মিলেছে ছাড়পত্র, শীঘ্রই পেমেন্ট সার্ভিস নিয়ে আসতে পারে WhatsApp

মিলেছে ছাড়পত্র, শীঘ্রই পেমেন্ট সার্ভিস নিয়ে আসতে পারে WhatsApp

ভারতে 40 কোটি গ্রাহক WhatsApp ব্যবহার করেন

হাইলাইট
  • 2018 সালে WhatsApp Pay বিটা টেস্টিং শুরু হয়েছিল
  • সম্প্রতি ভারতের জাতীয় পেমেন্ট কর্পোরেশনের ছাড়পত্র মিলেছে
  • শীঘ্রই স্টেবেল ভার্সানে পেমেন্ট ফিচার আসতে পারে

অনেক দিন ধরেই ভারতেই বিটা গ্রাহকরা WhatsApp Pay ব্যবহার করছেন। যদিও স্টেবেল আপডেটে এই পেমেন্ট সার্ভিস পৌঁছয়নি। সম্প্রতি ভারতের জাতীয় পেমেন্ট কর্পোরেশনের (NPCI) ছাড়পত্র পেয়েছে কোম্পানিটি। এবার ইউনিফায়েড পেমেন্ট ইন্টারফেস (UPI) ব্যবহার করে শীঘ্রই নতুন পেমেন্ট সার্ভিস নিয়ে আসতে পারে WhatsApp। সঠিক ছাড়পত্রের অভাবে অনেক ধিন ধরেই বাধার পর অবশেষে ভারতে কোম্পানির নিজস্ব পেমেন্ট সার্ভিস নিয়ে আসতে পারে জনপ্রিয় এই মেসেজিং সার্ভিস।

প্রথম ধাপে ভারতের 1 কোটি গ্রাহকের ইন্সট্যান্ট মেসেজের মধ্যেই পেমেন্ট সার্ভিস শুরু করবে WhatsApp। অনেক দিন অপেক্ষার পরে বৃহস্পতিবার WhatsApp Pay-র ছাড়পত্র পেয়েছে Facebook।

WhatsApp ডার্ক মোডে যোগ হল নতুন ফিচার

এক ইংরাজি দৈনিকে এই বিষয়ে অবগত এক ব্যাক্তি জানিয়েছেন, “বাকি সব ছাড়পত্র মিললেই পুরদমে পেমেন্ট পরিষেবা শুরু করে দেবে WhatApp।”

এক ঝলকে টেক দুনিয়ার সব খবর: দেখুন গ্যাজেট এক্সপ্রেস 

ভারতে মোট 40 কোটি গ্রাহক WhatsApp ব্যবহার করেন। পেমেন্ট পরিষেবা লঞ্চের পর সরাসরি এই বিশাল সংখ্যক গ্রাহকের কাছে পৌঁছে Google Pay, PhonePe -র মতো প্রতিযোগীদের চাপে ফেলে দেবে WhatsApp।

Comments

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার Snapchat রেডিট কমেন্ট
 
 

বিজ্ঞাপন

Advertisement

Advertisement

© Copyright Red Pixels Ventures Limited 2021. All rights reserved.
Listen to the latest songs, only on JioSaavn.com