জনপ্রিয়তার শীর্ষে WhatsApp! মোট কত ডাউনলোড হয়েছে জানেন?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
জনপ্রিয়তার শীর্ষে WhatsApp! মোট কত ডাউনলোড হয়েছে জানেন?

দক্ষিণ কোরিয়ায় WhatsApp-এর জনপ্রিয়তা হুহু করে বাড়ছে

হাইলাইট
  • বিশ্বের জনপ্রিয়তম মোবাইল মেসেজিং অ্যাপ WhatsApp
  • 160 কোটি গ্রাহক নিয়মিত WhatsApp ব্যবহার করেন
  • দুই নম্বরে রয়েছে Facebook Messenger

500 কোটি ডাউনলোডের গণ্ডি ছাড়িয়ে গেল WhatsApp। এর আগে Google ছাড়া অন্য কোন কোম্পানির অ্যাপ মোট ডাউনলোডের এই বিশাল সংখ্যা ছুঁতে পারেনি। গোটা বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp। দুই একটি দেশ বাদ দিলে প্রায় সব দেশের মানুষ প্রিয়জনের সাথে যোগাযোগের জন্য WhatsApp ব্যবহার করেন।

সম্প্রতি Statista তে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে এই মুহূর্তে 160 কোটি গ্রাহক নিয়মিত WhatsApp ব্যবহার করেন। অ্যাকটিভ ইউজারের নিরিখে দুই নম্বরে রয়েছে Facebook Messenger। বিশ্বব্যাপী 130 কোটি গ্রাহক নিয়মিত Facebook Messenger ব্যবহার করেন। 110 কোটি নিয়মিত গ্রাহক সহ এই তালিকায় তিন নম্বরে রয়েছে WeChat। এর পরে চার ) পাঁচ নম্বরে রয়েছে যথাক্রমে Facebook ও YouTube।

সাম্প্রতিককালে Google Play Store থেকে WhatsApp এর  গ্রাহক সবথেকে বেশি বেড়েছে দক্ষিণ কোরিয়া থেকে। 2019 সালে পূর্ব এশিয়ার এই দেশ থেকে WhatsApp ডাউনলোড 56 শতাংশ বেড়েছে।

এছাড়াও গত পাঁচ পছরে এই প্রথম Facebook  কে সেরা মোবাইল প্রকাশকের শিরোপা থেকে বঞ্চিত করেছে Google। যদিও মোট ডাউনলোডের নিরিখে এখনও Facebook -এর পিছনে রয়েছে Google।

বিগত 12 মাসে 230 কোটি বার Google অ্যাপ ডাউনলোড হয়েছে। একই সময়ে 300 কোটি বার ডাউনলোড হয়েছে Facebook অ্যাপ।

বিশ্বব্যাপী সবথেকে ডাউনলোড হওয়া অ্যাপের তালিকায় প্রথম পাঁচে Facebook-এর চারটি অ্যাপ রয়েছে। এই অ্যাপগুলি হল WhatsApp, Facebook, Instagram ও Messenger।

2019 সালে মোট ডাউনলোডের নিরিখে দুই নম্বরে রয়েছে ByteDance-এর ভিডিও শেয়ারিং অ্যাপ TikTok।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com