলে যোগ দিতে পারেন।

 

Comments

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
 
 

বিজ্ঞাপন

Advertisement

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2021. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com