তরুন প্রজম্নের মধ্যে TikTok এর জনপ্রিয়তা কপালে ভাঁজ ফেলছে অভিভাবকদের

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
তরুন প্রজম্নের মধ্যে TikTok এর জনপ্রিয়তা কপালে ভাঁজ ফেলছে অভিভাবকদের

বিশ্বের কয়েক কোটি তরুন তরুনী TikTok এ ভিডিও আপলোড করেন

হাইলাইট
  • কয়েক কোটি তরুন তরুনী TikTok এ ভিডিও আপলোড করেন
  • ফ্রান্সে 11 থেকে 14 বছর বয়সী 38 শতাংশ নাগরিকের TikTok অ্যাকাউন্ট রয়েছে
  • অভিভাবকদের চিন্তার কারন হয়ে দাঁড়াচ্ছে এই অ্যাপ

মাত্র 15 সেকন্ডের আকর্ষনের জন্য সারা বিশ্বের কয়েক কোটি তরুন তরুনী TikTok এ ভিডিও আপলোড করেন। এবার অভিভাবকদের চিন্তার কারন হয়ে দাঁড়াচ্ছে এই অ্যাপ। কিন্তু কেন?

2018 সালের প্রথমার্ধে App Store থেকে সব থেকে বেশি ডাউনলোড হয়েছিল TikTok। সোশ্যাল মিডিয়া জায়েন্ট Facebook, Twitter, ও Snapchat কে জনপ্রিয়তায় হেলায় হারাচ্ছে এই অ্যাপ।

অল্প সময়ে সৃজনশীল পোস্ট করতে উদ্বুদ্ধ করে এই অ্যাপ। কম বয়সের মেয়েদের মধ্যে দারুন জনপ্রিয় হয়েছে এই অ্যাপ। 12 বছর বা তার বেশি বয়সের গ্রাহকরা TikTok ব্যবহার করতে পারেন।

এই অ্যাপে কম বয়সের মেয়েরা যৌন উত্তেজনামুলক গানের সাথে ভিডিও করার কারনেই এবার অভিভাবকদের কপালে ভাঁজ পড়তে শুরু করেছে। ইতিমধ্যেই এই ধরনের ভিডিও বানিয়ে 50 লক্ষ ফলোয়ার বানিয়েছেন 13 বছরের মার্কিন তরুনী হালিয়া বিয়ামার।

এই ধরনের উত্তেজনাকর ভিডিও দেখে ভিডিওর নীচে উত্তেজন ও অশ্লিল কমেন্ট করছেন অনেকেই। এই বছরেই ইন্দোনেশিয়াল এই অ্যাপের বিরুদ্ধে এক পিটিশান জমে দিয়েছিলেন 170,000 ব্যক্তি। এর পরেই ইন্দোনেশিয়াল TikTok নিষিদ্ধ করা হয়েছিল।

এরপরে TikTok আধিকারিকরা জাকার্তায় গিয়ে কনটেন্টে নজরদারির প্রতিশ্রুতি দিলে এই নিষেধাজ্ঞা উঠে যায়।

মার্কিন সরকার জানিয়েছে TikTok ব্যবহারের জন্য অন্তত 16 বছর হওয়া বাধ্যতামুলক। কিন্তু অ্যাপ ব্যবহারের বয়সসীমা বাড়ালে করেক লক্ষ গ্রাহক TikTok থেকে বাদ পড়বেন। যা কোম্পানির বৃদ্ধিতে বাধা হয়ে দাঁড়াবে।

যেমন ফ্রান্সে 11 থেকে 14 বছর বয়সী 38 শতাংশ নাগরিকের TikTok অ্যাকাউন্ট রয়েছে। এর মধ্যে এই বয়সে 58 শতাংশ তরুণীর TikTok অ্যাকাউন্ট রয়েছে। 11 থেকে 14 বছরে মাত্র 15 শতাংশ তরুন TikTok ব্যবহার করেন।

 

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com