WWDC 2018: আজ থেকে ডেভেলপারদের সাথে বৈঠকে বসবে Apple, জেনে নিন সব খবর

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
WWDC 2018: আজ থেকে ডেভেলপারদের সাথে বৈঠকে বসবে Apple, জেনে নিন সব খবর

WWDC 2018: সোমবার ভারতীয় সময় রাত 10:30 তে শুরু হবে এই ইভেন্ট

হাইলাইট
  • আজ ভারতীয় সময় রাত 10:30 এ শুরু হবে WWDC 2018
  • Safari, Microsoft Edge ব্রাউজার ও Apple TV তে সরাসরি এই ইভেন্ট দেখা যাবে
  • 4 জুন সোমবার থেকে 8 জুন পর্যন্ত এই ইভেন্ট চলবে

আজ থেকে শুরু হবে অ্যাপেল এর  2018 সালের ওয়ার্ডওয়াইড ডেভেলপার কনফারেন্স (WWDC 2018)। এক সপ্তাহ ব্যাপী চলবে এই ইভেন্ট। ভবিষ্যতে নিজেদের বিভিন্ন প্রোডাক্টের সফটোয়ার নিয়ে অ্যাপেল এর পরিকল্পনার কথা জানা যাবে এই ইভেন্ট থেকে। আজ 4 জুন সোমবার থেকে 8 জুন পর্যন্ত এই ইভেন্ট চলবে। আপনি চাইলে অনলাইনে সরাসরি দেখতে পারবেন এই ইভেন্টের কিনোট। এছাড়াও একাধিক হার্ডওয়ার প্রোডাক দেখা যাবে এই ইভেন্টের কিনোটে। শোনা যাচ্ছে WWDC 2018 তে লঞ্চ হবে নতুন iPhone SE 2। এছাড়াও ফোন টু ফোন অগমেন্টেড রিয়ালিটি, উন্নত সিরি, ও iPhone ও Mac এর জন্য একাধিক ফিচার আনা হবে বলেই জানা যাচ্ছে।
 

অনলাইনে কীভাবে দেখবে WWDC 2018?

ক্যালিফোর্নিয়ায় সকাল 10 টায় (ভারতীয় সময় রাত 10:30) এ শুরু হবে  WWDC 2018। একাধিক চ্যানেলে অনলাইনে সরাসরি এই ইভেন্ট সম্প্রচারিত হবে। আগের বছর গুলির মতোই এই বছরেই এই ইভেন্ট লাইভ দেখতে হলে আপনার কাছে থাকতে হবে একটি অ্যাপেল প্রোডাক্ট। iPhone, iPad, iPod টাচ মডেল (iOS 10 বা তার বেশি) অথবা Mac কম্পিউটার (macOS Sierra 10.12 বা তার বেশি) ডিভাইসগুলি থেকে সাফারি ব্রাউজার দিয়ে কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইটে সরাসরি এই ইভেন্ট দেখতে পারবেন অ্যাপেল গ্রাহকরা। AppleTV তে ইভেন্ট চ্যানেলে এই ইভেন্ট সরাসরি দেখা যাবে বলে জানা গিয়েছে। এছাড়াও Windows গ্রাহকরা Microsoft Edge ব্রাউজার দিয়ে অ্যাপেল এর ওয়েবসাইট থেকে সরাসরি দেখতে পারবেন WWDC 2018।
 

WWDC 2018 থেকে কী প্রত্যাশা থাকবে?

WWDC 2018 অন্যতম প্রধান আকর্ষন অবশ্যই নতুন iOS 12। iOS 11 এ অনেক সমস্যার মধ্যে প্রতে হয়েছিল প্রাহকদের। আর তাই iOS 12 এ স্টেবিলিটি ও পারফর্মেন্সের উপরে নজর দেওয়া হবে বলেই মনে করা হচ্ছে। iOS 12 এ আসতে চলেছে আরও বেশি করে NFC এর ব্যাবহার। এছাড়াও গ্রাহকরা কত সময় নিজেদের ফোনের পিছনে নষ্ট করেন তার হিসাব রাখার জন্য একটু নতুন ডিজিটাল হেলথ টুল লঞ্চ হবে iOS 12 এর সাথে। এছাড়াও এই ইভেন্টের আর এক আকর্ষন অগমেন্টেড রিয়ালিটির নতুন ফিচার। শোনা যাচ্ছে এই ইভেন্টে লঞ্চ হওয়া নতুন টেকনোলজির মাধ্যমে একই পরিবেশে একাধিক গ্রাহক সার্ভারে ডাটা না পাঠিয়ে অগমেন্টেড রিয়ালিটিতে নিজেদের ভার্চুয়াল স্পেস শেয়ার করতে পারবেন।  

এছাড়াও Siri তে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সহ একাধিক নতুন ফিচার যোগ হবে বলে মনে করছেন টেক গুরুরা। গুগুল অ্যাসিসট্যান্ট ও অ্যামাজন অ্যালেক্সার মতো ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট গুলির থেকে প্রতিযোগিতায় অনেকটাই পিছিয়ে পড়েছে অ্যাপেল এর Siri।

হার্ডওয়ারে লঞ্চ হতে পারে Macbook Pro এর নতুন ভার্সান। এই ভার্সানে থাকবে Intel এর অষ্টম জেনারেশানের প্রসেসার আর আগের ত্থেকে বেশী RAM। এছাড়াও নতুন Macbook Air 13’ এ যোগ হতে পারে কোম্পানির রেটিনা ডিসপ্লে। এর সাথেই লঞ্চ হতে পারে নতুন iPhone SE2। এর সাথেই কোম্পানি ওয়ারলেস চার্জিং প্যাড AirPower লঞ্চ করতে পারে বলে জানা গিয়েছে।

যদিও এই ইভেন্টে যা ঘোষনা হবে সেই সফটওয়ার বাজারে আসতে কয়েক মাস সময় লেগে যাবে। সাধারনত সেপ্টেম্বরে নতুন iPhone লঞ্চের পরেই আপডেট হয় iPhone এর অপারেটিং সিস্টেম।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com