সুযোগ বুঝে COVID-19 -এর নামে বাড়ছে হ্যাকিংয়ের চেষ্টা

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
সুযোগ বুঝে COVID-19 -এর নামে বাড়ছে হ্যাকিংয়ের চেষ্টা

বিভিন্ন উপায়ে মানিষকে বোকা বানানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে হ্যাকাররা

হাইলাইট
  • COVID-19 -এর নাম হ্যাকিংয়ের চেষ্টা চলছে
  • অজানা সূত্র থেকে পাওয়া যে কোন ইমেল থেকে দূরে থাকুন
  • সন্দেহজনক লিঙ্কে ক্লিক করবেন না

বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গেই COVID-19 নাম ব্যবহার করে হ্যাকিং বাড়তে শুরু করেছে। ফেব্রুয়ারি থেকে COVID-19 নাম ব্যবহার করে হ্যাকিং প্রায় 667 শতাংশ বেড়েছে।

করোনাভাইরাস আতঙ্কের সুযোগ নিয়ে COVID-19 -এর নামে ম্যালওয়ার, ফিশিং অ্যাটাকের মাধ্যমে ক্রেডিড কার্ড ও অন্যান্য ব্যাঙ্ক অ্যাকাউন্ট তথ্য হাতিয়ে নিচ্ছে প্রতারকরা। সম্প্রতি Barracuda Networks, নামের এক ক্লাউড সিকিউরিটি কোম্পানি এই তথ্য প্রকাশ করেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইতে জোরদার প্রচার শুরু হয়েছে। সুযোগ বুঝে ইমেল ও অন্যান্য মেসেজের মাধ্যমে COVID-19 নাম ব্যবহার করে গ্রাহকের কম্পিউটারের দখন নেওয়ার চেষ্টা চলছে।

1 মার্চ থেকে 23 মার্চের মধ্যে মোট 467,825 টি ফিশিং ইমেল সনাক্ত করেছে Barracuda Networks। এর মধ্যে 9,116 ইমেলে COVID-19 -এর উল্লেখ ছিল। ফেব্রুয়ারি মাসে মোট 1,188 টি ফিশিং ইমেলে করোনাভাইরাসের উল্লেখ পেয়েছিল কোম্পানিটি। জানুয়ারি মাসে এই সংখ্যাটি ছিল 137।

করোনায় ঘর বন্দি কয়েকশো কোটি মানুষ, বিশ্বব্যাপী হুহু করে বাড়ছে WhatsApp ব্যবহার

করোনাভাইরাস সংক্রমণের মতোই বিশ্বব্যাপী এই রোগের নাম ব্যবহার করে হ্যাকিং চেষ্টা হুহু করে বাড়ছে।

হ্যাকারদের হাত থেকে দূরে থাকতে অজানা সূত্র থেকে পাওয়া যে কোন ইমেল অথবা মেসেজের মধ্যের লিঙ্কে ক্লিক না করার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2020. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com