ভুয়ো খবর প্রচার রুখতে আরও সতর্ক হচ্ছে WhatsApp

ভুয়ো খবর প্রচার রুখতে আরও সতর্ক হচ্ছে WhatsApp

Photo Credit: WABetaInfo

New WhatsApp feature has been spotted in the 2.20.94 beta version of the app

হাইলাইট
  • WhatsApp-এ ভুয়ো খবর প্রচার রুখতে নতুন ফিচার এল
  • যে কোন ফরওয়ার্ড করা মেসেজ গুগল সার্চ করা যাবে
  • এসেছে নতুন সার্চ বাটন

WhatsApp-এ ভুয়ো খবর প্রচার বহু দিনের সমস্যা। অনেক অসাধু মানুষ জনপ্রিয় এই প্ল্যাটফর্মে ভুয়ো খবর ছড়িয়ে নিজের কার্যসিদ্ধির চেষ্টা করেন। ইতিমধ্যেই ভুয়ো খবর প্রচার রুখতে একাধিক ব্যবস্থা নিয়েছে মার্কিন কোম্পানিটি। তবে হাত গুটিয়ে বসে না ভুয়ো খবর প্রচার রুখতে আরও একটা নতুন ফিচার পরীক্ষা শুরু করল WhatsApp।

নতুন ফিচারে ফরওয়ার্ড করা যে কোন মেসেজের পাশে একটি সার্চ বাটন থাকবে। WABetaInfo ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে WhatsApp বিটা ভার্সন 2.20.94 তে নতুন ফিচার পৌঁছেছে। এই সার্চ বাটনে ক্লিক করে ফরওয়ার্ড করা যে কোন মেসেজ সহজেই গুগল সার্চ করে নেওয়া যাবে। মেসেজের তথ্যে কোন ভুল থাকলে গুগল সার্চ থেকে তা জানা যাবে।

whatsapp

ফরওয়ার্ড করা সব মেসেজে গুগল সার্চ বাটন থাকবে 

WhatsApp-এর বেশিরভাগ ভুয়ো খবর মেসেজ ফরওয়ার্ডের মাধ্যমে হয়। তাই ফরওয়ার্ড করা সব মেসেজের পাশের সার্চ অপশন নিয়ে আসছে কোম্পানি। আপাতত বিটা আপডেটে এই ফিচার পৌঁছেছে।

দেশের ইন্টারনেট পরিষেবায় চাপ কমাতে স্ট্রিমিংয়ে লাগাম টানল Netflix

করোনাভাইরাস সম্পর্কে ভুয়ো খবর ছড়ানো রুখতে ইতিমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে হাত মিলিয়ে নতুন বট নিয়ে এসেছে WhatsApp। এই বট করোনাভাইরাস সংক্রান্ত সব ধরনের প্রশ্নের জবাব দিতে পারবে।

Comments

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2021. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com