আবার WhatsApp -এ ভুয়ো খবর ভাইরাল! জানুন বিস্তারে

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
আবার WhatsApp -এ ভুয়ো খবর ভাইরাল! জানুন বিস্তারে

WhatsApp -এ আবার ভুয়ো খবর বিভ্রান্তি ছড়াচ্ছে

ডিজিটাল যুগে খবর ও অন্যান্য তথ্য সরবরাহের অন্যতম প্রধান মাধ্যম WhatsApp। অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মতোই WhatsApp-এও ভুয়ো খবরের ছড়াছড়ি। সম্প্রতি ভুয়ো খবর প্রচার রুখতে একাধিক ব্যবস্থা নিয়েছে জনপ্রিয় মেসেজিং কোম্পানিটি। যদিও এর পরেও ভুয়ো মেসেজ ছড়ানো বন্ধ করা যাচ্ছে না। সম্প্রতি ভাইরাল একটি মেসেজে মেসেজের বিভিন্ন টিক সম্পর্কে ভুল তথ্য জানানো হয়েছে।

PIB

WhatsApp -এ ভাইরাল হয়েছে এই ভুয়ো পোস্ট

সম্প্রতি একটি মেসেজে জানানো হয়েছে সরকার ভুয়ো মেসেজ থামানোর জন্য একাধিক নতুন ব্যবস্থা নিচ্ছে। যদিও এই মেসেজের সব তথ্য মিথ্যা। মেসেজে জানানো হয়েছে WhatsApp-এ কোন মেসেজে তিনটি নীল টিক থাকলে সরকারের তরফ থেকে মেসেজে নজর দেওয়া হয়েছে। দুটি নীল ও একটি লাল টিক থাকলে সরকার এই মেসেজের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে। একটি নীল ও দুটি লাল মেসেজের অর্থ এই তথ্য যাচাই করছে সরকার। তিনটি লাল টিকের অর্থ আদালতের সমন পৌঁছতে চলেছে। এই সব তথ্যই সম্পূর্ণ ভুল।

লকডাউনের মধ্যেই নতুন বিপদ! হঠাৎ WhatsApp -এ অতিসক্রিয় হ্যাকাররা

এক ঝলকে টেক দুনিয়ার সব খবর: দেখুন গ্যাজেট এক্সপ্রেস 

যদিও প্রেস ইনফরমেশন ব্যুরো ট্যুইটারে জানিয়েছে, সরকারের তরফ থেকে এই ধরনের কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না। WhatsApp-এর সব মেসেজ এন্ড-টু-এন্ড এনক্রিপশন থাকে। তাই যে মেসেজ পাঠাচ্ছে আর যাবে মেসেজ পাঠানো হচ্ছে এর মাঝে কোন তৃতীয় ব্যক্তি সেই মেসেজ পড়তে পারে না। পরিবার ও প্রিয়জনের সঙ্গে যোগাযোগ রাখার জন্য এই প্ল্যাটফর্ম কাজে লাগলেও খবর জানার জন্য WhatsApp ব্যবহার না করার পরামর্শ দেওয়া হয়েছে। যে কোন খবরের জন্য নির্ভরযোগ্য সংস্থাকেই বিশ্বাস করা উচিত।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English हिंदी
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2021. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com