Zoom, Google Meet-কে টক্কর দিতে নতুন ভিডিও কনফারেন্সিং অ্যাপ আনছে Jio

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
Zoom, Google Meet-কে টক্কর দিতে নতুন ভিডিও কনফারেন্সিং অ্যাপ আনছে Jio

কম্পিউটার ও স্মার্টফোন থেকে JioMeet ব্যবহার করা যাবে

হাইলাইট
  • JioMeet থেকে ভিডিও কনফারেন্স করা যাবে
  • বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে এই পরিষেবা ব্যবহার করা যাবে
  • শীঘ্রই লঞ্চ হতে পারে

এবার ভিডিও কনফারেন্সিং দুনিয়ায় প্রবেশ করছে দেশের এক নম্বর টেলিকম কোম্পানি। বৃহস্পতিবার কোম্পানির ত্রৈমাসিক রোজগারের খতিয়ান প্রকাশ করেই নতুন ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম লঞ্চের পরিকল্পনার কথা জানিয়েছে Jio। নতুন JioMeet ব্যবহার করে ভিডিও কনফারেন্স করা যাবে। সম্প্রতি লকডাউনের কারণে ভিডিও কনফারেন্সিংয়ের জনপ্রিয়তা বেড়েছে। Google Meet, Microsoft Teams ও Zoom-কে কড়া প্রতিযোগিতার সামনে নিয়ে আসবে JioMeet।

Android ও iOS মোবাইল গ্রাহকরা JioMeet ব্যবহার করে স্মার্টফোন থেকেই ভিডিও কনফারেন্স করতে পারবেন। এছাড়াও কম্পিউটারে Windows ও macOS থেকে JioMeet ব্যবহার করা যাবে। Outlook ই-মেল গ্রাহকরা বিশেষ প্লাগ-ইন ব্যবহার করে ই-মেলের ভিতর থেকেই JioMeet ব্যবহার করে ভিডিও কনফারেন্স করতে পারবেন। ব্রাউজার থেকে ভিডিও কনফারেন্সের জন্য বিশেষ প্লাগ ইন। Google Chrome ও Mozilla Firefox ব্রাউজারে JioMeet প্লাগ-ইন ইন্সটল করা যাবে। কোম্পানির দাবি এই সব প্ল্যাটফর্ম থেকে হাই ডেফিনেশনে ভিডিও কনফারেন্স করা যাবে। ইমেল আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে লগ-ইন করা যাবে। গেস্ট লগ-ইন করেও ভিডিও কনফারেন্স করা যাবে।

লঞ্চের কয়েক ঘণ্টার মধ্যেই Apple App Store ও Google Play Store-এ JioMeet অ্যাপ দেখা যায়। পরে এই দুই মার্কেট-প্লেস থেকে নতুন অ্যাপ সরিয়ে নিয়েছে মুম্বাইয়ের কোম্পানিটি। jiomeet.jio.com নামের নতুন ওয়েবসাইট থেকে এই ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্মের সব তথ্য পাওয়া যাবে। যদিও এই প্রতিবেদন দেখার সময় এই ওয়েবসাইটে কোন তথ্য পাওয়া যায়নি।

বিনামূল্যে প্রতিদিন 2GB অতিরিক্ত ডেটা দিচ্ছে Jio, কীভাবে পাবেন?

এক ঝলকে টেক দুনিয়ার সব খবর: দেখুন গ্যাজেট এক্সপ্রেস 

আগেও JioChat অ্যাপের মাধ্যমে ভিডিও কনফারেন্স দুনিয়ায় নাম লিখিয়েছিল সংস্থাটি। এছাড়াও গত বছর সামনে এসেছিল Jio Group Talk। তবে লকডাউনের বাজারে Google Meet, Microsoft Teams, ও Zoom-কে টক্কর দিতে সম্পূর্ণ নতুন JioMeet প্ল্যাটফর্ম নিয়ে এল মুকেশ আম্বানির কোম্পানি।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com