সারা ভারতে VoLTE লঞ্চ করল Idea

সারা ভারতে VoLTE লঞ্চ করল Idea
হাইলাইট
  • ভারতের সবকটি সার্কেলে VoLTE পরিষেবা চালু করেছে Idea
  • মোট 20 টি সার্কেলে 4G পরিষেবা দেয় Idea
  • জিও দেশ জুড়ে VoLTE লঞ্চ করার পরে অন্য অপারেটাররাও VoLTE চালু করেছে

ভারতের সবকটি সার্কেলে VoLTE পরিষেবা চালু হয়ে গিয়েছে। মঙ্গলবার এমনটাই জানালো মুম্বাইয়ের টেলিকম কোম্পানি আইডিয়া সেলুলার। কোম্পানি জানিয়েছে ভারতের সবকটি 4G সার্কেলে VoLTE পরিষেবা শুরু হয়ে গিয়েছে। ভারতে মোট 20 টি সার্কেলে 4G পরিষেবা দেয় আইডিয়া। এইন সবকটি সার্কেলেই VoLTE পরিষেবা শুরু হয়ে গিয়েছে বলে জানানো হয়েছে। এর মধ্যেই অন্যতম হিমাচল প্রদেশ, উড়িষ্যা, আসাম, উত্তর পূর্ব পরিষেবা এলাকা ও জম্মু ও কাশ্মীর। এর আগে VoLTE পরিষেবা ব্যবহারের জন্য গ্রাহকদের 30GB ডাটা বিনামূল্যে দিচ্ছিল আইডিইয়া।

 

গ্রাহকরা VoLTE ব্যবহার শুরু করলে প্রথমেই 10GB ডাটা পাচ্ছিলেন। চার সপ্তাহ পরে এই সার্ভিসের ফিডব্যাক দিলে পরের 10GB ডাটা পাওয়া যাবে। আবার আট সুপ্তাহ পরে আরও একটি ফিডব্যাক দিলে শেষ 10GB ডাটা পাবেন গ্রাহকরা।

 

“সব সার্কেলে VoLTE পরিষেবা চালু করার ফলে আইডিয়া ভারতের একমাত্র কোম্পানি যাদের 2G, 3G, 4G, VoLTE সবকটি পরিষেবা রয়েছে।” বলে জানান আইডিয়ার চিফ মার্কেটিং অফিসার শষি শঙ্কর।

 

রিলায়েন্স জিও দেশ জুড়ে VoLTE লঞ্চ করার পরে অন্য অপারেটাররাও সেই পরিষেবা চালু করতে শুরু করেছে। এপ্রিল মাসে অল্প কিছু সার্কেলে VoLTE পরিষেবা লঞ্চ করেছিল এয়ারটেল। কোম্পানির গ্রাহকরা এই পরিষেবা ব্যবহার করলে তাদের বিনামূল্যে 30GB ডাটা দিচ্ছিল এয়ারটেল।

 

ফেব্রুয়ারী মাসে রাজধানী দিল্লিতে VoLTE পরিষেবা শুরু করে ভোডাফোন। এর সাথেই মুম্বাই ও গুজরাটেও এই পরিষেবা চালু করেছিল ভোডাফোন। যদিও এয়ারটেল ও আইডিয়ার মতো ভোডাফোনের VoLTE পরিষেবা ব্যবহার করলে বিনামূল্যে কোন ডাটা পাবেন না।

Comments

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2021. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com