Play Store থেকে 13 টি জনপ্রিয় অ্যাপ নিষিদ্ধ করল Google

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
Play Store থেকে 13 টি জনপ্রিয় অ্যাপ নিষিদ্ধ করল Google

Photo Credit: Twitter/ Lukas Stefanko

জনপ্রিয় এই 13 টি অ্যাপে ম্যালওয়্যারের সন্ধান পেয়েছেন Google এর সুরক্ষা বিশেষজ্ঞরা

হাইলাইট
  • Play Store থেকে জনপ্রিয় 13 টি অ্যাপ নিষিদ্ধ করল Google
  • সুরক্ষায় গাফিলতি খুঁজে পাওয়ার জন্য এই অ্যাপগুলি নিষিদ্ধ হয়েছে
  • দুটি Play Store এ ট্রেন্ডিং তালিকায় জায়গা করে নিয়েছিল

Play Store থেকে জনপ্রিয় 13 টি অ্যাপ নিষিদ্ধ করল Google। সুরক্ষায় গাফিলতি খুঁজে পাওয়ার জন্য এই অ্যাপগুলি নিষিদ্ধ হয়েছে। সম্প্রতি জনপ্রিয় এই 13 টি অ্যাপে ম্যালওয়্যারের সন্ধান পেয়েছেন Google এর সুরক্ষা বিশেষজ্ঞরা। উল্লেখযোগ্যভাবে এই অ্যাপগুলির মধ্যে দুটি Play Store এ ট্রেন্ডিং তালিকায় জায়গা করে নিয়েছিল।

সম্প্রতি ESET এর সুরক্ষা বিশেষজ্ঞ লুকাস স্টেফাঙ্কো টুইটারে এই 13 টি অ্যাপের তালিকা প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন মোট 5,60,000 বার ডাউনলোড হয়েছে এই অ্যাপগুলি। এই সবকটি অ্যাপ লুইজ পিন্টো নামে এক ডেভেলপার পোস্ট করেছেন। এগুলি প্রধানত গেম। কিন্তু গ্রাহক এই গেম কখনই খেলতে পারবেন না। এই অ্যাপ ওপেন করলে তা সাথে সাথে ক্র্যাশ করে যাবে। এই অ্যাপগুলির মধ্যে দুটি Play Store এ ট্রেন্ডিং তালিকায় জায়গা করে নিয়েছিল।

এর মধ্যে অনেক অ্যাপের থাম্বনেল জনপ্রিয় গেমের থাম্বনেলের সাথে মিলে যায়। ফলে গ্রাহক ভুল করে এই অ্যাপ নিজের ফোনে ইন্সটল করে নেন। এছাড়াও একবার এই অ্যাপ লঞ্চ করার পরে ফোনের মধ্যে সেই আইকন আর খুঁজে পাওয়া যায় না। এর ফলে গ্রাহকের অজান্তেই ফোনের মধ্যে থেকে যায় এই অ্যাপ।

এর আগেও একাধিকবার Play Store অ্যাপ এর মধ্যে ম্যালওয়্যার পাওয়া গিয়েছিল। গত বছর এক সাথে 41 টি অ্যাপের মধ্যে ম্যালওয়্যার পাওয়া গিয়েছিল। সেই সময় মোট 3.65 কোটি অ্যানড্রয়েড ফোনে একসাথে ম্যালওয়্যার ছড়িয়ে পড়েছিল।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com