কেন্দ্রের এই সিদ্ধান্ত চাপে রাখবে Amazon ও Flipkart কে

কেন্দ্রের এই সিদ্ধান্ত চাপে রাখবে Amazon ও Flipkart কে
হাইলাইট
  • ই-কমার্সের জন্য খসড়া নীতি তৈরী শুরু করল কেন্দ্র
  • বুধবার সরাসরি বিদেশী লগ্নি নীতিতে বদল এনেছে কেন্দ্র
  • এবার এক্সক্লিউসিভ প্রোডাক্ট বিক্রি বন্ধ করতে হবে

ই-কমার্সের জন্য খসড়া নীতি তৈরী শুরু করল কেন্দ্র। আগামী কয়েক সপ্তাহের মধ্যে এই নীতি প্রকাশ করা হবে। সম্প্রতি সরাসরি বিদেশি লগ্নি নীতিতে বদল এনেছে কেন্দ্র। এর ঠিক পরেই ই-কমার্সে খসড়া নীতি তৈরী শুরু করল কেন্দ্র।

নতুন নীতিতে ভারতে ই-কমার্স জগতে মার্কিন কোম্পানিগুলির দাপট কমতে পারে। এখন ভারতের ই-কমার্স জগৎ শাষন করে মার্কিন কোম্পানি Amazon আর স্বদেশী কোম্পানি Flipkart। 2018 সালে Flipkart এর মালিকানা কিনে নিয়েছিল মার্কিন রিটেল জায়েন্ট Wallmart।

 

আরও পড়ুন: Xiaomi Redmi Note 6 Pro আর Asus ZenFone Max Pro M2: কে কাকে টেক্কা দিল?

বুধবার সরাসরি বিদেশী লগ্নি নীতিতে বদল এনেছে কেন্দ্র। এই নীতি অনুযায়ী যে সব প্রোডাকয় বিক্রি করে নিজেদের স্বার্থ জরিত রয়েছে সেই সব প্রোডাক্ট বিক্রিতে নিষেধাজ্ঞা আনছে কেন্দ্র।

এছাড়াও সরকার জানিয়েছে এবার থেকে এক্সক্লিউসিভ প্রোডাক্ট বিক্রি বন্ধ করতে হবে। আগামী 1 ফেব্রুয়ারি থেকে নতুন নিয়ম চালু হবে।

 

আরও পড়ুন: সস্তা হল Oppo A3s

যদিও একসাথে অনেক জিনিস কিনে তা বিক্রি করতে পারবে ই-কমার্স কোম্পানিগুলি। পরে বিক্রেতা সেই জিনিস সরাসরি গ্রাহকের কাছে অথবা অন্য বিক্রেতার কাছে বিক্রি করতে পারবেন।

 

Comments

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
 
 

বিজ্ঞাপন

Advertisement

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2021. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com