মেসেজ ফরওয়ার্ডিং এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে চলেছে WhatsApp

মেসেজ ফরওয়ার্ডিং এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে চলেছে WhatsApp
হাইলাইট
  • মেসেজ ফরওয়ার্ডিং-এ রাশ টানতে চলেছে WhatsApp
  • ভারতে মেসেজ ফরওররাডিং এর লিমিট ইতিমধ্যেই টেস্ট করা শুরু হয়েছে
  • মিডিয়া মেসেজের পাশ থেকে কুইক ফরওয়ার্ড বাটন সরিয়ে নিতে চলেছে WhatsApp

 

ভারতে মেসেজ ফরওয়ার্ডিং-এ রাশ টানতে চলেছে WhatsApp। বৃহষ্পতিবার এই কথা জানিয়েছে কোম্পানি। সম্প্রতি WhatsApp এ ছড়ানো মেসেজ থেকে এই দেশে একাধিক আপ্রীতিকর ঘটনা ঘোতেছে। এর ফলে অনেক মানুষের প্রাণহানি হয়েছে। তাই মেসের ফরওয়ার্ড করে এই ঘটনা কমানোর চেষ্টা করছে WhatsApp।

একটি ব্লগ পোস্টে WhatsApp জানিয়েছে, ভারতে মেসেজ ফরওররাডিং এর লিমিট ইতিমধ্যেই টেস্ট করা শুরু হয়েছে। এর ফলে একসাথে পাঁচ জনের বেশি মানুষকে মেসেজ ফরওয়ার্ড করা যাবে না। একই সাথে মিডিয়া মেসেজের পাশ থেকে কুইক ফরওয়ার্ড বাটন সরিয়ে নিতে চলেছে WhatsApp। ভারতের বাইরে একসাথে কুড়ি জনকে একটি মেসেজ ফরওয়ার্ড করা সম্ভব।

সম্প্রতি ভারতের ইলেকট্রকিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রক WhatsApp কে গণ হিংসা প্রতিরোধে কার্যকারী পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছিল। অন্যথায় WhatsApp এর বিরুদ্ধে ভারতে আইনি পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছিল মন্ত্রক।

তবে শুধুমাত্র ভারতেই WhatsApp এর মাধ্যমে ভুয়ো খবর রটানোর কাজ চলছিল না। সম্প্রতি বিশ্বের অন্য প্রান্তেও WhatsApp এর মাধ্যমে ভুল খবর রটানোর কাজ চলছিল। সম্প্রতি ব্রাজিলে এমন ঘটনা হয়েছে। কিন্তু ভারতে এই কাজ অনেক সহজে করা সম্ভব। কারন ভারতের বেশিরভাগ WhatsApp ব্যবহারকারী সম্প্রতি ইন্টারনেট ব্যবহার শুরু করেছেন। এর ফলে WhatsApp এর মাধ্যমে ভুল খবর রটানো অনেক সহজ হয়েছে এই দেশে।

কোম্পানি জানিয়েছে ভারতের বিভিন্ন রাজনৈতিক দল কীভাবে WhatsApp ব্যবহার করে তা নিয়ে বিশেষ গবেষনা হয়েছে। সম্প্রতি কর্ণাটক নির্বাচনে কয়েকটি WhatsApp গ্রুপ থেকে বহু নম্বরে স্প্যামিং করা হয়। তবে বিজেপি ও কংগ্রেসের তরফে WhatsApp কে ভুল ভাবে ব্যবহারের কথা অস্বীকার করা হয়েছে।

Comments

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
 
 

বিজ্ঞাপন

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2021. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com